Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

জো বাইডেন ব্লকচেইন প্রযুক্তির সুবিধাগুলি স্বীকার এবং গ্রহণের জন্য আদেশ দিয়েছে

Published

on

৯ মার্চ, মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি জো বাইডেন একটি নির্বাহী আদেশ জারি করেন যা আমেরিকান অর্থনীতির বিভিন্ন দিকগুলির জন্য ব্লকচেইন প্রযুক্তির সুবিধা এবং ক্ষতিগুলি অধ্যয়ন করার জন্য সরকারের মন্ত্রিসভার দুই ডজন সদস্য, বিভাগ এবং সংস্থাগুলিকে নির্দেশ দেয় ৷ নির্বাহী আদেশের প্রভাব সম্পর্কে ইতিমধ্যেই যথেষ্ট পরিমাণে লেখা হয়েছে। আমি এই লেখায় কিছু ভবিষ্যদ্বাণী করব যা পরবর্তী বছরে বিভিন্ন সরকারী গবেষণা এবং প্রতিবেদন থেকে শিল্প কী আশা করতে পারে তা উল্লেখ থাকবে।

প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাহী ক্ষমতার একটি আশ্চর্যজনক আইনে তার নির্বাহী আদেশ জারি করেছেন। কেউই আশা করেনি যে এটি এভাবে ঘটবে। বেশিরভাগ চিন্তা করেছিলো যে এই বছরের কোনো এক সময় আইনী পদক্ষেপের প্রস্তাব করা হবে। কেউই মনে করেনি যে একটি নির্বাহী আদেশ বিশেষ কোন আইনী পদক্ষেপ ছাড়াই প্রস্তাবিত হবে। কার্যনির্বাহী আদেশ জারি করার মাধ্যমে রাষ্ট্রপতি বাইডেন চিরকালের জন্য মার্কিন রাষ্ট্রপতি হিসাবে স্বীকৃত হবেন যিনি প্রযুক্তি এবং এর বিভিন্ন ব্যবহারের ক্ষেত্রে বস্তুগতভাবে উদ্যোগ নিয়েছিলেন।

কার্যনির্বাহী আদেশ হল বিশেষ নির্দেশনা যা বিভিন্ন সরকারী বিভাগ এবং সংস্থাগুলির সমন্বয় করে এবং প্রতিবেদনগুলি উপস্থাপনের মাধ্যমে তারা তুলনামূলকভাবে কঠোর সময়সীমার মধ্যে কার্যক্রম পরিচালনা করে। রাষ্ট্রপতি বিভিন্ন সরকারি সংস্থার প্রত্যেককে রিপোর্টে কভার করার জন্য নির্দিষ্ট বিষয়গুলি তদন্ত করার নির্দেশ দিয়েছেন। উদাহরণ স্বরূপ:

“এই আদেশের তারিখের ১৮০ দিনের মধ্যে ট্রেজারি সেক্রেটারি, সেক্রেটারি অফ স্টেট, অ্যাটর্নি জেনারেল, বাণিজ্য সচিব, হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি, অফিস অফ ম্যানেজমেন্ট অ্যান্ড বাজেটের ডিরেক্টরের সাথে পরামর্শ করে, ন্যাশনাল ইন্টেলিজেন্স ডিরেক্টর, এবং অন্যান্য প্রাসঙ্গিক সংস্থার প্রধানরা, রাষ্ট্রপতির কাছে অর্থ এবং পেমেন্ট সিস্টেমের ভবিষ্যত সম্পর্কে একটি প্রতিবেদন জমা দেবেন, যার মধ্যে যে শর্তগুলি ডিজিটাল সম্পদের ব্যাপক গ্রহণকে চালিত করে সেগুলোর প্রযুক্তিগত উদ্ভাবন এই ফলাফলগুলিকে কতটা প্রভাবিত করতে পারে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আর্থিক ব্যবস্থার জন্য কি ধরনের প্রভাব ফেলবে তা যাচাই করবে।”

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.