Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

দক্ষিণ কোরিয়ায় ক্রিপ্টোবান্ধব প্রেসিডেন্ট নির্বাচিত হলেন

Published

on

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট প্রার্থী ইউন সুক-ইওল(Yoon Suk-yeol) আনুষ্ঠানিকভাবে দক্ষিণ কোরিয়ার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

রিপোর্ট অনুসারে দক্ষিণ কোরিয়ার ইতিহাসে সবচেয়ে বেশি প্রতিযোগিতামুলক নির্বাচন ছিল। ইউন সুক-ইওল(Yoon Suk-yeol), রক্ষণশীল পিপল পাওয়ার পার্টির(People Power Party) প্রতিনিধিত্ব করছেন, তার রাজনৈতিকভাবে প্রগতিশীল প্রতিপক্ষ লি জায়ে-মিউংকে(Lee Jae-myung) কে ১%-এরও কম ব্যবধানে জয়ের দাবি করেছেন।

ক্রিপ্টোকারেন্সি দক্ষিণ কোরিয়ার নির্বাচনী বিতর্কে একটি অগ্রণী ভূমিকা পালন করেছে, উভয় প্রার্থীই প্রচার-সম্পর্কিত ননফাঞ্জিবল টোকেন (NFTs) প্রকাশ করেছে। তাদের ক্রিপ্টো-সহানুভূতিশীল অবস্থান গত বছর ক্রিপ্টো এক্সচেঞ্জের উপর প্রাক্তন-রাষ্ট্রপতি মুন জা-ইনের ক্র্যাকডাউন(Moon Jae-In’s) এর বিপরীত ছিল, যা আরও ক্রিপ্টো-উৎসাহী জনসংখ্যার সাথে মিলবন্ধন গড়ে তুলতে সাহায্য করেছিল।

ইউন সুক-ইওল(Yoon Suk-yeol) জানুয়ারিতে একটি ভার্চুয়াল অ্যাসেট ফোরামে ব্ক্তিতায়, দক্ষিণ কোরিয়ার ক্রিপ্টো শিল্পকে নিয়ন্ত্রণমুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন, ডিজিটাল সম্পদের বিষয়ে তার অগ্রগতি-চিন্তাগত অবস্থান প্রতিষ্ঠা করেছিলেন।

“ভার্চুয়াল সম্পদ বাজারের সম্ভাবনা উপলব্ধি করার জন্য, আমাদের অবশ্যই অযৌক্তিক প্রবিধানগুলি সংশোধন করতে হবে।”

তার নির্বাচন মুলতুবি থাকা ক্রিপ্টো-ইতিবাচক উন্নয়নের জন্য তার পরিকল্পনা অব্যাহত রেখে, ইউন সুক-ইওল(Yoon Suk-yeol) বলেছেন যে তিনি ব্লকচেইন প্রযুক্তি-সম্পর্কিত “ইউনিকর্ন” তৈরি করতে সাহায্য করতে চান, যেগুলি দক্ষিণ কোরিয়াতে $১ বিলিয়ন বা তার বেশি মূল্যের স্টার্টআপ শুরু করতে সাহায্য করবে।

ইউন সুক-ইওল(Yoon Suk-yeol) এমন কিছু আইন প্রবর্তনের প্রতিশ্রুতিও দিয়েছিলেন যে অবৈধ কার্যকলাপ থেকে অর্জিত ক্রিপ্টো সঠিক মালিকের কাছে পৌছে দেওয়ার।

একটি সম্ভবত সম্পর্কিত উন্নয়নে, দক্ষিণ কোরিয়ার আইকন ব্লকচেইন আইকন (ICX) এর নেটিভ টোকেন গত ১২ ঘন্টায় ৬০% বেড়েছে। ইউন সুক-ইওল(Yoon Suk-yeol) গত বছরের ডিসেম্বরে একটি টেলিভিশন স্টার্টআপ ফোরামে ব্লকচেইনে তার স্বাক্ষর রেখেছিলেন।
ক্রিপ্টো সংক্রান্ত প্রবিধান দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদদের জন্য গুরুত্বপুর্ণ হয়ে দাঁড়িয়েছে, কঠোর শাসনের ও রেগুলেশনের ফলে দক্ষিণ কোরিয়ার বেশিরভাগ ক্রিপ্টো এক্সচেঞ্জ সেপ্টেম্বর ২০২১ সালে বন্ধ হয়ে গেছে। ডিজিটাল সম্পদের ট্যাক্সের বিষয়ে আইনী স্বচ্ছতার অভাব নাগরিকদের জন্য ক্রমাগত বিভ্রান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

ক্রিপ্টোকারেন্সি তরুণ দক্ষিণ কোরিয়ানদের কাছে জনপ্রিয়তা পাচ্ছে। স্থানীয় সংবাদ আউটলেটগুলির রিপোর্ট অনুসারে, যুবকরা তাদের চাকরি ছেড়ে ডে-ট্রেডিং(Day Trading) পন্থা অনুসরণ করছে। দক্ষিণ কোরিয়ার ঐতিহ্যবাহী স্টক মার্কেট এর বিপরীতে, চারটি পারিবারিক মালিকানাধীন সংঘের আধিপত্য রয়েছে যা চেবোল(Chaebol) নামে পরিচিত, যেটিকে অনেকে দুর্নীতিগ্রস্ত এবং রাজনৈতিকভাবে প্রভাবশালী বলে বিশ্বাস করে।

গত বছরের সেপ্টেম্বরে ক্রিপ্টো এক্সচেঞ্জে বড় ধরনের ক্র্যাকডাউনের আগে, দক্ষিণ কোরিয়ার শীর্ষ এক্সচেঞ্জগুলিতে ট্রেডিং ভলিউম স্টক মার্কেটের চেয়ে বেশি ছিল।

আরও পড়ুনঃ দুবাই নতুন ক্রিপ্টো আইন প্রকাশ করেছে

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.