Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

১৫০ মিলিয়ন ডলার শর্ট লিকুইডেট করে বিটকয়েন ৪৪২১০ ডলারে

Published

on

গত ২৪ ঘন্টায় বিটকয়েন এর দাম বৃদ্ধি পেয়েছে প্রায় ১৫%। ৩৭৫০০ ডলারে গতকাল লেনদেন শুরু হয়ে ক্রমান্বয়ে দাম বৃদ্ধি পেতে থাকে। গতকাল দাম খুব বেশি বৃদ্ধি না পেলেও সেটা আজ ভোরের দিকে অনেক বৃদ্ধি পায় এবং সর্বোচ্চ ৪৪২১০ ডলার পর্যন্ত উঠে। বর্তমানে এই রিপোর্ট লেখার সময় বিটকয়েন এর দাম চলছে ৪৩৪০০ ডলার।

গত সপ্তাহে রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধ উত্তেজনায় বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সির দাম কমতে থাকে। কিন্তু এরপর আমেরিকা সহ অন্যান্য বেশ কিছু দেশ এবং সংস্থা রাশিয়াকে বিভিন্ন কর্মকান্ড থেকে বহিষ্কার করায় ফের দাম বৃদ্ধি পেতে থাকে।

রাশিয়া এবং ইউক্রেন দুই দেশেই বর্তমানে মানুষ চিরাচরিত লেনদেন ব্যবস্থায় লেনদেন করতে পারছে না। ফলস্বরূপ, সেখানে বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সির ব্যবহার বৃদ্ধি পেয়েছে।

এছাড়াও, সম্প্রতি রাশিয়ার প্রতি বিভিন্ন আন্তর্জাতিক নিষেধাজ্ঞায় রাশিয়ান রুবেল এর মান কমতে থাকে। মানুষ অবশ্যই চাইবে না তাদের সম্পদের দাম কমতে থাকুক। সম্পদের মান ধরে রাখার জন্য বিটকয়েন এর বিকল্প বর্তমানে খুবই কম আছে।

অনকেই আবার ধারনা করছে (ebay)এর গতকালের ঘোষণার পর বিটকয়েন এর দাম বৃদ্ধি পেতে থাকে। প্রসঙ্গত, ইবে গতকাল ঘোষণা করে তারা শীঘ্রই ক্রিপ্টোকারেন্সির ব্যবহার শুরু করতে পারে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।