Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

টুইটার নিউ ফিচার,NFT প্রোফাইল পিক

Published

on

NFT এর জন্য বড় সুখবর: আপনার টুইটার প্রোফাইল ছবি দিয়ে আপনি আপনার NFT তৈরী করতে পারেন। হ্যাঁ, আপনি এটি আগে ও করতে পারতেন, কিন্তু এখন ব্লকচেইনের মাধ্যমে যাচাই করতে পারেন যে এটি আপনার মালিকানায় রয়েছে। এটি শুধুমাত্র টুইটারের ব্লু সাবস্ক্রাইবারদের জন্য,শুধুমাত্র আইফোন ইউজারদের জন্য, শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের জন্য প্রযোজ্য। এটি শুধুমাত্র ইথেরিয়াম মিন্ট করতে পারে এবং OpenSea-এ সংরক্ষিত NFT-এর জন্য প্রযোজ্য হবে।

তাহলে…কি, এটা আসলেই দারুন খবর?

হু অবশ্যই , তবে তা NFT অনুরাগী এবং একটি কোম্পানি হিসাবে টুইটারের জন্য ভালো খবর। তবে একই সময়ে এটি খারাপ খবর, শুধুমাত্র NFTs এবং টুইটারের সমালোচকদের জন্য।

টুইটার চার মাস আগে এই নতুন ফিচার সম্পর্কে বলেছিল, তখন মনে হয়েছিল এমন একটি ফিচার টুইটারে এড করা রিস্ক হয়ে দাড়াবে।” কিন্তু এখন ফিচারটি লাইভ হয়েছে , সবার জন্য আপনি যেই হোন না কেন হয় সারাদিন “ওয়াগমি” টুইট করেন বা টুইটারের ব্যাপারে উদাসীন ই হোন। এনএফটি বিদ্বেষীরা গেম-মেকারদের গেইমে NFT
ব্যবহার না করতে হুমকি দিচ্ছে, এখানে ৫টি কারন রয়েছে , কোন বিষয়গুলোতে মনোযোগ দেয়া উচিত এটা দেখতে যে NFT কতদূর এগোয়।


ফিচারটি মানুষকে সাহায্য করবে কিভাবে NFT কাজ করে৷ ।” NFT হল নন-ফাঞ্জিবল টোকেন যা ব্লকচেইন-ভিত্তিক মালিকানার প্রশংসাপত্র হিসেবে কাজ করে, তাই যে কেউ এটির স্ক্রিনশট নিয়ে এটিকে প্রোফাইলে প্রদর্শন করলে, সে এটির মালিকানা পাবে না। টুইটারের ফিচারটি একটি NFT এর মালিকানা বোঝায় যা ইথেরিয়াম ব্লকচেইনে প্লাগ ইন করে প্রমাণ করা যাবে যে এটির মালিক আপনি নিজে।

২.
এনএফটি ভক্ত এবং এনএফটি বিদ্বেষীদের মধ্যে সম্পর্ক আরও খারাপ হচ্ছে। টুইটার যেভাবে যাচাইকৃত NFT গুলি প্রদর্শন করছে তা এই অবস্থাকে আরও শক্তিশালী করে তুলছে। এমা ল্যাঙ্গেভিন, ৭২৫,০০০ ফলোয়ারকে একটি টুইট করেছেন, “টুইটার আমাকে জিজ্ঞাসা করেছে আমি কি আমার পিএফপিকে একটি এনএফটি বানাতে চাই কি না,আমি কাঁপছি আমি ছুঁড়ে মারছি, কাঁদছি।” আরও উপহাস দেখতে টুইটার-এ গিয়ে শুধু “Hexagon” সার্চ করুন৷ রস ও’ডোনোভান, আরেক টুইচ স্ট্রীমার সবাইকে “একটি স্ক্রিপ্ট লিখতে উৎসাহিত করেছেন যা প্রত্যেককে একটি hexagon প্রোফাইল ছবিতে লিপিবদ্ধ করবে।” অন্য একজন ব্যক্তি hexagon PFP-কে “কিক মি” চিহ্নের সাথে তুলনা করেছেন।

