Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

আর্থিক প্রতিবেদনে ১৪০ মিলিয়ন ডলার ক্ষতি দেখালো ইলন মাস্কের টেসলা

Published

on

সম্প্রতি, ইলন মাস্কের, বৈদ্যুতিক যানবাহন নির্মাণ প্রতিষ্ঠান টেসলা তাদের আর্থিক প্রতিবেদনে ১৪০ মিলিয়ন লোকসানের তথ্য দেখিয়েছে বলে জানা যায়। মার্কিন সিক্যুরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের ৩১ জানুয়ারীর এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া যায়।

বর্তমানে টেসলার হোল্ডিং এ থাকা বিটকয়েনে প্রায় ২০৪ মিলিয়ন ডলার লোকসান গুনছে যদিও এখনো তারা সেটা বিক্রি করে নি। ২০২২ সালে তারা তাদের হোল্ডিং এর কিছু অংশ বিক্রয় করে এবং প্রায় ৬৪ মিলিয়ন ডলার লাভ করে যার কারনে বর্তমানে তাদের মোট ক্ষতির পরিমাণ ১৪০ মিলিয়ন ডলার।

এইখানে আমরা যে লোকসান/ক্ষতি বলছি সেটা আসলে লোকসান নয়। কারণ টেসলা এখনো তাদের সব বিটকয়েন বিক্রয় করে নি। এইটাকে বলে ইম্পায়ারমেন্ট লস। স্টক মার্কেটে যেমন আপনি বিক্রয় না করা পর্যন্ত সেটা লোকসান বলে গণ্য হয় না।

বাৎসরিক আর্থিক প্রতিবেদন দাখিলায় টেসলা এই তথ্য তুলে ধরে। সেখানে দেখা যায় টেসলা কোন বিটকয়েন ক্রয় কিংবা বিক্রয় করে নি কিন্তু গত ৪ মাসে তাদের হোল্ডে থাকা বিটকয়েন এর ভ্যালু কমেছে প্রায় ৪৩ মিলিয়ন ডলার।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে, টেসলা বিটকয়েন এ ১.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করেন। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারিদের মধ্যে তাদের এই বিনিয়োগ দ্বিতীয় সর্বোচ্চ হয় যেখানে প্রথম অবস্থানে ছিল মাইক্রোস্ট্র‍্যাটেজি। তখন প্রতিটি বিটকয়েন এর দাম ছিল ৪৬ হাজার ডলার। একই বছরের নভেম্বর মাসে বিটকয়েন এর দাম ইতিহাসে সর্বোচ্চ ৬৯ হাজার ডলার স্পর্শ করে।

২০২২ এর জুলাই মাসে টেসলা তাদের হোল্ডে থাকা বিটকয়েন এর ৭৫ শতাংশ বিক্রয় করে দেয় যার তখনকার মুল্য ছিল প্রায় ৯৩৬ মিলিয়ন ডলার। অক্টোবর ২০২২ এ তারা এক প্রতিবেদনে জানায়, টেসলা তখন ২১৮ মিলিয়ন ডলার সমমুল্যের বিটকয়েন হোল্ড করছিল।

এইরকম আর্থিক লোকসানের সম্ভাবনা থাকায় ভবিষ্যতে টেসলা বিটকয়েন এ বিনিয়োগ করবে কি না এইটা নিয়ে সন্দিহান। “এই ধরনের ডিজিটাল সম্পদ হোল্ডে রাখা মানে এগুলো আমাদের কোম্পানির বাৎসরিক রেভেনিউকে ঋণাত্মক করে ফেলতে পারে যেটা আমাদের কোম্পানির বিনিয়োগকারীরা অবশ্যই চাইবেন না”, জানান টেসলা।

কোম্পানির আর্থিক প্রতিবেদনে বিটকয়েন ছাড়া অন্য কোন ডিজিটাল কারেন্সি/সম্পদ হোল্ডে রাখার কোন তথ্য পাওয়া যায় নি। বলাবাহুল্য, টেসলা তাদের ওয়েবসাইটে পেমেন্ট অপশন হিসেবে ডোজকয়েন গ্রহণ করছেন এবং ইলন মাস্ক নিজেই এই মিমকয়েন এর অনেক বড় ফ্যান।

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন- https://t.me/coinalapnews

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।