Connect with us

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

টুইটার সি.ই.ও ডিসেন্ট্রালাইজড এক্সচেঞ্জ তৈরী করার পরিকল্পনা করছেন

Published

on

আমেরিকান ফাইনান্সিয়াল সার্ভিস ও ডিজিটাল পেমেন্ট কোম্পানি স্কোয়ার ইনকর্পোরেটেড সম্প্রতি ডিসেন্ট্রালাইজড বিটকয়েন এক্সচেঞ্জ সাইট তৈরি করার পরিকল্পনা করছে। কোম্পানির সিইও জ্যাক ডোরসে এই পরিকল্পনার কথা প্রকাশ করেন।
স্কোয়ার এ্যাপ হলো বিটকয়েন ক্রয় বিক্রয়ের জনপ্রিয় মাধ্যম। তারা এমন এক ধরনের প্লাটফর্ম তৈরি করার পরিকল্পনা করেছেন যেটা হবে নন-কাস্টোডিয়াল এবং ডিসেন্ট্রালাইজড। ডিসেন্ট্রাইজড বা বিকেন্দ্রিকৃত প্লাটফর্ম হলো এমন এক ধরনের ব্যবস্থা যেখানে লেনদেনের জন্য কোনো ধরনের প্রতিষ্ঠান বা নিকাশ ঘরের প্রয়োজন হয় না বা ব্যাংকের মত কেন্দ্রিয় কর্তৃপক্ষের উপর নির্ভর করে না বরং লেনদেনের জন্য ব্লকচেইন ভিত্তিক স্মার্ট কন্ট্রাক্ট ব্যবহার করে। এই ধরনের প্লাটফর্ম এমন এক ধরনের আর্থিক লেনদেনের অনুমতি দেয় যা অপেক্ষাকৃত সহজলভ্য ও লেনদেনে খরচ কম।
জ্যাক ডোরসে গতকাল টুইটারে বলেন, আমরা বিটকয়েনের জন্য ডিসেন্ট্রাইজড এক্সচেঞ্জ তৈরি করতে যাচ্ছি যা আমাদের গ্রাহকদের আরো নিকটে নিয়ে আসবে এবং বিটকয়েন সকলের কাছে সহজলভ্য হবে। এপ্লিকেশনটি ইথেরিয়াম ইউনিসোয়াপ বা সুশিসোয়াপ এর মতো হবে।তিনি আরো বলেন, ‘ আমরা এমন একধরনের প্লাটফর্ম তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ যার থাকবে উন্মুক্ত রোডম্যাপ, যা উন্মুক্ত উন্নয়ন ভিত্তিক।
মাইক ব্রক যিনি ক্যাশ অ্যাপের কৌশলগত উদ্যোগের নেতৃত্ব দিতেন, তিনি এই নতুন বিজনেসের দায়িত্বেও নেতৃত্ব দিবেন। তিনি বলেন, প্রযুক্তির মধ্যে সবসময় বিকেন্দ্রীকরণের ধারণা বা গল্প ছিল। প্রিন্টিং প্রেস থেকে ইন্টারনেট, ইন্টারনেট থেকে বিটকয়েন পর্যন্ত প্রযুক্তির ক্ষমতা আছে জনগনের মধ্যে ক্ষমতা বিকেন্দ্রীকরণের এবং মানুষের মধ্যে ভালো সম্ভাবনা প্রকাশ করার। আমি নিশ্চিত যে এটিই হবে পরবর্তী সেই পদক্ষেপ।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

Trending

Copyright © 2021. All rights reserved.