Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

দুবাই নতুন ক্রিপ্টো আইন প্রকাশ করেছে

Published

on

UAE

সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দেশে নতুন ক্রিপ্টোকারেন্সি আইন প্রণয়নের অনুমোদন দিয়েছেন।

দুবাই শাসক বুধবার একটি টুইটে উল্লেখ করেছেন, “আজ, ভার্চুয়াল সম্পদ আইনের মাধ্যমে, আমরা এই নতুন এবং দ্রুত বর্ধনশীল বৈশ্বিক খাতের নকশায় অংশ নিতে চাই। এটি ভবিষ্যতের দিকে আমাদের একটি পদক্ষেপ যা এই খাতের বিকাশ এবং এতে সমস্ত বিনিয়োগকারীদের নিরাপত্তা প্রদান করবে।”

এছাড়াও, দুবাই ভার্চুয়াল অ্যাসেট রেগুলেটরি অথরিটি (VARA) নামে একটি ক্রিপ্টোকারেন্সি নিয়ন্ত্রক প্রতিষ্ঠা করেছে, যা লাইসেন্স ইস্যু করার জন্য এবং সংযুক্ত আরব আমিরাতে (UAE) অপারেট করা ক্রিপ্টো পরিষেবা প্রদানকারীদের কমপ্লায়েন্স সিস্টেমের তত্ত্বাবধানের জন্য ডিজাইন করা হয়েছে। নতুন নিয়ন্ত্রক কর্তৃপক্ষ দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের একটি অনুমোদিত সংস্থা হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে।

ক্রিপ্টো পরিষেবা প্রদানকারীদের অনুমোদন করা ছাড়াও, VARA “ভার্চুয়াল সম্পদ এবং ভার্চুয়াল টোকেনগুলির ট্রেডিং সংগঠিত করা এবং প্রদান করা,” “লেনদেনগুলি পর্যবেক্ষণ করা এবং ক্রিপ্টোকারেন্সির মূল্যের হেরফের প্রতিরোধ” এবং আরও অনেক কিছুর জন্য কাজ করবে৷ VARA-এর লাইসেন্স এবং নিয়ন্ত্রক ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ, ক্রিপ্টো হেফাজত এবং ব্যবস্থাপনা পরিষেবা এবং ক্রিপ্টো স্থানান্তর পরিষেবা প্রদান করে এমন ব্যবসাগুলিকে তত্ত্বাবধানের জন্য অন্তর্ভুক্ত করবে।

দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার গত বছরের ডিসেম্বরে ঘোষণা করেছে যে এটি একটি বিস্তৃত ক্রিপ্টো জোন তৈরী এবং তা নিয়ন্ত্রণে কাজ করবে। ২০২১ সালের সেপ্টেম্বর থেকে দুবাই ফ্রি জোনে ক্রিপ্টো ট্রেডিংয়ের অনুমতি দানের মাধ্যমে এর কার্যক্রম শুরু হবে। আরো পড়ুন, কানাডায় শহরে তাপ উৎপাদনে বিটকয়েন মাইনিং

ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ বিনান্স গত ডিসেম্বরে দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার অথরিটি (DWTCA) এর সাথে একটি সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর করেছে যাতে দুবাইয়ের একটি নতুন গ্লোবাল ক্রিপ্টো ইকোসিস্টেম তৈরির পরিকল্পনাকে উপস্থাপন করা হয়।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.