Connect with us
20220205-223038-0000

ঝুঁকিপূর্ণ বিনিয়োগ

কিভাবে আপনিও বাইনান্স “পি টু পি” সেবাটি নির্দ্বিধায় ব্যবহার করবেন ?

Published

on

পি টু পি” বা “পিয়ার টু পিয়ার” বলতে মূলত দুই ব্যক্তি বা দুটি স্বত্তার মাঝে হওয়া লেনদেনকে বুঝায় । পূর্বের থেকেই এটি বহুল ব্যবহৃত হয়ে আসছে । তবে জনসাধারণের মাঝে এটি জনপ্রিয়তা পায় ক্রিপ্টোকারেন্সির জন্মের পরেই । বর্তমান ক্রিপ্টোকারেন্সি জগতকে “পি টু পি” এর ব্যবহার ছাড়া কল্পনাই করা যায় না । কয়েন আলাপের আজকের আলোচনা, "কিভাবে আপনিও বাইনান্স “পি টু পি” সেবাটি নির্দ্বিধায় ব্যবহার করবেন ?"

“পি টু পি” ব্যবহার করা নিরাপদ হবে কি ?

পূর্বে অনেকেই বিনিয়োগ করতে যেয়ে প্রতারণার শিকার হয়েছেন । এই প্রতারণার একমাত্র কারন হলো “পি টু পি” সেবাটির মাঝে বিদ্যমান দু’জনের মধ্যে একজনের অসৎ উদ্দেশ্য । এই সমস্যাটি সমাধান করার জন্যই বর্তমানে “স্ক্রো” সেবাটির প্রচলন শুরু করা হয় । যদিও এটি সম্পূর্ণ ফ্রি একটি সেবা তবুও ৩য় পক্ষ সাইটগুলো ট্রান্সেকশন প্রতি সামান্য কিছু ফি কেটে রাখে । তবে বাইনান্সে এটি সম্পূর্ণ ফ্রি একটি সেবা । বাইনান্স পি টু পি একদম শতভাগ নিরাপদ একটি সেবা ।

পি টু পি ব্যবহারের নিয়ম

বাইনান্স পি টু পি ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে বাইনান্সে লগ ইন করতে হবে । তারপর “Wallet” অপশনটি সিলেক্ট করে সেখান থেকে “Funding Wallet” অপশনে যেতে হবে । “Funding Wallet” পেজটি এরকম দেখাবে ।

এবার “Funding Wallet” পেজটি থেকে “Buy / Sell” অপশনে যেতে হবে । নিচের মতো পেজ ওপেন হবে ।

এবার এখান থেকে “Advertiser, Price, Limit/Available, Payment” এগুলো দেখে একজন ভাল ট্রেডারকে বেছে নিতে হবে । ট্রেডার বেছে নেয়ার পূর্বে সর্বপ্রথম যে দিকটি দেখতে হবে সেটি হলো আপনি কত টাকা বিনিয়োগ করবেন । তারপর “Payment” অপশনটি আপনার সাথে মিলিয়ে নেবেন । এই দুইটা মিলে গেলে এবার আপনি সেই ট্রেডারদের মধ্যে কম রেটে কে সেল দিচ্ছে তা বিবেচনা করবেন । পূর্বে বলেছিলাম এখানে প্রতারণা করার কোন সুযোগ নেই তাই কেনার সময় আপনি অবশ্যই নির্দ্বিধায় সবকিছু করবেন । ভাল রেট পেয়ে গেলে “Buy USDT” অপশনটি সিলেক্ট করবেন । নিচের মতো পেজে চলে আসবেন ।

এখান থেকে আপনি কতটুকু কিনতে ইচ্ছুক তা “I want to pay” অপশনে লিখলেই দেখতে পারবেন আপনি কত USDT পাবেন । তারপর “Buy USDT” অপশনে ক্লিক করে দিবেন ।

“Buy USDT” অপশনে ক্লিক করলে এরকম পেজ ওপেন হবে । বাম পাশে দেখতে পাবেন আপনার অর্ডার এর ডিটেইলস । আর ডানপাশে দেখতে পারবেন একটি চ্যাট বক্স । চ্যাট বক্সে সেলার আপনাকে কত টাকা পাঠাবেন এবং কোন নাম্বারে পাঠাবেন তা বলে দিবে । এখানে একটু ভাল করে নজর রাখবেন । সেলারকে টাকা পাঠানোর পূর্বে অবশ্যই “Transferred, notify seller” অপশনটিতে ক্লিক করে দিবেন । এবার সেলারকে টাকা পাঠিয়ে দিলেও সেলার ট্রেডটি ক্লোজ বা ক্যান্সেল করতে পারবে না । আপনি পেমেন্ট করে দিয়ে সেলারকে কনফার্ম করে দিলে সেলার আপনার “USDT” রিলিস করে দিবে । ট্রেডটি সম্পূর্ণ হয়ে গেলো ।

এই নিয়মটি সম্পূর্ণভাবে অনুসরণ করলেই আপনিও ঝুঁকি ছাড়াই ডলার কিনে বিনিয়োগ করতে পারবেন । একটি ট্রেড সম্পূর্ণ করার পর অবশ্যই চেষ্টা করবেন সেলারকে একটি রিভিউ দিয়ে দিতে । এতে সেলার ও অন্য বিনিয়োগকারী উভয়েরই উপকার হবে ।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.