Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

বিটকয়েন, ইথেরিয়ামের “চ্যালেঞ্জ’ মোকাবেলা; জেপি মরগান

Published

on

ইনভেস্টর ব্যাংকের বিশ্লেষকরা বলছে, বিটকয়েন এখনও সোনার চেয়ে ৫ গুণ বেশি ভোলাটাইল, এবং ইথেরিয়াম এটির প্রতিদ্বন্দ্বী ব্লকচেইনের সাথে প্রতিযোগিতার মুখোমুখি হবে।

জেপি মরগান বিশ্লেষকরা বলেছেন, বিটকয়েনকে প্রাতিষ্ঠানিক স্বীকৃতি পাওয়ার ক্ষেত্রে এটির ভোলাটিলিটির জন্য স্ট্রাগল করতে হবে,অন্যদিকে ইথেরিয়ামকে এটির প্রতিদ্বন্দ্বী ব্লকচেইনগুলোর সাথে প্রতিযোগিতার মুখোমুখি হতে হবে।

ইনভেস্টরদের জন্য একটি নোটে, নিউ ইয়র্ক সিটি-ব্যাঙ্কের বিশ্লেষকরা বলেছেন, মার্কেট ক্যাপ অনুসারে দুটি বৃহত্তম ক্রিপ্টোকারেন্সিকে এগিয়ে যেতে “উল্লেখযোগ্য চ্যালেঞ্জ” মোকাবেলা করতে হবে।

নোটে আরও বলা হয়েছে, ক্রিপ্টোকারেন্সি মার্কেটের বর্তমান মূল্য হ্রাসকে প্রতিহত করা বেশ চ্যালেঞ্জের বিষয়। “আমরা মনে করি বিটকয়েনের এগিয়ে যাওয়ার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল এর ভোলাটিলিটি, নোটে এমনটাই লেখা হয়েছিল।

এতে আরো উল্লেখ করা হয়েছে, বিটকয়েন গত নভেম্বরের সর্বকালের সর্বোচ্চ $৬৯,০৪৪ থেকে প্রায় ৪৪% কমে গেছে , বর্তমানে $৩৮,৪৪৯-এ ট্রেড হচ্ছে, অর্থাৎ এটি সোনার চেয়ে পাঁচ গুণ বেশি ভোলাটাইল। অনেক ক্রিপ্টোকারেন্সী ইনভেস্টর দাবি করেন, বিটকয়েন “ডিজিটাল গোল্ড” এর একটি ফর্ম হিসাবে কাজ করে, যার মানে হল,এটি মূল্যবান ধাতুর মতো মুদ্রাস্ফীতির বিরুদ্ধে হেজ(hedge) হিসাবে কাজ করে।

বিশ্লেষকরা উল্লেখ করেছেন, ইথেরিয়ামের প্রতিযোগী – সোলানা, টেরা, বাইন্যান্স স্মার্ট চেইন এবং অন্যান্য কারেন্সী – ডিসেন্ট্রালাইজড ফিন্যান্স (DeFi) এবং নন-ফাঞ্জিবল টোকেন (NFTs) এর প্লাটফর্মে বেশ জনপ্রিয়তা অর্জন করছে।

নোটে বলা হয়েছে, Ethereum এটির প্রতিযোগীদের তুলনায় সমানতালে মার্কেট ক্যাপ অনুসারে দাম তুলতে পারেনি বরং এর দাম ছোট altcoins এর সমান মাত্রায় হ্রাস পেয়েছে,” ।

এনএফটি হল ডিজিটাল টোকেন যা আর্ট, ভিডিও ক্লিপ এবং সঙ্গীত থেকে যে কোনও কিছুকে রিপ্রেজেন্ট করে এবং এটি ইথেরিয়ামের নেটওয়ার্কে বিদ্যমান রয়েছে। তবে সম্প্রতি সোলানার মতো অন্যান্য নেটওয়ার্কগুলিও এই নেটওয়ার্কে যুক্ত হয়েছে।

সোলানার নেটওয়ার্ক জনপ্রিয় হবার কারণ এটি ইথেরিয়ামের তুলনায় সস্তা এবং দ্রুত ট্রানজেকশন সম্পন্ন করে। ফলে এনএফটি কালেকটররা এনএফটি ট্রেড করার জন্য এটি ব্যবহার করতে চাইছেন। সোলানার অবশ্য নিজস্ব কিছু সমস্যা রয়েছে। এটিতে প্রায়ই নেটওয়ার্ক কনজেশন এবং স্লোডাউনের শিকার হতে হয়। গত সেপ্টেম্বরে, নেটওয়ার্ক পুরো ১৭ ঘন্টার জন্য বন্ধ হয়ে গিয়েছিল। সোলানার নেটিভ ক্রিপ্টোকারেন্সি, SOL-এর দাম অবশ্য একই আছে ; $১০০ এর নিচে বিরাজমান থেকে, এটি মার্কেট ক্যাপ অনুসারে সপ্তম বৃহত্তম ক্রিপ্টো এসেট হিসেবে নিজেকে দাঁড় করিয়েছে।।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.