Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

রাশিয়ান রুবলে বিটকয়েন এর দাম সর্বোচ্চ আজ

Published

on

রাশিয়া ইউক্রেন যুদ্ধের পরিস্থিতিতে বিটকয়েন এর দাম কমে গেলেও সেটা অনেকাংশে রিকিভার করেছে এই সপ্তাহে।

ট্রেডিংভিউ এর তথ্য থেকে দেখা যায়, সোমবার ওয়াল স্ট্রিট মার্কেট খোলার পর বিটকয়েন এর দাম ৩৭১০০ ডলার পর্যন্ত নামে। কিন্তু তার পরেই দাম অনেকটা রিকভার করতে সক্ষম হয়। বর্তমানে (এই প্রতিবেদন লেখার সময়) বিটকয়েন এর দাম ৩৯৩০০ ডলার এ অবস্থান করছে এবং ৩৮৫০০ ডলারে ভালো সাপোর্ট দেখাচ্ছে। এইটা অবশ্যই খুব দ্রুত রিকভার বলা চলে যদিও রাশিয়া এবং ইউক্রেনের তৃতীয় দফায় বৈঠকে ক্রিপ্টোকারেন্সি এবং স্টক মার্কেটে খুব অস্থিরতা বিরাজ করেছিল। পুরো বৈঠকের সময় আমেরিকার S&P ৫০০ ইন্ডেক্স নিম্নমুখী ছিল এবং সোমবার প্রায় ৩% ডাউন হতে দেখা যায়।

পক্ষান্তরে, বিভিন্ন পণ্যের দামে ছিল উর্ধ্বমুখী। লন্ডন মেটাল এক্সচেঞ্জে প্রতি টন নিকেল ধাতুর দাম ১০০০০০ ডলার পর্যন্ত উঠতে দেখা যায়।

ডাইলান লেক্লেয়ার নামে একজন টুইট ব্যবহারকারী বলেন, “পণ্যের দাম মিম টোকেনের মত আচরণ করছে। মুহুর্তেই বৃদ্ধি পাচ্ছে অনেক।”

এদিকে, রাশিয়ার মার্কেটে শুধুই হতাশা ছিল যদিও সম্প্রতি যারা তাদের বিনিয়োগ ক্রিপ্টোকারেন্সিতে বিশেষ করে নিয়ে গিয়েছিল তাদের জন্য সোমবার অনেকটা স্বস্তির দিন ছিল। সোমবার সন্ধ্যায়, বিটকয়েন এর দাম রুবলের বিপক্ষে বাইন্যান্সে সর্বোচ্চ দাম উঠে। তখন প্রতি বিটকয়েন ক্রয় করতে প্রায় ৫ মিলিয়ন রুবল লাগত। বর্তমানে ১ বিটকয়েন ক্রয় করতে প্রায় ৪.৮ মিলিয়ন রুবল লাগছে। এর আগে, বিটকয়েন যখন অল টাইম হাই বা সর্বোচ্চ ৬৯০০০ ডলারে ছিল, তখন রুবলের বিপক্ষে বিটকয়েন এর দাম সর্বোচ্চ ৪.৬ মিলিয়ন ডলার ছিল।

পক্ষান্তরে বিটকয়েন ডলারের বিপরীতে বর্তমানে ৩৯৩০০ ডলারে অবস্থান করছে। তবে শর্টটার্মে এইটার রেজিস্ট্যান্স/বাধা হতে পারে ৪০০০০ ডলার। অনেকেই বলছেন যদি বিটকয়েন ৪০৩০০ ডলারে যেতে পারে এবং সেখানে কিছু সময় অবস্থান করতে পারে কেবল তাহলে মার্কেট বুলিশ হতে পারে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।