Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

বিটকয়েন মাইনিং ইটিএফের অনুমোদন

Published

on

Nasdaq এর এই ইটিএফটি 8 ফেব্রুয়ারী থেকে “WGMI” এর অধীনে লেনদেন শুরু করবে।

পুনর্নবায়নযোগ্য শক্তি নিয়ে কাজ করায়,এবার অনুমোদন পেল বিটকয়েন ইটিএফ। “”ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন”” এর মাধ্যমে এটি অনুমোদিত হয়েছে, মঙ্গলবারে Nasdaq-এ “WGMI”-এর অধীনে এটি লাইভ হতে চলেছে—WGMI একটি ক্রিপ্টো কমিউনিটি এবং এটির সংক্ষিপ্ত রূপ “We’re gonna make it”। “.

Valkyrie Bitcoin Mining ETF এমন সব কোম্পানি নিয়ে কাজ করে যেগুলি কমপক্ষে ৭৭% পুনর্নবায়নযোগ্য শক্তি ব্যবহার করে। জানুয়ারির শেষের দিকের একটি আবেদন অনুসারে, ৮০% ইটিএফ এসেট কোম্পানী, যেগুলি বিটকয়েন মাইনিং থেকে তাদের মোট লাভের ৫০% উপার্জন করে, এমন লাভের জন্য নেটওয়ার্কের “মাইনাররাদের” প্রচুর পরিমাণে শক্তির প্রয়োজন হয়, ফলে এসব মাইনাররা BTC উপার্জন করে এবং ব্লকচেইনকে সুরক্ষিত করতে সাহায্য করে।

এই ইটিএফের সবচেয়ে বড় হোল্ডিং কোম্পানীর মধ্যে আছে, Argo Blockchain, Bitfarms, Cleanspark, Hive Blockchain, এবং Stronghold Digital Mining।

একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে, সিইও বলেছেন, ইনভেস্টরদের “বিটকয়েন মাইনারের কাছে এক্সপোজার পাওয়ার আকাঙ্ক্ষা রয়েছে।” ETF-আবেদনের আরেকটি কারণ হিসাবে চীন থেকে বিটকয়েন মাইনাদের নিউইয়র্ক এবং ওয়াশিংটন এর বিভিন্ন রাজ্যে চলে যাওয়াকে উল্লেখ করেছেন।

Valkyrie’s Bitcoin Mining ETF হল সাম্প্রতিক সময়ে ETF-এর নতুন একটি ঢেউ৷ এই মাসের শুরুর দিকে, গ্রেস্কেল ক্রিপ্টো এবং ফিনটেক কোম্পানিকে ফোকাসে রেখে “ফিউচার অফ ফাইন্যান্স” ইটিএফ ঘোষণা করেছে।

কিন্তু সাম্প্রতিক সময়ের হওয়া সব ক্রিপ্টো-কেন্দ্রিক ইটিএফের প্রচেষ্টা সফল হয়নি—এসইসি (SEC) গত মাসে স্পট মার্কেট বিটকয়েন ইটিএফ-এর জন্য ফিডেলিটি এবং ফার্স্ট ট্রাস্ট অ্যাডভাইজার এবং স্কাইব্রিজের করা সব আবেদন প্রত্যাখ্যান করে দিয়েছে ।

ক্রিপ্টোকারেন্সির উপর প্রত্যেক কর্পোরেটের ই আগ্রহ বাড়ছে বলে মনে হচ্ছে, “অ্যাকাউন্টিং এবং অডিটিং ফার্ম “KPMG-এর কানাডিয়ান ডিভিশন ঘোষণা করেছে, এটি বিটকয়েন এবং ইথেরিয়াম উভয় ক্ষেত্রেই ইনভেস্ট করেছে।

নাসডাক (Nasdaq) স্টক মার্কেট, হল নিউ ইয়র্ক সিটিতে অবস্থিত একটি আমেরিকান স্টক এক্সচেঞ্জ। এটি নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জের লেনদেন করা শেয়ারের মার্কেট ক্যাপিটালাইজেশন অনুসারে স্টক এক্সচেঞ্জের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

Valkyrie Investments বিটকয়েন মাইনিং অপারেটরদের চিন্তা করে একটি ETF চালু করতে চাচ্ছে ।এটি তাদের শক্তির উৎস হিসাবে পুনর্নবায়নযোগ্য শক্তি ব্যবহার করবে।

Continue Reading
2 Comments

2 Comments

  1. Tanzib

    February 9, 2022 at 11:16 am

    Etf ki

    • admin

      February 9, 2022 at 2:12 pm

      Exchange Traded Fund.
      Bitcoin ETF এর মানে হল ভার্চুয়ালী বিটকয়েন ক্রয় না করে স্টক এক্সচেঞ্জে বিটকয়েন লেনদেন করার একটি সিস্টেম। ক্রিপ্টো এক্সচেঞ্জে যেমন ২৪ ঘন্টা লেনদেন হয়, স্টকে সেটা হয় না। শুধুমাত্র যে সময়ে স্টক লেনদেন হয় সে সময়ে লেনদেন করতে পারবেন। গুগল করলে আরো ভালো রেজাল্ট পাবেন। আমরাও খুব শীঘ্রই নতুন আর্টিকেল লিখবো বিটকয়েন ETF নিয়ে।

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.