Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

বিটকয়েন বিনিয়োগ এ DCA থেকে ভালো রিটার্ন দিচ্ছে Buy The Dip বট

Published

on

বিটকয়েন ট্রেডার বাই দ্য ডিপ (buy the dip) বট তৈরি করেছেন যা ডিসিএ (DCA) পদ্ধতিকে ছাড়িয়ে গিয়েছে।


একজন রেডিট (সোস্যাল মিডিয়া) ব্যবহারকারী একটি স্বয়ংক্রিয় ডিপ-বায়িং বট তৈরি করেছে যা বিটকয়েনের গড় ডলার-খরচ (dollar-cost average “DCA”) পদ্ধতিকে প্রায় ১০% পর্যন্ত হারায়।
ফেব্রুয়ারীতে একটি বুলিশ মার্কেট দেখা দিলে, অনেক ট্রেডাররা মার্কেটে এন্ট্রি নেওয়ার চেষ্টা করে। Reddit-এ u/Samjhill নামে একজন বুদ্ধিমান ট্রেডার একটি ট্রেডিং টুল তৈরি করেছেন যা বিটকয়েন (BTC) কেনার জন্য গড় ডলার-খরচ (DCA) পদ্ধতি থেকেও ভালো ফল পাওয়া যায়।
গড় ডলার-খরচ (DCA) হল এক ধরণের কৌশল যেখানে বিনিয়োগকারীরা দামের ওঠানামা একটি নির্দিষ্ট সময়ে নিয়মিত অল্প পরিমাণ ক্রয় করে থাকে। এ ধরণের উপায়ে ট্রেডারদের সঠিক সময়ে, সঠিক প্রাইজে এন্ট্রি নিতে সাহায্য করে।
বটটি নামকরণ করা হয় “Buy the Dip Bot” এর লক্ষ্য হল “একটি কৌশল ব্যবহার করে প্রদত্ত কয়েনের জন্য সেরা মূল্য যাচাই করা”। অন্য একজন রেডডিটর দ্বারা অনুপ্রাণিত হয়ে যিনি সেরা দামের এন্ট্রি পাওয়ার জন্য একটি ম্যানুয়াল লিমিট-বাই-অর্ডার কৌশলের পরামর্শ দিয়েছিলেন, u/Samjhill এই ধারণাটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়েছিলেন এবং পরবতীতে একটি ডিপ-বায়িং বট কোডিং করেছেন।

বট বর্তমান মূল্যের নিচে বেশ কিছু মিলিট অর্ডার প্লেস করে এবং যদি কোনো অর্ডার কার্যকর বা বাতিল করা হয়, তাহলে বটটি আবার এই রকম অর্ডার প্লেসিং শুরু করে। বটটি GitHub-এ হোস্ট করার সময় Amazon Web Services, Python, Lambda, DynamoDB এবং React.JS প্রযুক্তি ব্যবহার করে। বটটি ব্যবহার করতে প্রতি মাসে ব্যাবহারকারিকে গুনতে হবে $5।

বটটি ডিসেম্বর থেকে যাত্রা শুরু করার পর, এটি সোমবার প্রথম মাইলফলককে স্পর্শ করেছে৷ নিয়মিত ডলার-খরচ গড়ের (DCA) তুলনায় লাভজনকতা পৌঁছানো, “মূল্য-প্রতি-মুদ্রা সুবিধা এখন প্রায় (সস্তা) 5%-10%, যা আপনি আপনার অর্থের জন্য আরও অনেক বেশি কয়েন পাওয়ার কথা আশা করতে পারেন,।

একটি রিপোর্টে স্যাম (Sam) কে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি নিয়মিত DCA এর বিপরীতে বটটির সুপারিশ করবেন কিনা?, স্যাম (Sam) উত্তর দিয়েছিলেন যে আপনি আপনার BTC যাত্রায় কোথায় এবং কিভাবে আছেন তার উপর এই বিষটি নির্ভর করে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.