Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

BitMEX সিইও আরেকটি ক্রিপ্টো ক্র্যাশের আশঙ্কা করছেন

Published

on

BTC bear

বিটকয়েন, ইথারিয়াম সহ অন্যান্য প্রধান ক্রিপ্টোকারেন্সি গুলোর মূল্য হ্রায় পায় যার ফলে আরেকটি ক্রিপ্টো ক্র্যাশের আশঙ্কা তৈরি হয়েছে।


চীনে লকডাউন, ইউক্রেনে রাশিয়ার চলমান যুদ্ধ এবং ফেডারেল রিজার্ভগুলো তাদের আর্থিক বিধিনিষেধ কঠোর করায় BitMEX এর প্রতিষ্ঠাতা আর্থার হায়েস মনে করেন বিটকয়েন এবং ইথারিয়াম এর আরো মূল্যহ্রাস ঘটবে। তিনি আরো যোগ করেন জুনের মধ্যে বিটকয়েন এবং ইথারিয়াম মার্কেট ক্রাস করার সম্ভবনা আছে এবং অল্টকয়েন এর মতো ছোট ছোট কারেন্সিগুলো (BNB, XRP, solana, cardano, luna, avalanche) এ ক্ষতির মুখে পড়বে।

গত সপ্তাহে বিটকয়েনের মূল্য ১৫% হ্রাস পায় যা কিনা $৪০০০০ এর নিচে এসে দাঁড়ায়। একই সাথে অন্যান্য প্রধান ক্রিপ্টোকারেন্সিগুলোর ক্ষেত্রে একই রকম পতন দেখা গেছে। BNB, XRP, solana, cardano, luna এবং avalanche এর মতো ক্রিপ্টোকারেন্সি গুলোর দাম হ্রাসের সাথে সাথে solana ও luna তাদের ৩০% মার্কেট হারায়। এতে করে ক্রিপ্টো মার্কেট $৩০০ বিলিয়ন ক্ষতির সম্মুখীন হয়।

বাজার বিশ্লেষণ কোম্পানি Cuantum Economics এর প্রতিষ্ঠাতা মাটি গ্রিনস্পান, তার ইমেইল নিউজ লেটারে লিখেছেন, “বিটকয়েন $৪০০০০ এ একটি শক্তিশালী সার্পোট তৈরি করলেও বর্তমানে দাম $৪০০০০ এর নিচে নামায় তা নিয়ে তিনি চিন্তায় আছেন।”

এদিকে, ক্রিপ্টো মার্কেটে অংশগ্রহণকারীরাও সাম্প্রতিক এই ক্রিপ্টো বাজার অস্থিরতা নিয়ে চিন্তিত। সমসাময়িক অনেক বিশেষজ্ঞ মনে করেন এবছরে বিটকয়েন এর দাম $৩২,৫০০ এর নিচেও নামতে পারে যা ক্রিপ্টো মার্কেটের জন্য একদমই ভালো খবর না।

সাম্প্রতিক সময়ে টেরা লুনার প্রতিষ্ঠাতা ডো কওন এর বিটকয়েন রিজার্ভ তৈরীর খবরে বিটকয়েনের দাম উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়ে $৪৮০০০ এর উপরে চলে যায়। কিন্তু বিটকয়েন তার এই উর্ধ্বগতি ধরে রাখতে পারেনি এবং এক সপ্তাহের মধ্যেই বিটকয়েনের দাম $৪০০০০ এর নিচে নেমে যায়।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.