Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

জাপানের ক্রিপ্টো আইন নতুন সংস্করন

Published

on

নিষেধাজ্ঞা এড়াতে ক্রিপ্টো ব্যবহার করা রাশিয়া,যাতে কোনো সুযোগ নিতে না পারে,তাই জাপান তার বৈদেশিক মুদ্রার আইন সংশোধন করছে

রয়টার্স অনুসারে, ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে রাশিয়াকে অর্থনৈতিক ভাবে এড়িয়ে চলতে জাপান তার বৈদেশিক মুদ্রা আইন সংশোধন করতে প্রস্তুত।

আজ এক সংবাদ সম্মেলনে, প্রধান মন্ত্রিপরিষদ সচিব হিরোকাজু মাতসুনো বলেছেন সরকার বৈদেশিক মুদ্রা এবং বৈদেশিক বাণিজ্য আইনের একটি সংশোধিত সংস্করণ সংসদে শীঘ্রই জমা দেবে।

মিজুহো রিসার্চ অ্যান্ড টেকনোলজিসের সিনিয়র অর্থনীতিবিদ সাইসুকে সাকাই বলেছেন, সংশোধিত আইনটি “হয়ত সরকারকে ব্যাঙ্কের মতো ক্রিপ্টো-অ্যাসেট ও এক্সচেঞ্জকে আইন প্রয়োগ করতে এবং তাদের ক্লায়েন্টরা রাশিয়ান নিষেধাজ্ঞার লক্ষ্য কিনা তা যাচাই করতে সাহায্য করবে।”

এটা প্রথমবার নয় যে জাপান রাশিয়ার নিষেধাজ্ঞাকে ক্র্যাক ডাউন করার জন্য ক্রিপ্টোকে লক্ষ্য হিসেবে কাজ করছে।

এই মাসের শুরুতে, জাপানের আর্থিক সার্ভিস সংস্থা এবং জাপান ভার্চুয়াল এবং ক্রিপ্টো অ্যাসেট এক্সচেঞ্জ অ্যাসোসিয়েশন জাপানের নিষেধাজ্ঞার তালিকায় ক্রিপ্টো ট্রানজেকশন ব্লক করার উপায় মূল্যায়ন শুরু করেছে।

জাপানের অর্থমন্ত্রী শুনিচি সুজুকি সেই সময়ে বলেছিলেন, জাপান “রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য ক্রিপ্টো এসেট এবং এসপিএফএস-এর মতো পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।”

SPFS এর অর্থ হল “আর্থিক বার্তা স্থানান্তর সিস্টেম”, আন্তর্জাতিক সুইফট সিস্টেমের মতই একটি রাশিয়ান-সিস্টেম৷

ক্রিপ্টো এবং নিষেধাজ্ঞা

যদিও এটি অসম্ভব যে রাশিয়া ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে, রাষ্ট্রের বিরুদ্ধে আরোপিত সকল নিষেধাজ্ঞাকে দুর্বল করতে পারবে, তবে রাশিয়ান কোনো ব্যক্তি বা সংস্থা এই নিষেধাজ্ঞাকে দুর্বল করার জন্য ক্রিপ্টো ব্যবহার করতে পারে।

এরকম একটি উদাহরণ হল রেনসমওয়্যার,এটি রাশিয়ান ক্রিমিনাল লাইনড ইন্ডাস্ট্রি।

ক্রেন হ্যাসোল্ডের মতে, প্রাক্তন এফবিআই এজেন্ট এবং নিরাপত্তার থ্রেট ইন্টেলিজেন্সের বর্তমান পরিচালক, ক্রিপ্টোকারেন্সিগুলি হল “প্রাথমিক ফ্যাক্টর” যা আজকের রেনসমওয়্যার ইন্ডাস্ট্রিকে চালিত করছে৷

অন্যান্য পদ্ধতির মধ্যে রয়েছে বিটকয়েন মাইনিং এবং নন-কমপ্লায়েন্ট এক্সচেঞ্জের ব্যবহার—একটি কৌশল যা ইতিমধ্যেই অতীতে ব্যবহার করা হয়েছে।

“আমরা ক্রিপ্টো অ্যাসেট এক্সচেঞ্জ সার্ভিস আগে দেখেছি যা রাশিয়া-ভিত্তিক অপরাধীদেরকে প্রচুর পরিমাণে অর্থ পাচার করতে সাহায্য করেছে ..একটিকে বলা হত SUEX,” ডেভিড কার্লাইল এলিপটিক-এর নীতি ও নিয়ন্ত্রক বিষয়ক পরিচালক এই মাসের শুরুতে এমনটাই বলেছিলেন৷

২০২১ সালের সেপ্টেম্বরে, ইউ.এস. ট্রেজারি অফিস অফ ফরেন অ্যাসেট কন্ট্রোল (OFAC) ক্রিপ্টো এক্সচেঞ্জ SUEX-কে মার্কিন যুক্তরাষ্ট্রের সাইবার-সম্পর্কিত কার্যকলাপের জন্য দায়ী বা জড়িত একটি সত্তা হিসেবে অনুমোদন দিয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.