Connect with us

ক্রিপ্টোকারেন্সি নিউজ

এল সালভাদর ক্রিপ্টো আইনের বিপরীতে মার্কিন বিল জারি

Published

on

বুকেলে মার্কিন বিলের নিন্দা করেছেন যা এল সালভাদরের বিটকয়েন আইনের ‘ ঝুঁকি’কে লক্ষ্য করে তৈরি করা হচ্ছে।
মার্কিন সিনেটররা এখন বিলটিতে ভোট দেবেন—এবং তাতে প্রেসিডেন্ট বুকেল খুশি নন।

মার্কিন সিনেটররা গত মাসে এল সালভাদরের বিটকয়েন আইনের “ঝুঁকি” কমানোর জন্য একটি পরিকল্পনার একটি বিল প্রবর্তন করেছেন।
বিলটি এখন পরবর্তী পর্যায়ে চলে গেছে।
এল সালভাদরের রাষ্ট্রপতি নায়েব বুকেল আজ মার্কিন সিনেটরদের তিরস্কার করেছেন, সেনেটের মধ্য আমেরিকার দেশ বিটকয়েনের ” ঝুঁকি” পরীক্ষা করার জন্য এই বিলটিকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ।

প্রস্তাবিত বিলটিতে, এল সালভাদর (ACES) আইনে ক্রিপ্টোকারেন্সির জন্য জবাবদিহিতা, গতকাল কমিটি পাস করেছে, অর্থাৎ এটি এখন পরবর্তী ধাপে চলে যাবে এবং সেনেটরকে এটিতে ভোট দিতে হবে।

সিনেটররা গত মাসে বিলটি উত্থাপন করেন। এটি স্টেট ডিপার্টমেন্টকে এল সালভাদরের বিটকয়েন এক্সেপ্ট বিষয়ে একটি প্রতিবেদন তৈরি করার জন্য একটি পরিকল্পনা তৈরি করতে বলা হয়।

বুধবার বিলটি পাস হওয়ার পরে, রাষ্ট্রপতি বুকেলে টুইটারে বলেছিলেন যে “মার্কিন সরকার স্বাধীনতার পক্ষে দাঁড়ায় না এবং এটি একটি প্রমাণিত সত্য।” তিনি যোগ করেছেন যে “আমরা স্বাধীনতার পক্ষে দাঁড়াব”।

প্রেসিডেন্ট বুকেল সোশ্যাল মিডিয়াতে তার ক্ষোভের জন্য পরিচিত এবং খুব কমই প্রেসের সাথে কথা বলেন, পরিবর্তে সিনেমাটিক ইনস্টাগ্রাম ভিডিও এবং ইমোজি-ভরা টুইটেরর মাধ্যমে যোগাযোগ করতে পছন্দ করেন।

বিটকয়েন আইন গত বছর বুকেল দ্বারা প্রস্তাবিত হয়েছিল এবং সেপ্টেম্বরে পাস হয়েছিল। এটি বিজনেসে বিটকয়েনকে পেমেন্ট হিসাবে এক্সেপ্ট করতে বলে যদি তাদের কাছে এটি করার প্রযুক্তিগত উপায় থাকে।

স্টারবাকস বা ম্যাকডোনাল্ডস-এর মতো অনেক বড় ব্যবসা দেশে নাগরিকদের ক্রিপ্টোকারেন্সি দিয়ে পেমেন্ট করার অনুমতি দেয়।

এল সালভাদরের সরকার রাষ্ট্রীয় ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটের মাধ্যমে ব্যয় করার জন্য তার নাগরিকদের $৩০ মূল্যের বিটকয়েন দিয়েছে এবং বিটকয়েন এটিএম রাজধানী সান সালভাদর জুড়ে রয়েছে।

বিটকয়েন কমিউনিটি তাদের নাগরিকদের অবাধে ক্রিপ্টো ব্যয় করার অনুমতি দেয়। কিন্তু বিশ্বব্যাংক, আইএমএফ এবং জেপি মরগান তা করেনি। আইএমএফ জানুয়ারিতে এল সালভাদরকে আইনটি পুরোপুরি বাতিল করতে বলেছিল।

বিলটি পাস হওয়ার আগে এখনও অনেক দীর্ঘ পথ বাকি আছে, রাষ্ট্রপতি বুকেলের বিটকয়েন উচ্চাকাঙ্ক্ষাকে নিয়ন্ত্রণ করবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।