Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

এনএফটি আসছে ইনস্টাগ্রামে

Published

on

মার্ক জুকারবার্গ বলেছেন এনএফটি ইনস্টাগ্রামে আসছে
মেটা সিইও এমন খবরের গুজবে, এটা নিশ্চিত করেছেন, ইনস্টাগ্রামকে এনএফটি গেমে পাওয়া যাবে।

জুকারবার্গ বলেছেন, তিনি ব্যবহারকারীদের জন্য তাদের ডিজিটাল NFT তৈরি করার আইডিয়া নিয়ে চিন্তা করছপনন।
তিনি নিশ্চিত করেছেন, এনএফটি ইনস্টাগ্রামে আসছে, তবে কখন এটি আসতে পারে, সে ব্যাপারে তিনি নির্দিষ্ট করে কিছু বলেননি।

ইনস্টাগ্রামের মূল কোম্পানি মেটার সিইও মার্ক জুকারবার্গ মঙ্গলবার নিশ্চিত করেছেন, নন-ফাঞ্জিবল টোকেন, যা NFTs নামে বেশি পরিচিত,এটি ছবি এবং ভিডিও শেয়ারিং অ্যাপের মাধ্যমে আসতে চলেছে।

জুকারবার্গ এসএক্সএসডব্লিউ সম্মেলনে এই ঘোষণা করেছিলেন, কিন্তু কখন ইনস্টাগ্রামে এনএফটি আসতে পারে তার নির্দিষ্ট কোনো তারিখ প্রদান করেননি।

এই খবরে, কয়েক মাসের গুজবে, অনেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন, ব্যবহারকারীরা ইনস্টাগ্রামে নতুন এনএফটি মিন্ট করতে পারবে এবং ইতিমধ্যে ইউজারদের কালেকশনপ থাকা এনএফটি গুলোকে শেয়ার করতে পারবেন।

তার বক্তৃতার সময়, জুকারবার্গ বলেছিলেন, তিনি আশা করেন যে একদিন ব্যবহারকারীরা তাদের ডিজিটাল এনএফটিকে মিন্ট করতে সক্ষম হবে।

তবে এটি ব্লকচেইন প্রযুক্তিতে জুকারবার্গের প্রথম অভিযান নয়। ২০১৯ সালে, সিইও লিব্রা নামের একটি ডিজিটাল মুদ্রা চালু করার চেষ্টা করেছিলেন কিন্তু রাজনৈতিক এবং নিয়ন্ত্রক ধাক্কার মুখে পড়ে এই প্রচেষ্টাটি ব্যর্থ হয়।

মার্কিন সিনেটর, শেরোড ব্রাউন (ডি-ওএইচ) এবং ব্রায়ান শ্যাটজ (ডি-এইচআই) এর চাপের মুখে পড়ে এই লিব্রা অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে বেশ কয়েকজন এই প্রকল্পটি ঘোষণার কয়েক মাসের মধ্যেই পদত্যাগ করেছিলেন। যার ফলে ২০২২ সালের জানুয়ারী নাগাদ, এই লিব্রা এসোসিয়েশন, যেটিকে তখন ডাইম বলা হত,সেটি পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছিল।

সম্প্রতি, গত অক্টোবরে একটি ভার্চুয়াল ইভেন্টের সময়, জুকারবার্গ ঘোষণা করেছিলেন যে ফেসবুককে মেটাতে পুনঃব্র্যান্ডিং করা হবে, এবং ফোকাসটা হবে মেটাভার্সকে আরো প্রাণবন্ত করা।

ইনভেস্টররা ফেসবুকের রিব্র্যান্ড এবং মেটাভার্সে পিভট হওয়ার খবরে বেশ খারাপ প্রতিক্রিয়া জানিয়েছিল।ফলে এই খবর ঘোষণার পর থেকে, মেটার শেয়ার প্রায় ২০% এরও বেশি কমে গেছে।

মঙ্গলবারের ইনস্টাগ্রাম এনএফটি-এর খবরে ইনভেস্টরদের মধ্যে সামান্য সাড়া জাগিয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.