Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

এল সালভাদরের কেন্দ্রীয় রিজার্ভে আরো ৪১০ বিটকয়েন

Published

on

মধ্য আমেরিকার দেশ এল সালভাদরের কেন্দ্রীয় রিজার্ভে আরও ৪১০ বিটকয়েন (বিটিসি) যোগ হয়েছে। বিটিসি মূল্য $৩৭,০০০ এর নিচে ছিলো, যা ২৬ জুলাই, ২০২১-এ সর্বশেষ মার্কেটে দেখা গিয়েছিল।

এল সালভাদরের বিটিসি রিজার্ভের নতুন বিটিসি হোল্ডিং হিসেবে রাষ্ট্রপতি নাইব বুকেল নিশ্চিত করেছেন যে, মাত্র $১৫ মিলিয়নের বিপরীতে ৪১০ বিটিসি ক্রয় করেছেন। যার প্রতিটি বিটিসির মুল্য প্রায় $৩৬,৮৮৫।


এল সালভাদর ৭ সেপ্টেম্বর, ২০২১-এ বিটিসিকে লিগ্যাল টেন্ডার হিসাবে গ্রহণ করে। যা তদের মুদ্রাস্ফীতি সমস্যা কাটিয়ে ওঠার ভালো উপায় হিসাবে দাঁড়ায়। এখন পর্যন্ত, দেশটি গত চার মাসে কৌশলগতভাবে ১,৮০১ বিটিসি হোল্ড করছে।
সর্বশেষ ক্রয়টি এল সালভাদরের জন্য সবচেয়ে কম মূল্যে ক্রয় বিবেচনা করা হচ্ছে। যেহেতু দেশটি বিটিসি-কে একটি লিগ্যাল টেন্ডার হিসাবে গ্রহণ করেছে।


বুকেল বিশ্বাস করেন যে “কিছু লোক সত্যিই অনেক কম প্রাইজে বিটিসি বিক্রি করছে”।
মার্কেট ডাম্পের সুযোগে নাইব বুকেলের বার বার এই বিটিসি কিনার এই প্রভবনতা থেকেই বোঝা যায়, এল সালভাদর বিটিসিকে নিয়ে অনেক দূরদর্শী চিন্তা করে।
Yahoo Finance এর মতে এল সালভাদরের পরে অনেক লাটিন আমেরিকা দেশই বিটিসি কে লিগ্যাল টেন্ডারের কথা চিন্তা ভাবনা করেছিলো আর মুদ্রাস্ফীতিজনিত সমস্যা সম্মুখীন করা দেশগুলোতে বিটিসি এর ব্যবহার দিন দিন বেড়েই যাচ্ছে। অদুর ভবিষ্যতে হয়তোবা আমরা আরও অনেক দেশকে দেখতে পাবো। যারা বিটিসিকে লিগ্যাল টেন্ডার হিসেবে ব্যবহার শুরু করে দিয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.