Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

কয়েনবেস এর ভারতে ট্রেডিং কার্যক্রম শুরু

Published

on

কয়েনবেস ভারতীয় ব্যবহারকারীদের জন্য তাদের ট্রেডিং কার্যক্রম শুরু করছে। ট্রেডিং ভলিউমের দিক দিয়ে কয়েনবেস দ্বিতীয় বৃহৎ ক্রিপ্টো এক্সেঞ্জ।

ইন্ডিয়ার ব্যাংগালুরে আয়োজিত একটি ইভেন্টে ফার্মটি ঘোষণা দেয় যে, এখন থেকে তাদের এক্সেঞ্জ এ্যাপ্লিকেশন ইন্ডিয়া থেকে ব্যবহার করা যাবে।

কয়েনবেসের সহ-প্রতিষ্ঠাতা বিগত কয়েক সপ্তাহ ধরে ইন্ডিয়াতে আছেন। তিনিই প্রথম ঘোষনা দিয়েছিলেন যে কোম্পানিটি ইন্ডিয়াতে তাদের দীর্ঘ মেয়াদী বিনিয়োগের চিন্তা করছে।



এই ঘোষনাটি এমন এক সময়ে আসলো যখন ইন্ডিয়া ক্রিপ্টোর উপর কঠোর ট্যাক্স আরোপ করে আইন পাশ করেছে। আইনটিতে ক্রিপ্টো বিনিয়োগের দ্বারা প্রাপ্ত লভ্যাংশের উপর ৩০% ট্যাক্স ধার্য করা হয়েছে যা ১ এপ্রিল থেকে কার্যকর হবে।

কয়েনবেসের সিইও বলেছেন, নতুন ট্যাক্স আইনের ফলে ক্রিপ্টোর প্রতি মানুষের আগ্রহ কমে যাচ্ছে যা ক্রিপ্টোতে সকলের অংশগ্রহণকে প্রভাবিত করবে। তিনি আরো যোগ করেন যে, তাঁরা কিছু ক্রিপ্টো সেবা এবং পন্যের প্রতি ইন্ডিয়ানদের ব্যাপক আগ্রহ দেখেছেন যা তাদেরকে ইন্ডিয়াতে তাদের কার্যক্রম শুরু করতে উৎসাহিত করেছে।

কয়েনবেসের সাথে যুক্ত হওয়ার জন্য ইন্ডিয়ানদের ইউপিআই(Unified Payments Interface) পেমেন্ট পদ্ধতিটি ব্যবহার করতে হবে। ইন্ডিয়ার কেন্দ্রীয় ব্যাংক এর দ্বারা নিয়ন্ত্রিত এই সার্ভিসের মাধ্যমে ব্যবহারকারীরা P2P এবং P2M লেনদেন করতে পারবেন।

কয়েনবেসের প্রোডাক্ট অফিসার সুরজিত চ্যাটার্জি বলেন, কয়েনবেস ইন্ডিয়াতে ১০ টি বিভিন্ন কোম্পানিতে ১৫০ মিলিয়নের বেশি অর্থ বিনিয়োগ করেছে যার মধ্যে পলিগন(Polygon), কয়েনডিসিএক্স(CoinDCX), কয়েনসুইচ(CoinSwitch) রয়েছে। এই সপ্তাহের শুরুর দিকে কয়েনবেস ইন্ডিয়াতে তাদের ক্রিপ্টো হাবে ১,০০০ কর্মী নিয়োগের ঘোষনা করে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.