Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

বার্ন হল $৬ বিলিয়ন মুল্যের ইথেরিয়াম

Published

on

দ্বিতীয় বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি, ইথেরিয়াম, গত বছর চালু হওয়া একটি বার্ন মেকানিজমের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ২ মিলিয়নেরও বেশি ইটিএইচ
ধ্বংস করেছে।

ইথেরিয়ামের বার্ন মেকানিজম আগের চেয়ে বেশি স্ট্রং, কারণ গত আগস্টে এই মেকানিজম চালু হওয়ার পর থেকে ক্রিপ্টোর দ্বিতীয় বৃহত্তম নেটওয়ার্ক আনুষ্ঠানিকভাবে 2 মিলিয়নেরও বেশি ইটিএইচ ধ্বংস করেছে।

ওয়াচ দ্য বার্ন অনুসারে, (বার্ন মেকানিজম পর্যবেক্ষণকারী) , নেটওয়ার্কটি তার শুরু থেকে মোট, ২০,০০,৯৯৬ ইথেরিয়াম ধ্বংস করেছে। ডলারের হিসেবে, এটি $ ৫.৮২ বিলিয়নেরও বেশি মূল্যের ইটিএইচ বার্ন করে নস্ট করা হয়েছে।

লন্ডন হার্ড ফর্ক, EIP-1559-এ বাস্তবায়িত, বার্ন মেকানিজমের প্রযুক্তিগত নাম, নেটওয়ার্কে করা কয়েকটি আপডেটের মধ্যে একটি মাত্র।

ইথেরিয়ামে মাইনারদের বিভিন্ন অপারেশন সম্পন্ন করার জন্য পাওয়া ফি এর পরিবর্তে, EIP-1559 যা মূলত এই ফিগুলোকে বেস ফি এবং টিপসে ভাগ করে (যার পরের ব্লকের মাইনারদের কাছে যাবে)।

এটি হল বেস ফি যা পুড়িয়ে ফেলা হয়েছে, এটিকে অন্যভাবে বলা যায়। সেটি হল, ক্রিপ্টোকারেন্সি ধ্বংস করা হয়েছে এবং সার্কুলেশন থেকে রিমুভ করা হয়েছে।

এই বার্ন মেকানিজম “আল্ট্রা-সাউন্ড মানি” মিমের সাথে সম্পর্কিত।

এটির ফলে মুদ্রাস্ফীতিমূলক প্রভাব তৈরি হতে পারে, যাতে মার্কেটে কেনার জন্য আগের তুলনায় কম ইথেরিয়াম পাওয়া যাবে।

এই বছরের ক্যাম্প ইথেরিয়ালের সময় একটি চ্যাট চলাকালীন সময়ে, জো লুবিন ইথেরিয়াম -এর সহ-প্রতিষ্ঠাতা এবং ConsenSys-এর সিইও আবার মনে করিয়ে দিয়েছিলেন যে এটি আরও একটি নতুন আপগ্রেড, যার ফলে এটি আরও বেশি ফোকাসে আসবে।

বার্নিং ইথেরিয়াম এবং ‘কনসেনসাস এর সাথে ইথেরিয়াম এখনও তার ব্যাপক আপগ্রেডের দিকে এগিয়ে যাচ্ছে।

লুবিনের মতে,সম্প্রতি পুনঃব্র্যান্ড হওয়া “কনসেনসাস লেয়ার”-, ইথেরিয়াম ২.০ নেটওয়ার্কের ট্রানজেকশন স্পিডকে আরো উন্নিত করবে, যাতে কম খরচ হবে এবং “ইথেরিয়ামের কার্বন শক্তির সমস্যাকে রেস্ট দেবে,”।

লুবিন বলেন “আগে ইস্যু হওয়া ইথেরিয়ামের চেয়ে এখন প্রতিদিন আরো বেশি ইথার বার্ন হবে, কারণ নেটওয়ার্ক সুরক্ষিত রাখার জন্য অনেক কম ইথার ইস্যু করা হবে,”।

ইথেরিয়াম -এর সহ-প্রতিষ্ঠাতার মতে এই সমস্ত পরিবর্তন বছরের মাঝামাঝি সময়ে” লঞ্চের জন্য নির্ধারিত হয়েছে।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।