Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

সোলানা ইথেরিয়ামকে পিছনে ফেলে ক্রিপ্টোকারেন্সীর অগ্রদূত হতে পারে

Published

on

সোলানা নেটওয়ার্কে হাই স্পিড ট্রানজেকশনের পাশাপাশি শত শত ডিসেন্ট্রালাইজড এপ্লিকেশন রয়েছে।সাম্প্রতিক Bofa এর একটি রিসার্চে বলা হয়,এটি ব্যবহারীরা বিভিন্নভাবে ব্যবহার করতে পারে। Bank of America এটির সবচেয়ে বেশি প্রশংসা করে, এবং এটিকে পৃথিবীর বৃহত্তম ক্রেডিট কার্ড নেটওয়ার্কের সাথে তুলনা করে।

ব্যাঙ্ক অফ আমেরিকা গ্লোবাল ক্রিপ্টো এন্ড ডিজিটাল এসেট স্ট্র্যাটেজিস্ট অলকেশ শাহ মঙ্গলবার একটি গবেষণায় লিখেছেন, ” সোলানা ডিজিটাল এসেট ইকোসিস্টেমে ভিসা হতে পারে”।তিনি উল্লেখ করেন,সোলানা নেটওয়ার্কে ৪০০ টির ও বেশী ডিসেন্ট্রালাইজড এপ্লিকেশন আছে, যেটা পিয়ার টু পিয়ার একচেঞ্জের সবকিছু হোস্ট করে।

তিনি লিখেছেন, ” ইতিমধ্যে ইথেরিয়াম হাই ট্রানজেকশন ফি, আইডেন্টিটি, স্টোরেজ এবং সাপ্লাই চেইনের ব্লকচেইন হিসেবে কাজ করছে। ব্লকচেইনে প্রতি সেকেন্ডে হওয়া লেনদেনকে (টিপিএস) ( Transaction Per Second = TPS ) ক্রেডিট কার্ডে হওয়া লেনদেনের সাথে তুলনা করা হয়।


তাত্ত্বিকভাবে এটি প্রায় ২৪০০০ টিপিএস পরিচালনা করতে পারে তবে গড়ে মুলত ১৭০০ টিপিএস পরিচালনা করে।যেখানে ইথেরিয়ামের ব্যান্ডেড করা টিপিএস হল ১৫।যা ব্লকচেইনে হওয়া ডিসেন্ট্রালাইজড এপ্লিকেশনগুলোর চাহিদা অনুযায়ী খুব একটা বেশি নয়।যদিও অনেকগুলো প্রজেক্ট এই সমস্যা গুলো সমাধানের কাজ করছে, তাও ইথেরিয়াম ২.০ এর সম্পূর্ণ রোলআউট না হওয়া পর্যন্ত এটির সমস্যা তেমন একটা কমার সম্ভাবনা নেই। ইথেরিয়াম নির্মাতা ভিটালিক বুটেরিম জুন ২০২০ এ জানিয়েছিলেন, আপগ্রেড করা নেটওয়ার্কটি ১০০,০০০ টিপিএস পেতে পারে।

শাহ আরো বলেন, সোলানা কম ট্রানজেকশন ফি এবং সহজে ব্যবহার করে মাইক্রোপেমেন্ট, ডেফি( Defi), এনএফটি( NFT) এবং গেমিং এ ব্যবহার করার জন্য ব্লকচেইন তৈরি করেছে

অর্থাৎ একটি বেস্ট ব্লকচেইন পেতে, ব্লকচেইনটিকে সিকিউরিটির দিক থেকে হতে হবে ইথেরিয়ামের মত, আর ট্রানজেকশন স্পিডের দিক থেকে হতে হবে সোলানার মত।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.