Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ক্রিপ্টো ফার্মে আবারো ডেটা চুরি

Published

on

হ্যাকার সার্কেল, ব্লকফাই, অন্যান্য বড় ক্রিপ্টো ফার্ম থেকে গ্রাহকের ডেটা চুরি করে। হাবস্পট বলেছে, কোন অ্যাকাউন্টগুলির সাথে আপস করা হয়েছে তার একটি তালিকা প্রদান করেনি।

সব ক্রিপ্টো কোম্পানিই সাইবার নিরাপত্তা রক্ষা করতে প্রচুর পরিমাণে বিনিয়োগ করে, কিন্তু হ্যাকাররা এখনও তাদের এটাক করছে। সার্কেল, ব্লকফাই, প্যানটেরা ক্যাপিটাল, NYDIG এবং অন্যান্য উল্লেখযোগ্য ক্রিপ্টো ফার্মগুলোর ক্ষেত্রে এটি ঘটেছে। তারা এই সপ্তাহে প্রকাশ করেছে যে তাদের কাস্টমারের ডেটা হ্যাক করা হয়েছে৷

হাবস্পট যা একটি বিপণন এবং বিক্রয় প্ল্যাটফর্ম জানিয়েছিল, একজন হ্যাকার তাদের কাস্টমারের ইমেল এবং ব্যক্তিগত ডেটাতে অ্যাক্সেস পেয়েছে।

Pantera একটি ক্লায়েন্ট রিলেশনশিপ ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম হিসাবে হাবস্পট ব্যবহার করে।প্যানটেরা থেকে জানা যায়, যে তথ্যগুলিতে অ্যাক্সেস করা হয়েছে তাতে নাম এবং শেষ নাম, ইমেল ঠিকানা, মেইলিং ঠিকানা, ফোন নম্বর ও যুক্ত রয়েছে,”৷

প্যান্টেরা আরো বলে, তবে “অভ্যন্তরীণ সিস্টেম” এই ঘটনার ফলে কোনোরুপ দূর্বল হয়নি, যার ফলে হ্যাকার কাস্টমারদের কোনও সোসিয়াল সিকিউরিটি নম্বর বা সরকারী আইডিতে অ্যাক্সেস পায়নি।

একটি ব্লগ পোস্টে, হাবস্পট এই এটাককে “ক্রিপ্টোকারেন্সি ইন্ডাস্ট্রিতে কাস্টমারদের টার্গেট করে ঘটানো ঘটনা” হিসাবে বর্ননা করা হয়েছে ।

হ্যাকটি সম্পূর্ণভাবে এখনও অস্পষ্ট, কারণ হাবস্পট প্রকাশ করেনি কত ডেটা চুরি হয়েছে। কিন্তু শুধুমাত্র ব্লকফাই এবং সার্কেল ইউজ করা লক্ষ লক্ষ গ্রাহক রয়েছে, এটি হতে পারো কোনো বড় হ্যাক ছিল।

সার্কেলের ক্ষেত্রে, কোম্পানি লিখেছে “গ্রাহকদের ফান্ড, আর্থিক ট্রানজেকশন ডেটা এবং কেওয়াইসি ডেটাও পরিবর্তন হয়নি,” কিন্তু গ্রাহকদের কন্টাক্ট ইনফরমেশন চুরি করা হয়েছে।

“এটা সুস্পষ্ট যে হাবস্পটের উপর হওয়া সাইবার আক্রমণের মূল কারণ ফিশিং ছিল। বর্তমানে ফিশিং ৯৫% সাইবার আক্রমণের মূল কারণ। “এই ধরনের আক্রমণ খুবই ক্ষতিকর এবং হাবস্পটের মতো এত বেশি পরিচিত ডেটার ধারকদের জবাবদিহিতার সামনে দাড় করাবে। যদিও ইতিমধ্যেই হাবস্পট গ্রাহকরা রিপোর্ট করেছে।”

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.