আরেকজন বলেছেন,টুইটারে NFT পেতে আমি Twitter Blue এর জন্য সাইন আপ করেছি এবং আমার প্রোফাইল ছবি হিসাবে আমার মালিকাধীন দুটি NFT এর মধ্যে একটি নির্বাচন করেছি। আমি এনএফটি পছন্দ করি (এটি একটি স্যাটোশিবল / satoshible) এবং মনে করি শিল্পটি দুর্দান্ত; কিন্তু আমি এটাকে আমার প্রোফাইল পিকচার হিসেবে পছন্দ করি না, এবং চারপাশে hexagon ও পছন্দ করি না, বা আমি ক্রিপ্টো অ্যানন নই যে আমার অনলাইনে পরিচয় হিসাবে আমাকে NFT ব্যবহার করতে হবে।

৩.
এমনকি NFT ভক্তরাও এই ফিচারটি নিয়ে এতটা খুশি নয়। বৃহস্পতিবার, আমি একটি টুইটার স্পেস-এ শুনেছিলাম, “টুইটার কি আমাদের প্রয়োজনকে গুরুত্ব না দিয়ে একটি ফিচারকে বিক্রি করতে আমাদের ব্যবহার করছে?” একটি উত্তপ্ত তিন ঘন্টার ফোরামে, NFT ভক্তরা টুইটার ব্লু সাবস্ক্রিপশন বিক্রি করার জন্য NFT ফিচারটি ব্যবহার করার ক্ষেত্রে টুইটার সম্পর্কে অভিযোগ করেছেন। পুঁজিবাদীদের মতে, টুইটার হল একটি ব্যবসা, শেয়ারহোল্ডারদের মত, এবং রিভিনিউ তৈরি করা হবে এটির উদ্দেশ্য। যদি NFT অনুরাগীরা যাচাইকৃত NFT PFP বাদ দেয়, তবে ফিচারটির উদ্দেশ্য ব্যর্থ হবে৷

৪.
ফিচারটি টুইটারকে আরও বেশি একটি প্রো-ক্রিপ্টো কোম্পানি হিসাবে চিহ্নিত করেছে। টুইটারকে একটি ওয়েব3 কোম্পানি বলা ঠিক হবে না – যতক্ষণ না এটি একটি ব্লকচেইনে অন্তর্ভুক্ত হয় – তবে NFT প্রোফাইল ছবি এবং ক্রিপ্টো টিপিং প্ল্যান্টকে করে এটি ক্রিপ্টো এর সাথে যোগসূত্র স্থাপন করেছে। বিটকয়েন ম্যাক্সিমালিস্ট জ্যাক ডরসি চলে যাবার পরে, কিছু মানুষ ভেবেছিল যে টুইটার ক্রিপ্টো থেকে ফিরে আসবে । কিন্তু না,পরিবর্তে, এটি ক্রিপ্টোর আরও গভীরে চলে গেছে । তবুও, বেশিরভাগ টুইটার শেয়ারহোল্ডার এটি পছন্দ করছেন না। ফেসবুক এবং Square উভয়েই তাদের স্টক ডাইভ দেখেছে যখন তারা যথাক্রমে মেটা এবং ব্লকে পুনরায় ব্র্যান্ড তৈরী করেছিল। NFT রোলআউট টুইটার স্টককে সাহায্য করার মত কিছুই করেনি, বরং এই সপ্তাহে এর দাম ৯% কমে গিয়েছে।

৫.
টুইটার OpenSea কে বেশ ভালোভাবেই লিড দিয়েছে। OpenSea শীর্ষ এনএফটি মার্কেটপ্লেস, এবং গত সপ্তাহে মাসের অর্ধেক সময়েই তার মাসিক রেকর্ডটি ভেঙে দিয়েছে। সুপাররেয়ার, ফাউন্ডেশন, নিফটি গেটওয়ে, জোরা এবং লুকসরেয়ারের মতো চ্যালেঞ্জারদের ওপর এটির বেশ ভালো লিড রয়েছে। আপনি যদি এই মার্কেটপ্লেসের হয়ে থাকেন, তাহলে টুইটার ফিচার দেখে আপনি খুশি হবেন না;

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.