Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট হ্যাকিং এ হামাস জড়িত

Published

on

ভারতের দিল্লিতে পুলিশের দ্বারা পরিচালিত একটি তদন্ত, ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট হ্যাক এবং হামাসের মধ্যে একটি যোগসূত্র বের করেছে৷

দিল্লি পুলিশের Intelligence Fusion and Strategic Ops (IFSO) ডিভিশনের পাঁচ মাস ব্যাপী একটি তদন্তে উঠে আসে, হামাস একটি ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট হ্যাকের পিছনে ছিলো, রিপোর্ট অনুসারে, আজকের দাম অনুযায়ী ক্রিপ্টোকারেন্সি মুল্য ছিল প্রায় $৫৩৬,০০০, সোর্সঃ Times Of India
২০১৯ সালে, দিল্লির আবাসিক পশ্চিম বিহার এলাকার একজন সনামধন্য ব্যবসায়ী প্রথম তার ওয়ালেটের অ্যাক্সেস হারিয়ে যায় যাতে বিটকয়েন, ইথেরিয়াম এবং বিটকয়েন ক্যাশ এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সি ছিলো।
সেই ওয়ালেটের বিশদ বিবরণসহ ডার্কনেটে আপলোড করা হয়েছিল-(ইন্টারনেটের একটি অংশ যা সাধারনতভাবে সার্চ ইঞ্জিন দ্বারা পৌঁছায় না)।

IFSO একটি প্রতিবেদনে বলে, ওয়ালেটটি মোহাম্মদ নাসির ইব্রাহিম আবদুল্লাহর অধীনে ছিলো। “আরেকটি ওয়ালেট, যেটিতে হ্যাক করা ক্রিপ্টোকারেন্সিগুলো স্থানান্তর করা হয়েছিল, সেটি রামাল্লা এলাকার আহমেদ সাফির।
টাইমস অফ ইন্ডিয়া রিপোর্ট অনুযায়ী চুরি করা কিছু ক্রিপ্টোকারেন্সি যুক্তরাজ্য-ভিত্তিক জুয়া খেলার সাইটে ট্রান্সফার হয়েছিলো।
এটি প্রথমবার নয় যে হামাস তার কার্যকলাপে অর্থায়নের জন্য ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করেছে। ইসরায়েলের সাথে নতুন করে সংঘাতের সময় এটি বিশেষভাবে কাজে আসে। গত বছরের জুন মাসে হামাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার মতে- ইসরায়েলের সাথে সশস্ত্র সংঘাতের পরের একটি সময়-গোষ্ঠীটি বিটকয়েন অনুদানের বৃদ্ধি দেখেছিল।

কর্মকর্তা আরও বলেন,”অবশ্যই বিটকয়েন অনুদানে একটি স্পাইক ছিল। কিছু অর্থ ফিলিস্তিনিদের মৌলিক অধিকার রক্ষার জন্য সামরিক উদ্দেশ্যে ব্যবহার করা হয়”।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.