Connect with us

অল্টাকয়েন

টেসলার পেমেন্ট মেথড হিসেবে ডজ কয়েনের পরীক্ষা মূলক ব্যবহার

Published

on

টেসলা ইনকর্পোরেশন যা বৈদ্যুতিক গাড়ি নির্মাতা হিসেবে খ্যাত, সম্প্রতি পেমেন্ট মেথড হিসেবে ডজ কয়েন‌কে পরীক্ষামূলক ভাবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। ট্রি অফ আলফা নামের একজন যিনি প্রতিষ্ঠানের সফটওয়্যার ইঞ্জিনিয়ার-টুইটার বার্তায় এই তথ্য জানান।

“ডজকয়েনকে পেমেন্ট অপশনে কয়েকদিন আগে যুক্ত করা হয়।” একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার যিনি টেসলার সাথে সরাসরি যুক্ত এবং ট্রি অফ আলফা নামে টুইটারে পরিচিত, এক টুইটারে তিনি বলেন,”অবশ্যই টেসলা ইনকর্পোরেশন ডজ কয়েনকে পেমেন্ট মেথড হিসেবে ব্যবহার করবে”।

তিনি আরো বলেন “টেসলা সোর্স কোড দেখিয়েছিল এবং অবশ্যই এটি পরীক্ষা করা হয়েছিল।”ট্রি অফ আলফা আরো লিখেছিলেন যে, কোডটি অত্যাধুনিক জাভা স্ক্রিপ্ট এ ছিল এবং টেসলা পরীক্ষা মূলক ভাবে সেটি ব্যবহার করে। কিন্তু ফলাফল যেটাই ঘটুক ডজ কয়েনকে পুর্বের অবস্থায় নিয়ে আসা হয়। আর দেখানো হয় না। এর অর্থ এটা প্রমাণ করে যে গজ কয়েনকে পরীক্ষা মূলক ভাবে ব্যবহারের জন্য মাঝে মাঝে ব্যবহার করা হয় যেন সেটা সবাই বুঝতে না পারে। এর আগেও প্রতিষ্ঠানের প্রধান বলেছিলেন, ডজ কয়েন পেমেন্ট মেথড হিসেবে কেমন করবে সেটা পরীক্ষা করে দেখা হবে। মনে করা হচ্ছে সেটার ধারাবাহিকতায় এই ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। গত নভেম্বর মাসেও পরীক্ষা মূলক ভাবে শিবা আইএনইউ কে পরীক্ষা মূলক ভাবে পেমেন্ট মেথড এ যুক্ত করা হয়েছিল।

https://shop.tesla.com/product/cyberwhistle

ক্রিপ্টোজগত ও ডজকয়েনের সাথে মাস্কের যে সম্পর্ক সেটা তিনি কখনোই গোপন রাখেননি। বিটকয়েন এবং ইথারের মত ক্রিপ্টোসহ অন্যান্য মিম কয়েনেও তিনি বিনিয়োগ করেছেন। এমনকি ২০২১ সালের মার্চ মাসে পেমেন্ট মেথড হিসেবে বিটকয়েনকে অন্তর্ভুক্ত করেন, যদিও কয়েক মাস পরেই সেটি বন্ধ করে দেন। এর কারন হিসেবে পরিবেশগত ক্ষতিকে দেখানো হয়েছিল। মাস্ক বলেছিলেন, বিটকয়েন মাইনিং ও আদান-প্রদান এ প্রচুর জীবাশ্ম জ্বালানির অপচয় হয় যা পরিবেশের জন্য বিরুপ প্রতিক্রিয়া হিসেবে দেখা দিতে পারে।

ডজকয়েন প্রজেক্ট এর জন্য একটি বোর্ড গঠিত হয়েছে যারা পরীক্ষার জন্য কাজ করছেন। এটিকে পেমেন্ট মেথড হিসেবে ব্যবহারযোগ্য করার প্রক্রিয়া হিসেবে মাঝে মাঝে পরীক্ষা করা হচ্ছে। এটি এমন একধরনের মেনিফেস্ট ছিল যা মানুষের প্রয়োজন সেটি অন্তর্ভুক্ত করা। ডজ কয়েনের প্রতি মানুষের অনুরাগ এর জন্য এটি অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া চলছে। “এটি জনগনের মুদ্রা, জনগনের জন্য, এবং জনগণের দ্বারা পরিচালিত।” ফলে এটা একটা কারন অন্তর্ভুক্ত করার।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

Trending

Copyright © 2021. All rights reserved.