Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ক্রিপ্টো মাইনিং ও ট্রেডিং নিষিদ্ধ করার জন্য হাঙ্গেরির কেন্দ্রীয় ব্যাংকের প্রধানের ইইউকে আহ্বান।

Published

on

হাঙ্গেরিয়ান ন্যাশনাল ব্যাংকের গভর্নর বলেছেন যে তিনি রাশিয়ান কেন্দ্রীয় ব্যাংকের পূর্বের প্রস্তাবের সাথে (ক্রিপ্টো কার্যক্রম নিষিদ্ধকরণ) একমত হয়েছেন। দেশটির কেন্দ্রীয় ব্যাংকের প্রধান ক্রিপ্টো মাইনিং এবং ট্রেডিং নিষিদ্ধ করার জন্য ইইউকে আহ্বান জানিয়েছেন। 
হাঙ্গেরিয়ান ন্যাশনাল ব্যাংকের গভর্নর বলেছেন যে, তিনি ক্রিপ্টো কার্যক্রম নিষিদ্ধ করার রাশিয়ান কেন্দ্রীয় ব্যাংকের পূর্বের প্রস্তাবের সাথে জোরালোভাবে একমত। তিনি আরো বলেন, ইউরোপীয় ইউনিয়নে ক্রিপ্টো ট্রেডিং এবং মাইনিং এর উপর নিষেধাজ্ঞা সমর্থন করেন এই কারণে যে এটি “অবৈধ পরিসেবা দিতে পারে এবং ফিন্যানশিয়াল পিরামিড তৈরি করতে পারে।”

সেপ্টেম্বরে চীনের সমস্ত ক্রিপ্টো কার্যক্রমকে অবৈধ করার পদক্ষেপের পরে এবং রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংকও সম্প্রতি এটি করার প্রস্তাব করে।

জর্জি ম্যাটোল্কসি একটি বিবৃতিতে লিখেছেন যে “আমি এই প্রস্তাবের সাথে পুরোপুরি একমত এবং ঊর্ধ্বতন ইইউ আর্থিক নিয়ন্ত্রকের  সাথে একই সুরে সমর্থন করি যে ইউরোপীয় ইউনিয়নের বেশিরভাগ নতুন বিটকয়েন তৈরি করতে ব্যবহৃত মাইনিং পদ্ধতিগুলো নিষিদ্ধ করা উচিত।”

এদিকে, রাশিয়ার জাতীয় ব্যাঙ্ক সম্প্রতি ক্রিপ্টোকে সরাসরি নিষিদ্ধ করার পরিবর্তে ক্রিপ্টো নিয়ন্ত্রণকে সমর্থন করার জন্য তার মত পরিবর্তন করেছে।
ম্যাটোল্কসি আরো জানান,
“এটা পরিষ্কার যে ক্রিপ্টোকারেন্সিগুলি অবৈধ কার্যকলাপগুলিকে পরিষেবা দিতে পারে এবং আর্থিক পিরামিড তৈরি করতে পারে। নতুন আর্থিক পিরামিড এবং ইকোনোমিক বাবল তৈরি করতে ইইউকে একসাথে কাজ করা উচিত।”

তার বিপরীতে ম্যাটোল্কসি EU নাগরিক এবং কোম্পানিগুলিকে EU-এর বাইরে ক্রিপ্টোকারেন্সির মালিকানার অনুমতি দেয়া এবং নিয়ন্ত্রকরা তাদের হোল্ডিং ট্র্যাক করতে পারবে এরকম নিয়মের প্রস্তাব করেছেন।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.