Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ক্রিপ্টোকারেন্সিতে সফলতার ১০ টি উপায়

Published

on

প্রতিটা বিষয়ে সফল হতে হলে সে বিষয়ে গভীর জ্ঞান থাকা আবশ্যক। একজন সফল ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগকারীর জন্য নিচের বৈশিষ্ট্য গুলো সম্পর্কে জ্ঞান থাকা বাঞ্ছনীয়।

ব্লকচেইন সম্পর্কে জ্ঞান

ক্রিপ্টোকারেন্সির সাথে ব্লকচেইন গভীরভাবে জড়িত। ইথেরিয়াম, কারডানোসহ শতশত ক্রিপ্টোকারেন্সি রয়েছে যা ব্লকচেইনের উপর নির্ভরশীল। ব্লকচেইন কি, এটি কিভাবে কাজ করে, এসব বিষয় গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে। ব্লকচেইনের সাথে সম্পৃক্ত শতশত ক্রিপ্টোকারেন্সির ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্য রয়েছে। একজন ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগকারীরা হিসেবে ব্লকচেইন সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

কোন ক্রিপ্টোকারেন্সি তে বিনিয়োগ করবেন

শতশত ক্রিপ্টোকারেন্সির মধ্যে কোনটাতে বিনিয়োগ করে লাভবান হবেন; সেটা নির্ভর করবে সেসব ক্রিপ্টোর উপর আপনার ধারনা কেমন আছে সেটার উপর। মূল্য কিভাবে নির্ধারিত হয়, ক্রিপ্টোকারেন্সি কিভাবে কাজ করে, কোন কোন কাজে ব্যবহৃত হয়, কোন প্লাটফর্মে ক্রয়-বিক্রয় হয় প্রভৃতি সম্পর্কে বিস্তারিত জানতে হবে। একজন বিনিয়োগকারীকে বর্তমান বাজার ব্যবস্থা সম্পর্কে আপডেট থাকতে হবে। তবেই তিনি সঠিক ক্রিপ্টোকারেন্সি বাছাই করতে পারবেন।

একচেঞ্জ সম্পর্কে জ্ঞান

একজন সফল বিনিয়োগকারিকে একচেঞ্জ সম্পর্কে গভীর জ্ঞ না রাখতে হবে। শতশত ক্রিপ্টোকারেন্সির একচেঞ্জ এর মধ্যে সবচেয়ে নিরাপদ ও লাভজনক একচেঞ্জ বাছাই করতে হবে। কারন বিগত সময়ে একচঞ্জ হ্যাক হওয়ার ঘটনা ঘটেছে বহুবার।

বিশ্লেষণ করার সক্ষমতা

টেকনিক্যাল বিষয়সমূহ বিচার বিশ্লেষণ করার জ্ঞান থাকতে হবে। চার্ট, রিপোর্ট, পরিসংখ্যান প্রভৃতি বিষয়ে ধারণা নিয়ে বাজার বা কয়েন বিশ্লেষণ করার সক্ষমতা অর্জন করতে হবে। চার্ট, রিপোর্ট, পরিসংখ্যান বিশ্লেষণ করে বুঝতে পারবেন মূল্য বৃদ্ধি-হ্রাস পাওয়ার ভবিষ্যৎ বানী। ফলে মূনাফার বিষয়টি আপনার হাতের মধ্যেই থাকার সম্ভাবনা বেশি থাকবে।

টাইম পিরিয়ড

টাইম পিরিয়ড সম্পর্কে জ্ঞান থাকা সফল বিনিয়োগকারীর অন্যতম বৈশিষ্ট্য। টাইম পিরিয়ড সম্পর্কে আপনার ধারণা থাকতেই হবে। কোন সময় ক্রয় করা উচিত, কখন বিক্রয় করা উচিত, কখন হোল্ড করা উচিত কিংবা কখন প্রফিট নিয়ে বের হয়ে যাওয়া উচিত। এই টাইম পিরিয়ড অবশ্যই আপনাকে ঠিক রেখে চলতে হবে।

স্টেকিং

স্টেকিং কৌশলটি হলো বিনিয়োগকারীদের (ব্যাক্তিগতভাবে বা সম্মিলিত ভাবে) অন্যদের দ্বারা করা লেনদেন গুলোকে বৈধ করার জন্য তাদের হোল্ডিংগুলোকে আটকানোর বিষয়ে। এর মাধ্যমে প্রচুর মুনাফার সম্ভাবনা থাকে। ক্রিপ্টোকারেন্সিতে মুনাফা অর্জনের অন্যতম সেরা কৌশল স্টেকিং।

ট্রেডিং সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান

ক্রিপ্টোকারেন্সিতে মুনাফার অন্যতম আকর্ষণীয় উপায় ট্রেডিং। খরচ কমানো, বৈচিত্র্যকরন, স্টপলস ব্যবহার করা ও নিয়মিতভাবে ক্রিপ্টোকারেন্সির সংবাদ অনুসরন করার মত ধারনাগুলো বাস্তবায়নে ট্রেডিং ভালো মুনাফা রিটার্ন করতে পারে।

ক্রিপ্টোকারেন্সির প্রতি আবেগ

যেকোনো বিষয়ে কাজ করতে হলে সে বিষয়ের প্রতি অনুরক্ত বা আবেগ থাকতে হয়। ক্রিপ্টোকারেন্সির থেকে মুনাফা পেতে হলে এটার প্রতি আপনার অনুরাগ থাকতে হবে। বাছাই, বিশ্লেষণে সময় খরচে বিরক্তির প্রকাশ থাকবে না।

অভিজ্ঞদের থেকে জ্ঞান নেওয়া

আপনার পরিচিত যারা এই বিষয়ে এক্সপার্ট, তাদের থেকে বিভিন্ন বিষয়ে ধারনা নিতে হবে। তাদের পুর্বোক্ত অভিজ্ঞতা আপনাকে সামনের ভুলভ্রান্তি থেকে মুক্তি দিবে।

ধৈর্য্য

ক্রিপ্টোকারেন্সিতে যার যত ধৈর্য্য সে তত সফল। দীর্ঘমেয়াদে মুদ্রা ধরে রাখার ধৈর্য্য আপনাকে বেশি মুনাফা লাভে সাহায্য করবে। ক্রিপ্টোজগতে‌ বহুল‌ প্রচলিত বাক্য- Hold is Gold.

উপরোক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জ্ঞান আপনাকে একজন সফল ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগকারীরা হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.