Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ক্রিপ্টো নিয়ে টুইটারে হওয়া ইউক্রেনের যত খবর

Published

on

ইউক্রেনের ক্রিপ্টোতে অনুদান নেয়া,এয়ারড্রপ বাতিল , NFTs সিদ্ধান্ত এবং নিষেধাজ্ঞা সহ বিভিন্ন বিষয় ছিল টুইটারের আলোচিত বিষয়।

ইউক্রেনে যুদ্ধ শুরু হবার দ্বিতীয় সপ্তাহে, টুইটার এই বিষয়ে একটি অমূল্য তথ্যের উৎস হিসেবে পরিনত হয়েছে। মানবিক এবং প্রতিরক্ষার জন্য ফান্ড গঠনের ক্ষেত্রে যা হাতিয়ার হিসেবে কাজ করছে।

ইউক্রেনের সরকার প্রথমে বিটকয়েন, ইথেরিয়াম এবং টিথার অনুদান নেওয়া শুরু করেছে, যা এখন পর্যন্ত $৫০ মিলিয়নেরও বেশি ফান্ডিং করেছে।

বুধবার, ইউক্রেনের উপ-প্রধানমন্ত্রী মাইখাইলো ফেদেরভ টুইট করেছেন “ডোজকয়েনের মূল্য রাশিয়ান রুবেলকে ছাড়িয়ে গেছে,” এমনকি এই মিম কয়েন আমাদের সেনাবাহিনীকে ও সাপোর্ট করতে পারে।”

আসলেই এই মিম কয়েনটি দামে রাশিয়ান রুবেলকেও ছাড়িয়ে গেছে।তিনি বলেন, “আমরা মিম কয়েনে অনুদান গ্রহণ করতে শুরু করেছি। এখন এমনকি মিম কয়েনটি আমাদের সেনাবাহিনীকে ও সাপোর্ট করতে পারে এবং রাশিয়ান আক্রমণকারীদের থেকে জীবন বাঁচাতে পারে। বিশ্বের $DOGE কয়েনের মালিকরা, @elonmusk, @BillyM2k, আসুন আমরা এটা করি।”

ইউক্রেনের অফিসিয়াল টুইটার পেইজে ঘোষণা করেছিল, ক্রিপ্টো নিয়ে একটি “এয়ারড্রপ” অনুষ্ঠিত হবে।

কিন্তু বৃহস্পতিবার, ফেদেরভ ঘোষণা করেন, এয়ারড্রপ বাতিল করা হয়েছে, এবং একই টুইটে আরো বলেন “এর পরিবর্তে, আমরা শীঘ্রই ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীকে সাপোর্ট করার জন্য একটি NFTs ঘোষণা করব। আমাদের কোনো ফাংগিবেল টোকেন ইস্যু করার কোনো পরিকল্পনা নেই।”

“””বেশ কিছু বিষয় বিবেচনা করার পর আমরা এয়ারড্রপ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।”””
— মাইখাইলো ফেডোরভ (@ফেডোরভ মাইখাইলো)

ক্রিপ্টো পডকাস্টার কোবি ও এই বিষয়ে টুইট করেছে।

ইউক্রেনের সরকার কী ধরনের NFTs প্রকাশ করবে সে সম্পর্কে ফেদেরভ এখনও কোনো বিশদ বিবরণ দেয়নি।

একদল কর্মী গত সপ্তাহে যুদ্ধের সময় বেসামরিক লোকদের সহায়তাকারী এনজিওগুলিকে সাপোর্ট করার জন্য একটি DAO গঠন করতে সম্মিলিত হয়েছিল। ইউক্রেনের DAO-এর প্রথম উদ্যোগগুলির মধ্যে একটি ছিল ইউক্রেনের পতাকার NFT নিলাম করা। নিলাম বুধবার শেষ হয়েছে এবং ২২৫০ ইটিএইচ দামে বিক্রির সময় প্রায় $৬.৭৫ মিলিয়ন ফান্ড সংগ্রহ করা হয়েছে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বকে ঘিরে ক্রিপ্টো বিতর্কের একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন ছিল, রাশিয়ানরা এমন নিষেধাজ্ঞা এড়াতে ক্রিপ্টো ব্যবহার করতে পারে কিনা। গত রবিবার, ইউক্রেনের ফেদেরভ রাশিয়ান ব্যবহারকারীদের বিভিন্ন প্লাটফর্ম হতে নিষিদ্ধ করার জন্য প্রতিটি ক্রিপ্টো এক্সচেঞ্জকে আহ্বান জানিয়েছিল, যা প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থন পেয়েছিল, যদিও বাইনান্স এবং ক্রাকেন দুটি প্লাটফর্মই এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল।

কয়েনবেস সাড়া দিতে একটু বেশি সময় নিয়েছে। সিইও ব্রায়ান আর্মস্ট্রং টুইট থ্রেডে লিখেছিলেন, তিনি মনে করেন, রাশিয়া নিষেধাজ্ঞা এড়াতে কোনো উপায়েই ক্রিপ্টো ব্যবহার করতে পারবে না কারণ ব্লকচেইনগুলে পাবলিক লেজার যেটিকে সনাক্ত করা যায়।

আর্মস্ট্রং রাশিয়ান ব্যবহারকারীদের নিষিদ্ধ করতেও অস্বীকার করেছেন,তিনি লিখেছেন: কিছু সাধারণ রাশিয়ান এখন লাইফলাইন হিসাবে ক্রিপ্টো ব্যবহার করছে । তাদের মধ্যে অনেকেই হয়ত তাদের দেশ যা করছে সেটিকে সমর্থন করেনা এবং এমন নিষেধাজ্ঞা তাদেরও ক্ষতি করবে। যদি মার্কিন সরকার নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নেয়, আমরা অবশ্যই সেই আইনগুলি অনুসরণ করব।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.