Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

টেরা প্রোটোকল হবে বিটিসির বৃহত্তম হোল্ডারদের মধ্যে একটি

Published

on

টেরা এর প্রতিষ্ঠাতা সম্প্রতি পরামর্শ দিয়েছেন যে টেরা প্রোটোকল হবে ফ্ল্যাগশিপ ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনের সবচেয়ে বড় ধারকদের মধ্যে একটি কারণ প্রকল্পটি ডিসেন্ট্রালাইজড স্টেবলকয়েন ইউএসটি-এর নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর হিসাবে বিটকয়েন এর রিজার্ভ তৈরি করবে।

এই বছরের শুরুর দিকে লুনা ফাউন্ডেশন গার্ড ঘোষণা করেছে যে একটি বিটকয়েন রিজার্ভ স্টেবলকয়েন তৈরি করার জন্য এটি একটি প্রাইভেট টোকেন সেলের মাধ্যমে ১ বিলিয়ন ডলার সংগ্রহ করেছে যার মূল্য মার্কিন ডলারের সাথে ১:১ নির্ধারণ করা হয়েছে। রিজার্ভটি ইউএসটি-এর স্থিতিশীলতা বাড়াতে তৈরী করা হয়েছে এবং ফান্ডিং রাউন্ডের নেতৃত্বে ছিল জাম্প ক্রিপ্টো এবং থ্রি অ্যারোস ক্যাপিটাল।

লুনা ব্যবহার করা হয় অ্যালগরিদমিক স্টেবলকয়েনের ভিত্তি ইউএস ডলারে রাখার জন্য। যদিও ইউএসটি রিজার্ভের কোনো সম্পদ দ্বারা সমর্থিত নয়, তবে এর মান লুনা এর মিন্টিং এবং বার্নিংয়ের মাধ্যমে স্থির করা হয় কারণ ব্যবহারকারীরা সর্বদা ১ ইউএসটি এর জন্য $১ মূল্যের লুনা অদলবদল করতে পারে।

যদি ইউএসটি-এর দাম $১-এর নিচে নেমে যায় তাহলে এটিকে লুনা-তে অদলবদল করে $১-এ বিক্রি করা যেতে পারে যা এটিকে আরবিট্রেজ ট্রেডারদের জন্য আকর্ষণীয় করে তোলে। যদি এটি $১ এর উপরে যায়, লুনা টোকেন হোল্ডাররা লাভের জন্য ১ ইউএসটি-এ টোকেন ট্রেড করতে পারে। এই লেনদেনগুলি সক্ষম করতে লুনাকে মিন্ট এবং বার্ন করা হয়।

ডিসেন্ট্রালাইজড অর্থ গবেষক ওয়েস্টি সোশ্যাল মিডিয়ায় ব্যাখ্যা করেছেন যে বিয়ারিশ সময়কালে এই প্রক্রিয়াটি “ব্যাংক রান” হতে পারে।

বিটকয়েনের মূল্য টেরার ইকোসিস্টেমের সাথে কম সম্পর্কযুক্ত তাই বিটিসি রিজার্ভগুলি “ব্যাংক রান” হওয়ার ঝুঁকি হ্রাস করবে বলে আশা করা হচ্ছে। লুনা ফাউন্ডেশন গার্ড বলেছে যে ভবিষ্যতে এটি তার রিজার্ভের সাথে অন্যান্য বড় অন্য সম্পদ প্রবর্তন করতে পারে।

একটি টুইটে ডো কওন পরামর্শ দিয়েছেন যে টেরা প্রোটোকল সম্ভবত এর রিজার্ভের মাধ্যমে বিটিসির বৃহত্তম হোল্ডারদের একজন হয়ে উঠবে।

কওন টুইটে মাইক্রোস্ট্রাট্রেজি সিইও মাইকেল স্যালরকে ট্যাগ করেছেন, পাবলিকলি ট্রেড করা ব্যবসায়িক গোয়েন্দা সংস্থা হিসেবে, এটি $৫.৪ বিলিয়ন ডলারের বেশি মূল্যের ১২৫,০৫১ বিটিসি জমা করেছে। ওয়েস্টির মতে, বিটিসি রিজার্ভ “ভিত্তির জন্য সবচেয়ে বড় ঝুঁকি” হ্রাস করে যা “প্রটোকলের দীর্ঘমেয়াদী স্থায়িত্বের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ”।

বিটিসি রিজার্ভ ঘোষণা করার পরে লুনার দাম লক্ষণীয় ভাবে বেড়েছে। ক্রিপ্টো কম্পেয়ার ডেটা দেখায় যে ক্রিপ্টোকারেন্সি লেখার সময় গত মাসে প্রায় $৫২ থেকে $৯৩ এ চলে গেছে যা এর সর্বকালের সর্বোচ্চ $১০৩ এর কাছাকাছি।

বিনান্স রিসার্চ অনুসারে টেরা হল একটি প্রুফ অফ স্টেক (PoS) ব্লকচেইন। তারা আরও বলে যে লুনা “মূল্য স্থিতিশীল রাখতে এবং সেইসাথে স্টেকিং এবং নেটওয়ার্ক পরিচালনার জন্য স্টেবলকয়েন (TerraSDRs) প্রদানে ব্যবহৃত হয়”।

টেরা দক্ষিণ কোরিয়ার ব্লকচেইন কোম্পানি টেরাফর্ম ল্যাবস দ্বারা তৈরি করা হয়েছিল, যেটি নিজেই ২০১৮ সালের জানুয়ারিতে ড্যানিয়াল শিন এবং ডো কওন দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। টেরার মেইননেট এপ্রিল ২০১৯ সালে চালু করা হয়েছিল এবং এর নেটিভ টোকেন প্রাথমিকভাবে স্থিতিশীল মূল্যের কার্যকারিতা দেখেছিল।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.