Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ট্রাম্পকয়েন কি ডোনাল্ড ট্রাম্পের?

Published

on

Content Protection by DMCA.com

এরিক ট্রাম্প তার ফলোয়ারদের ট্রাম্পকয়েন নামে একটি মিম কয়েন সম্পর্কে সতর্ক করতে টুইটারে একটি টুইট করেছেন এবং এটিকে “প্রতারণা”/ ফ্রড হিসাবে উল্লেখ করেছেন

ট্রাম্পকয়েন নামের এই মিম কয়েনটি ট্রাম্প পরিবারের সদস্যদের দৃষ্টিগোচর হয়েছে— তারা এতে একটু ও আশ্চর্য হয়নি। ডোনাল্ড ট্রাম্পের ছেলে, এরিক ট্রাম্প, আজ টুইট করেছেন, ট্রাম্প পরিবারের সাথে ট্রাম্পকয়েনের কোনো সম্পর্ক নেই, এটি তাদের অনুমোদিত কয়েন নয় এবং এর বিরুদ্ধে “আইনি ব্যবস্থা” নেওয়া হবে।

এই মিমকয়েনের ওয়েবসাইটে, ট্রাম্পকয়েন FAQ তে বলা আছে যে এটি প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে সম্মান জানাতে ২০ ফেব্রুয়ারী, ২০১৬ তে চালু করা হয়েছিল। এটি তার টুইটার অ্যাকাউন্টে নিজেকে ” প্যাট্রিয়ট ( Patriot) ক্রিপ্টোকারেন্সি” বলে আখ্যায়িত করেছে। CoinMarketCap থেকে পাওয়া তথ্য অনুসারে, ৬.৬ মিলিয়নের কিছু বেশি কয়েনের সারকুলেটিং সাপ্লাই সহ ট্রাম্পকয়েনের বর্তমান মার্কেট ক্যাপিটালাইযেশন প্রায় $১.৫ মিলিয়ন। বর্তমানে এটির কোন ট্রেডিং ভলিউম নেই, যদিও এটি গতকাল ৩৫০% এর বেশি স্পাইক করেছে, সম্ভবত এরিক ট্রাম্পের টুইটের ফলে।

এরিক ট্রাম্পের টুইটের জবাবে, ট্রাম্পকয়েন তার FAQ-এর একটি স্ক্রিনশট পোস্ট করেছে।

তাতে বলা হয়, “Trumpcoin.com ডোনাল্ড ট্রাম্প এর মালিকাধীন কোনো কয়েন নয়। অথবা এটি ডোনাল্ড ট্রাম্প কর্তৃক পরিচালিত কিংবা এমন কোনো সংস্থার মালিকানাধীন নয় যেটির সাথে ডোনাল্ড ট্রাম্পের কোনো সম্পর্ক আছে।

ট্রাম্পকয়েন ই একমাত্র মিম মুদ্রা নয় যা ডানপন্থী ট্রাম্প সমর্থকদের জন্যই মার্কেটে আনা হয়েছে। এর আগেও এই মাসের শুরুতে, NASCAR “LGBcoin” নামক একটি মিম মুদ্রার স্পনসরশিপ প্রত্যাখ্যান করেছে। সংক্ষিপ্ত রূপ “LGB” এর অর্থ হল “লেটস গো ব্র্যান্ডন,”।

মিম কয়েন এবং টোকেন কি?

মিম কয়েন হল এমন একটি মুদ্রা যার প্রকৃতপক্ষে কোনো ভ্যালু নেই এবং বলতে গেলে কোন দরকারেই লাগে না এটি। নাম থেকে ই বোঝা যায়, এই ক্রিপ্টোকারেন্সিগুলি প্রধানত ইন্টারনেটে মিম তৈরীর থিম । উদাহরণস্বরূপ, ডোজকয়েন হল সবচেয়ে পুরাতন মিম কয়েনের মধ্যে একটি এবং বছরের পর বছর ধরে বলা হয়েছিল যে এর কোনো ভ্যালু নেই। তারপরও, বিলিয়নার ইলন মাস্ক ডজকয়েনকে তাদের পেমেন্ট মেথড করা সহ আরো বেশ কয়েকটি উদ্যোগে Dogecoin এখন ১৮.২ বিলিয়ন ডলারের মার্কেট ক্যাপিটালাইযেশন নিয়ে শীর্ষ ১০টি ক্রিপ্টোকারেন্সির মধ্যে নিজের অবস্থান নিয়েছে।

Content Protection by DMCA.com
Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.