Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

চীন তাদের প্রথম মেটাভার্স কালচার ল্যাব চালু করেছে

Published

on

সম্পৃতি চীনে ক্রিপ্টোকারেন্সি ও ক্রিপ্টো মাইনিং ব্যান হওয়ার পর বিভিন্ন কোম্পানি মেটাভার্সের দিকে আগ্রহ প্রকাশ করে। তারা মনে করে মেটাভার্স চীনে নতুন সম্ভবনা সৃষ্টি করবে। এরই কারনে মেটাভার্স (Metaverse) স্পেসের অধ্যয়ন এবং উন্নয়নের প্রচারের জন্য শীর্ষ-রেটেড সিংগুয়া বিশ্ববিদ্যালয় শুক্রবার চীনের প্রথম মেটাভার্স কালচার ল্যাবরেটরি প্রতিষ্ঠা করেছে।

বর্তমানে মেটাভার্স (Metaverse) নিয়ে কোনো সুস্পষ্ট বর্ণনা নেই, প্রাথমিকভাবে এর কোনো অস্তিত্ব না থাকলেও মনে করা হয় এটি এমন একটি ব্যবস্থা হবে যেখানে মানুষ ভার্চুয়াল পরিবেশে একে অপরের সাথে যুক্ত থাকবে।

নতুন গবেষণাগারটি ভবিষ্যতে মিডিয়া প্রযুক্তি, মেটাভার্স সংস্কৃতি এবং সৃজনশীলতা এবং অন্যান্য মেটাভার্স ক্ষেত্রে গবেষণার জন্য ব্যবহার করা হবে। এছাড়া এখানে মেটাভার্সের সার্বিক উন্নয়ন ও বিকাশের জন্য ব্যবহৃত হবে বলে জানা গেছে।

চীনা প্রযুক্তি কোম্পানি এবং স্থানীয় সরকারগুলি মেটাভার্সকে গ্রহন করায়, সিংহুয়া বিশ্ববিদ্যালয় এই ক্ষেত্রে গবেষণায় আগ্রহ প্রকাশ করেছে। এরই সাথে গত বছর প্রথম মেটাভার্সকে রোবট সিস্টেমের মাধ্যমে আত্মপ্রকাশ করা হয়েছে।

নতুন এই ল্যাবরেটরিটি সিংহুয়ার স্কুল অফ জার্নালিজম অ্যান্ড কমিউনিকেশনস এবং চাইনিজ অনলাইন (COL) এর মধ্যে পার্টনারশিপে প্রতিষ্ঠিত হয়।

সিংহুয়া ইউনিভার্সিটির পার্টি কমিটির ডেপুটি সেক্রেটারি জিয়াং বোতাও (Xiang Botao) এবং চাইনিজ অনলাইন গ্রুপের চেয়ারম্যান ও প্রেসিডেন্ট টং ঝিলেই (Tong Zhilei) এর নেতৃত্বে একটি ভার্চুয়াল সমাবেশের আয়োজন করা হয়।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.