Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

কয়েনবেসের ‘ফ্রি বিটকয়েন’ বিজ্ঞাপনে সাইট ক্র্যাশ

Published

on

কয়েনবেস বিটকয়েন গিভওয়ে প্রমোশনের উদ্দেশ্যে একটি QR-কোডের বিজ্ঞাপন সাইটে প্রচার করেছে যা এত জনপ্রিয়তা পেয়েছে যে এটির ফলে সাইটটিকে ক্র্যাশ করেছিল।

কয়েনবেসের QR কোডের বিজ্ঞাপন এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে,যার ফলে সাইটটি ক্রাশ পর্যন্ত হয়েছে। এমন ত্রুটি সত্ত্বেও, বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়ায় বেশ সমাদৃত হয়েছিল
কয়েনবেস এই বছরের সুপার বোল চলাকালীন সময়ে, প্রথম এবং বড় ক্রিপ্টো স্প্ল্যাশ তৈরী করেছে যেখানে কোম্পানিটি ৬০ সেকেন্ডের একটি বিজ্ঞাপন প্রচার করেছে যাতে স্ক্রিনের চারপাশে ভাসমান একটি QR কোড ছাড়া কিছুই ছিল না।

ওয়েবসাইটে প্রচার করা এই বিজ্ঞাপনের শেষে দ্রুত একটি Coinbase URL ফ্ল্যাশ করে, যার ফলে পরবর্তী দুই দিনের মধ্যে সাইন আপ করা নতুন কাস্টমারের জন্য বিনামূল্যে বিটকয়েনে $১৫ প্রমোশন রয়েছে।

কয়েনবেসের এই কমার্শিয়াল বিজ্ঞাপনটি সফল হয়েছে বলে মনে করা হচ্ছে, হয়ত এটি সফলতার চেয়ে ও একধাপ এগিয়ে। কেননা এই বিজ্ঞাপনটি প্রচারিত হওয়ার কিছুক্ষণ পরে, টুইটারে এই বিজ্ঞাপন নিয়ে টুইটে ভরে যায় যেখানে বলা হয়, কোম্পানির সাইট এবং অ্যাপ ক্র্যাশ হয়ে গেছে।

যদিও এমন সমস্যা বেশিক্ষন স্থায়ী হয়নি কারণ কয়েনবেস সাইটটি কয়েক মিনিট পরেই ঠিক হয়ে গিয়েছিল, সাইটের হোমপেজে “কম কথা, আরও বিটকয়েন (Less Talk, More Bitcoin and WAGMI) লিখা একটি মেসেজ গিভওয়ে প্রমোশনের জন্য প্রদর্শন করানো হচ্ছিল।

বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়াতে প্রচুর গুঞ্জন তৈরি করেছিল, ফলে AdWeek-এর একজন সম্পাদক উল্লেখ করেছেন নিঃসন্দেহে এটি কয়েনবেসের মার্কেটিং টিমকে খুশি করবে:

বিজ্ঞাপনটি মার্কেটের একটি নির্দিষ্ট অংশে বিশেষ প্রভাব ফেলেছে। সুপার বোলের বানিজ্যের তুলনায় এই বিজ্ঞাপনটিতে খরচ খুব কমই হয়েছে। কয়েনবেসের এইসময়ের এমন বিপর্যয়ে, বিজ্ঞাপনটি চতুর এবং মৌলিক হিসেবে বেশ প্রশংসিত হয়েছে।

কয়েনবেসের এই বিজ্ঞাপনটিই একমাত্র ক্রিপ্টো বিজ্ঞাপন ছিল না। প্রতিদ্বন্দ্বী FTX, কৌতুক অভিনেতা ল্যারি ডেভিডের সাথে তার সুপার বোলের আত্মপ্রকাশ করেছিলেন, যখন বাড লাইট এবং টার্বো ট্যাক্সের বিজ্ঞাপনগুলিতেও ক্রিপ্টোকারেন্সির উল্লেখ করা হয়েছিল।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.