Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ক্রিপ্টো পেমেন্টে অনুমোদন/সম্মতি দিতে যাচ্ছে ফ্যাশন ব্র‍্যান্ড গুচি (Gucci)

Published

on

পৃথিবী বিখ্যাত আইকনিক ফ্যাশন ব্র্যান্ড Gucci এই মাসের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু জায়গায় প্রাথমিকভাবে ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করা শুরু করবে বলে শোনা যাচ্ছে। এই গ্রীষ্মে উত্তর আমেরিকার অন্যান্য স্টোরগুলিতে প্রোগ্রামটি চালু করার পরিকল্পনা রয়েছে তাদের। অনলাইন ফ্যাশন ইন্ডাস্ট্রি পাবলিকেশন “Vogue Business” এর মতে,এই গুচির নিজস্ব একটি QR কোড ব্যবহার করে ইন-স্টোর পেমেন্ট করা হবে যা গ্রাহকরা তাদের ক্রিপ্টো ওয়ালেট দিয়ে স্ক্যান করতে পারবেন। বিটকয়েন, বিটকয়েন ক্যাশ, ইথেরিয়াম, লাইটকয়েন, ডজকয়েন এবং শিবা ইনু সহ বিভিন্ন ডিজিটাল মুদ্রার পেমেন্ট গ্রহণ করবে তাদের শোরুমগুলো।

এই পদক্ষেপের প্রথম ধাপ হিসেবে নিউ ইয়র্কের উস্টার স্ট্রিট, লস অ্যাঞ্জেলেসের রোডিও ড্রাইভ, মিয়ামি ডিজাইন ডিস্ট্রিক্ট, আটলান্টার ফিপস প্লাজা এবং ক্রিস্টালের দ্যা শপস নামের শোরুমগুলো ক্রিপ্টো পেমেন্ট গ্রহণ করবে।

অফ-হোয়াইটের মতো হাই-এন্ড ব্র‍্যান্ডগুলো ইতিমধ্যেই ক্রিপ্টো গ্রহণ করা শুরু করেছে৷ Gucci’র এই সিদ্ধান্তকে ওয়েব থ্রি’র(web3) সর্বশেষ সংযোজন হিসেবে দেখা হচ্ছে ।
এই বছরের শুরুতে, গুচি একটি অপ্রকাশিত দামে ডিসেন্ট্রাইলাইজড বা বিকেন্দ্রীভূত ব্লকচেইন গেম “দ্য স্যান্ডবক্সে” ভার্চুয়াল জমি কেনার মাধ্যমে মেটাভার্সে প্রবেশ করেছে; এটি মূলত গুচির থিম সম্বলিত NFT’র জন্য একটি ভার্চুয়াল “গুচি ভল্ট” তৈরি করছে৷
ফ্যাশন এবং পোশাকের জগতে গুচি অনেক বড় ব্র‍্যান্ড। এতবড় জায়ান্টের ওয়েবথ্রিতে আগমনকে এড়িয়ে যাওয়ার কোন অবকাশ দেখছেন না ক্রিপ্টো বিশারদরা তাই, Gucci-র ওয়েবথ্রি তে প্রবেশ করার সাথেসাথে দু’য়ে দু’য়ে চার মেলাতে বসেছেন বিশেষজ্ঞরা। গুচির পদচিহ্ন অনুসরণ করে Dolce & Gabbana, Adidas, Nike, Vans-এর মত নামি-দামি ব্র‍্যান্ডগুলোও প্রতিযোগিতায় নামবে বলে আশা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা। এই ব্র্যান্ডগুলি ক্রিপ্টোবান্ধব ফ্যাশন হাউজ যেমন Digitalax, Blanksoles, DRESSX, এবং Red DAO-এর বিরুদ্ধেও প্রতিদ্বন্দ্বিতা করবে, যেগুলো তাদের ব্র্যান্ডের চারপাশে ইতোমধ্যে অনলাইন কমিউনিটি তৈরি করা শুরু করেছে।

এই নতুন উদ্যোগের সাথে কর্মীদের মানিয়ে নিতে গুচি সরাসরি ক্রিপ্টো পেমেন্ট চালু করার প্রাক মূহুর্তে তাদের কর্মীদের ক্রিপ্টকারেন্সি, NFT নিয়ে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করবে বলে জানা গেছে।

মার্কো বিজারি; যিনি গুচির প্রেসিডেন্ট এবিং সিইও তিনি ভোগ বিজনেসকে (Vogue Business) এই বিষয়ে বলতে গিয়ে জানান,
“গুচি সবসময় নতুন প্রযুক্তিকে গ্রহণ করতে আগ্রহী। বিশেষ করে যখন তারা আমাদের গ্রাহকদের জন্য একটি মানসম্মত অভিজ্ঞতা দিতে পারে তখন তো কথাই নেই,
তিনি আরো বলেন, “এখন যেহেতু আমরা আমাদের পেমেন্ট সিস্টেমের মধ্যে ক্রিপ্টোকারেন্সিগুলিকে সম্মিলিত করতে সক্ষম হয়েছি, সেহেতু আমাদের যেসব গ্রাহক অধীর আগ্রহে এই পদ্ধতির জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য এটা দারুন ব্যাপার হতে যাচ্ছে”

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.