Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

বিটকয়েন ১ লক্ষ ডলারে পৌঁছাতে পারে: গোল্ডম্যান স্যাক্স

Published

on

বিটকয়েনের বাজার মূল্য ও বিনিয়োগ মূল্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। অন্যান্য বৈশ্বিক পন্যগুলোর শেয়ার বিটকয়েনের আয়ত্তে চলে আসছে। ফলে বিভিন্ন প্রতিষ্ঠান বিটকয়েনে বিনিয়োগ নিরাপদ বলে মনে করছেন। প্রসিদ্ধ স্যাক্স গ্রুপের মতে, বিটকয়েনের স্বর্ণ(Gold) থেকে মার্কেট-শেয়ার দখল নেওয়ার ধারা বিশ্বব্যাপী বৃহত্তর ডিজিটাল সম্পদ গ্রহনের অংশ হিসেবে বজায় থাকলে, বিটকয়েন ১ লক্ষ মার্কিন ডলার স্পর্শ করতে পারে। স্যাক্স গ্রুপের কর্ণধার গোল্ডম্যান স্যাক্স বলেন, বর্তমানে বিটকয়েনের বাজার মুলধন ৭০০ বিলিয়ন মার্কিন ডলারের নিচে।‌ সোনা ও বিটকয়েন মোট বাজার মুলধনের ২০ ভাগ দখল করে আছে বলে তিনি মনে করেন। স্বর্ণের বিনিয়োগকৃত মূল্য প্রায় ২.৬ ট্রিলিয়ন মার্কিন ডলার।

সামনে ৫ বছরে বিটকয়েনের মজুত যদি ৫০ পার্সেন্ট বৃদ্ধি পায় তবে এর মূল্য ১ লক্ষ মার্কিন ডলার ছাড়িয়ে যাবে- এমন মত পোষণ করেছেন এফএক্স এন্ড ইএম স্ট্রাটেজি প্রধান জ্যাক প্যাডল। বিটকয়েনকে দীর্ঘদিন ধরে ডিজিটাল গোল্ড হিসেবে গন্য করা হচ্ছে। সেই অনুযায়ী গোল্ড এর উপর যে সমালোচনা সেটা বিটকয়েনের উপরও বর্তায়। এটি কখনো সুদ বা লভ্যাংশ প্রদান করেনা, তবে ফিয়াট মূদ্রার যে অপব্যবহার সেটা গোল্ড এর মত বিটকয়েনও সুরক্ষা কবচ হিসেবে কাজ করে।

উল্লেখ্য স্যাক্স গ্রুপ নিউ ইয়র্ক শহরে অবস্থিত একটি আমেরিকান বহুজাতিক বিনিয়োগ ব্যাংক এবং আর্থিক পরিষেবা সংস্থা । এটি বিনিয়োগ ব্যাংকিং, বিনিয়োগ ব্যবস্থাপনা, সিকিউরিটিজ, অ্যাসেট ম্যানেজমেন্ট, প্রধান ব্রোকারেজ এবং সিকিউরিটিজ আন্ডাররাইটিং এ পরিষেবা প্রদান করে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।