Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

চীন ৩৫০০ টির বেশি অবৈধ বিটকয়েন মাইনিং রিগ বাজেয়াপ্ত করেছে

Published

on

Mining Ban

সম্পৃতি চীনে ক্রিপ্টো নিষেধাজ্ঞা জারি করা হয়। ফলে গুয়াংডং, হেইলংজিয়াং এবং সাংহাই প্রদেশগুলো জানিয়েছে তারা যেকোনো অবৈধ ক্রিপ্টো মাইনিং সরঞ্জাম জব্দের উদ্দেশ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।

গুয়াংডং প্রদেশের দক্ষিণ পূর্বে অবস্থিত ডংগুয়াং শহর থেকে চীনা কর্তৃপক্ষ এ বছরের অক্টোবর থেকে মার্চের মাঝামাঝি পর্যন্ত প্রায় ২৯৫৭ টি বিটকয়েন মাইনিং মেশিন জব্দ করে। এদিকে, ইউনফু যা কিনা ২.৪ মিলিয়নের মাঝারি আকারের শহর থেকে কর্তৃপক্ষ ১৫ মার্চ পর্যন্ত প্রায় ৫৫৪ টি অবৈধ ক্রিপ্টো মাইনিং মেশিন জব্দ করেছে।

আরো জানা গেছে হেইলংজিয়াং প্রদেশের উওর-পূর্বে অবস্থিত মুদানজিয়াং ২.৩ মিলিয়নের একটি শহরে, বিভিন্ন মাইনিং ফার্ম থেকে ৬০ টির বেশি মাইনিং মেশিন বাজেয়াপ্ত করা হয়। সাংহাই প্রদেশ শুক্রবার ঘোষণা করে তারা ১০ মে থেকে মাইনিং ফার্মগুলোর জন্য বিদ্যুতের দাম প্রতি কিলোওয়াট ১ ইউয়ান (ইউএসডি $০.১৬) বাড়িয়ে দেবে।

গত সেপ্টেম্বরে ক্রিপ্টো নিষেধাজ্ঞার পর থেকে, চীনা কর্তৃপক্ষ অস্বাভাবিক বিদ্যুৎ খরচ এবং আইপি ঠিকানার উপর নির্ভর করে বিভিন্ন মাইনিং ফার্মগুলোকে শনাক্ত করে আসছে।

চীনা কর্তৃপক্ষ গত বছর বেশ কিছু ধাপে ক্রিপ্টো নিষেধাজ্ঞা প্রদান করে। প্রথমে তারা বিভিন্ন অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোকে ক্রিপ্টো লেনদেনের সাথে জড়িত হতে নিষেধ করে। পরে জুনে তারা সকল প্রকার ক্রিপ্টো মাইনিং নিষিদ্ধ করে এবং অবশেষে সেপ্টেম্বরে ক্রিপ্টোকারেন্সিগুলিকে সম্পূর্ণরূপে নিষিদ্ধ করে। বিশ্বের ২য় বৃহত্তম অর্থনীতির দেশ চীন ক্রিপ্টো মাইনিং এ এগিয়ে থাকলেও বর্তামানে সরকার পরিবেশের উপর ক্রিপ্টো মাইনিং এর প্রভাব এবং অর্থ পাচার সহ বিভিন্ন ক্রিপ্টো ব্যবহার করে জালিয়াতি ঠেকাতে ক্রিপ্টো নিষেধাজ্ঞা প্রদান করে। এরই সাথে সরকার চেষ্টা করছে মানুষ যেনো তাদের নিজস্ব ডিজিটাল কারেন্সি (Yuan) ব্যবহার করে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.