Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ইউএস এর রাজ্য কলোরাডো এই গ্রীষ্ম থেকে ট্যাক্স পেমেন্টের জন্য বিটকয়েন গ্রহণ করবে

Published

on

কলোরাডোর গভর্নর Jared Schutz Polis সবেমাত্র ঘোষণা করেছেন যে তার রাজ্য এই গ্রীষ্ম থেকে শুরু করে ট্যাক্স পেমেন্টের জন্য বিটকয়েন গ্রহণ করা শুরু করবে।

বুধবার CNBC-এর সাথে কথা বলার সময়, রাজ্যের গভর্নর Jared Schutz Polis নিশ্চিত করেছেন যে তার প্রশাসন একটি কাঠামো তৈরি করার পরিকল্পনা করছে যার দ্বারা কলোরাডোর বাসিন্দারা বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সিতে তাদের কর দিতে পারবে।

তিনি আরো বলেন “আমরা আশা করছি এই গ্রীষ্মের মধ্যে, খুব শীঘ্রই, আমাদের সমস্ত রাজ্যের ট্যাক্স-সম্পর্কিত উদ্দেশ্যে ক্রিপ্টো গ্রহণ করবে,”।

গর্ভনর, যিনি ডিজিটার মুদ্রার প্রবল সমর্থক ছিলেন বিশেষ করে বিটকয়েনের বলেছেন যে, তাঁরা সেসব বাসিন্দাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছিলেন যারা ভাবছিলেন ক্রিপ্টোকারেন্সি এর বাজার মূল্যের অস্থিরতার কারণে এটি কিভাবে কাজ করবে। তাঁর মতে, ক্রিপ্টোকারেন্সি মূল্য এখনও ব্যাপকহারে ওঠানামা করে যা ক্রিপ্টো এর মাধ্যমে প্রেরিত ট্যাক্সের মূল্যকে প্রভাবিত করতে পারে।

“রাষ্ট্রীয় দৃষ্টিকোণ থেকে সবার জানা উচিত যে আমরা এমন একটি বাজারে থাকতে পারি না যেখানে ক্রিপ্টোকারেন্সি সহ সিকিউরিটিগুলির বাজার দ্রুত ওঠানামা করে,” তিনি আরো যোগ করেন, “আমাদের খরচ ডলারে তাই আমরা যখন ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করার কথা বলি ট্যাক্স হিসেবে অর্থপ্রদানের জন্য তখন তারা ডলারে রূপান্তরিত হবে।”

এই অস্থিরতার নেতিবাচক দিকগুলি রোধ করার জন্য, তিনি উল্লেখ করেছেন যে তারা “অবিলম্বে” ক্রিপ্টোকে ডলারে রূপান্তর করার জন্য একটি মধ্যস্থতাকারীকে চুক্তিবদ্ধ করবে৷

গত মে মাসে, Polis, যিনি ক্রিপ্টোতে অনুদান গ্রহণকারী প্রথম মার্কিন রাজনীতিবিদ একটি ক্রিপ্টো সম্মেলনে বলেছিলেন যে তিনি “বিভিন্ন ক্রিপ্টোতে আপনার কর পরিশোধ করতে দেওয়া প্রথম রাষ্ট্র হতে পেরে আপনারা রোমাঞ্চিত হবেন” উল্লেখ করে যে তিনি বুঝাতে চেয়েছিলেন কলোরাডো মার্কিন যুক্তরাষ্ট্রে ব্লকচেইন উদ্ভাবনের কেন্দ্র হয়ে উঠবে।

লোকেদের ক্রিপ্টোতে তাদের কর পরিশোধ করতে দেওয়ার সুযোগ হিসাবে, গভর্নর আরও বলেছিলেন যে তারা পরবর্তীতে রাজ্য জুড়ে অন্যান্য অঞ্চলে প্রোগ্রামটি চালু করবে।

তিনি আরো বলেছিলেন যে, “এর পরে কয়েক মাসের মধ্যে এটি একটি ড্রাইভিং লাইসেন্স বা একটি শিকারের লাইসেন্স করার মতো সহজ হতে পারে, তবে লেনদেনের সবচেয়ে বড় অংশটি আসবে লোকেদের ট্যাক্স থেকে এবং আমরা এই গ্রীষ্মের মধ্যে ক্রিপ্টো গ্রহণ করার আশা করি।”

বিশ্বজুড়ে এবং বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিপ্টো গ্রহণের জন্য, নেতারা ক্রমবর্ধমানভাবে নতুন সেক্টরকে নিয়ন্ত্রণ করার উপায় খুঁজছেন এবং কর আরোপ একটি প্রধান এজেন্ডা হয়ে উঠছে। অভ্যন্তরীণ রাজস্ব আদায় এর মতো বিষয়ে সংস্থাগুলি ইতিমধ্যেই ক্রিপ্টো হোল্ডারদের উপর কর আরোপ করা শুরু করেছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.