Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

ই-মানি ইউরোপীয় স্টেবলকয়েনগুলিকে অ্যাভালাঞ্চ ইকোসিস্টেমে আনতে যাচ্ছে

Published

on

ব্লকচেইন পেমেন্ট প্ল্যাটফর্ম ই-মানি তার ফিয়াট-ভিত্তিযুক্ত ইউরোপীয় স্টেবলকয়েনগুলি ইথেরিয়ামের প্রতিদ্বন্দ্বী অ্যাভাল্যাঞ্চ নেটওয়ার্কে নিয়ে আসছে।

পরের সপ্তাহে বার্সেলোনায় বার্ষিক অ্যাভাল্যাঞ্চ সামিটে ডেনিশ ফিনটেক ফার্ম ব্লকচেইনে সম্পূর্ণভাবে সমানুপাতিকহারে সুদ-বহনকারী স্টেবলকয়েনের স্যুট প্রবর্তন করবে। অ্যাভাল্যাঞ্চ ব্যবহারকারীদের ই-মানির স্টেবলকয়েন,ইউরো (EEUR), সুইস ফ্রাঙ্ক (ECHF), নরওয়েজিয়ান ক্রোন (ENOK), সুইডিশ ক্রোনা (ESEK), এবং ডেনিশ ক্রোন (EDKK) ট্রেড করার সুযোগ দেবে।

অ্যাভাল্যাঞ্চ কমিউনিটির ইউরোপীয় সদস্যদের তাদের নিজস্ব দেশীয় মুদ্রায় লেনদেন করার অনুমতি দিবে যার ফলে ই-মানি আরও সাধারণভাবে ক্রিপ্টো-সম্পদ গ্রহণকে উৎসাহিত এবং ব্লকচেইনকে সহজলভ্য করবে।

অ্যাভাল্যাঞ্চে ই-মানির ইউরোপীয় স্টেবলকয়েনের আগমন কোপেনহেগেন-ভিত্তিক কোম্পানিটির জন্য একটি প্রধান মাইলফলক যার যাত্রা শুরু হয়েছিলো ২০১৬। এটি কসমস প্রযুক্তির উপর নির্মিত, এই প্ল্যাটফর্মের তরল্যের পরিসীমা, বিশ্বস্ত স্টেবলকয়েনগুলির সরকারি বন্ড এবং বাণিজ্যিকভাবে রাখা আমানত দ্বারা সমর্থিত ব্যাংক যার প্রুফ অব ফান্ডের নিশ্চয়তা আর্নস্ট অ্যান্ড ইয়াং প্রদান করে।

স্টেবলকয়েনগুলি হল ক্রিপ্টো ইকোসিস্টেমের একটি প্রধান স্তম্ভ, যদিও তাদের বেশিরভাগই মার্কিন ডলারের সাথে যুক্ত। টেথার (USDT) এবং ইউএসডি কয়েন (USDC) এর মতো সর্বব্যাপী ফিয়াট-রিজার্ভকারী স্টেবলকয়েনগুলি রিজার্ভে সমপরিমাণ ফিয়াট টেন্ডার রাখার জন্য বিশ্বস্ত কাস্টোডিয়ানদের ব্যবহার করে তাদের ১:১ অনুপাত ধরে রাখে। Defi ট্রেডারদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিল্ডিং ব্লক হিসাবে বিবেচিত হওয়ায় সাম্প্রতিক সময়ে স্টেবল কয়েনের জনপ্রিয়তা বেড়েছে। বিশ্বব্যাপী এর বাজার মূল্য বর্তমানে ১৮৪.৫ বিলিয়ন ডলার যা মাত্র ১২ মাস আগের প্রায় $৬০ বিলিয়ন থেকে বেশি।

ই-মানির স্টেবলকয়েনগুলি সেই সমস্ত ব্যবহারকারীদের কাছে একটু ভিন্নভাবে কাজ করে যদিও তারা অভ্যস্ত হয়ে গেছে, কারণ তাদের মান ক্রমাগত রিজার্ভ সম্পদের উপর অর্জিত সুদ অনুযায়ী পরিবর্তন হয়। ধীর গতির গতিশীল পেজ বজায় রাখার মাধ্যমে ইতিবাচক আগ্রহের সময় ই-মানি স্টেবলকয়েন মূলত ব্যবহারকারীদের তাদের ওয়ালেটে সম্পদ ধারণ করতে সাহায্য করে এবং নেতিবাচক সুদের পরিবেশে একটি উপার্জনের সম্ভাবনা অফার করে।

অ্যাভাল্যাঞ্চের ই-মানির ফিয়াট-সমর্থিত ডিজিটাল মুদ্রার আগমনের সাথে সাথে ইউরোপীয় প্রকল্পগুলো তাদের অনুকূল শর্তে Defi-তে যুক্ত হতে পারে।

অ্যাভাল্যাঞ্চ সম্প্রতি তার ইকোসিস্টেমে স্টেবলকয়েনকে স্বাগত জানিয়েছে। USDT এবং USDC উভয়ই গত বছরের শেষের দিকে ওপেন-সোর্স নেটওয়ার্কটিতে চালু হয়েছে। এই সর্বশেষ অংশীদারিত্বের মাধ্যমে প্রথমবারের মতো ইউরোপীয় স্টেবলকয়েনগুলি এর Defi ইকোসিস্টেমে যুক্ত হয়েছে।

অ্যাভাল্যাঞ্চ একটি পরিবর্তনযোগ্য স্মার্ট কন্ট্রাক্ট প্ল্যাটফর্ম যা ডিসেন্ট্রালাইজড অ্যাপ্লিকেশন এবং কাস্টম ব্লকচেইনগুলিকে সমর্থন করে। এটি শুধুমাত্র টেরা এবং ইথেরিয়ামের পিছনে টোটাল ভ্যালু লকের পরিমাণ হিসেবে দ্রুত তৃতীয় বৃহত্তম চেইন হয়ে উঠেছে। লেখার সময় প্রায় $১৫.৫ বিলিয়ন এর Defi অ্যাপ্লিকেশনগুলিতে লক করা হয়েছে।

এটি প্রথমবার নয় যে ই-মানির সম্পূর্ণভাবে সমান্তরাল ইউরোপীয় স্টেবলকয়েন ব্লকচেইনে তাদের যাত্রা শুরু করেছে। গত বছর, প্রোটোকলটি কসমস এবং ইথেরিয়াম নেটওয়ার্কে তার পরিসেবা চালু করেছে যা সেই ইকোসিস্টেমের ডিসেন্ট্রালাইজড এক্সচেঞ্জ (DEXs) এবং অসমোসিস এএমএম(AMM) এবং সিফচেইনের মতো তরল্য মাইনিং কোম্পানি ব্যবহারে সক্ষম। স্টেবলকয়েনগুলি শীঘ্রই বিন্যান্স স্মার্ট চেইন (BSC), Algrorand, Polygon, Elrond-এ আত্মপ্রকাশ করবে এবং বেশ কয়েকটি প্লে-টু-আর্ন গেমফাই প্রকল্পগুলি তাদের মেটাভার্সে স্যুটকে একীভূত করার বিষয়ে বিবেচনা করছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.