Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ইথেরিয়াম ২.০ রিলিজ হচ্ছে না আর

Published

on

অনেক জল্পনা- কল্পনার পর অবশেষে ইথেরিয়াম ফাউন্ডেশন ETH 2.0 মার্কেটে আনছেনা। ইউজারদের জন্য বিষয়টি খুশির নয় কিন্তু ডেভেলপারদের জন্য সুসংবাদ এইজন্য যে এখন থেকে কেউ (সাধারণত একজন রিপোর্টার) তাদের Ethereum 2.0 কবে আসছে, জিজ্ঞেস করলেই, উত্তর হবে: কখনই না।

আসলে কি এটি খারাপ খবর? সেটা কেন ব্যাখ্যা করার জন্য কিছুটা টেকনিক্যাল বিষয়ের দিকে যেতে হবে।

ইথেরিয়াম ফাউন্ডেশন আজ, ব্লকচেইন ডেভেলপারদেরকে সাথে নিয়ে, ঘোষণা করেছে যে “ইথেরিয়াম 2.0” কোর আর আনা হচ্ছেনা।

ইথেরিয়াম 2.0 এর মাধ্যমে ইথেরিয়াম ব্লকচেইনকে সম্পূর্ণ নতুন নেটওয়ার্কের পরিবর্তন না করে শুধুমাত্র নেটওয়ার্ক আপগ্রেড করা কথা ছিল। এজন্য নেটওয়ার্কের কিছু গুরুত্বপূর্ন পরিবর্তন এখনও বাকি। ইথেরিয়াম আরও স্কেলেবল প্রুফ-অফ-স্টেক চেইনে স্থানান্তরিত হচ্ছে। যার ফলে ইথেরিয়ামকে রিব্র্যান্ড হয়েছে বলা যায়। মাইনিং এর ক্ষেত্রে, যেখানে নেটওয়ার্কে যুক্ত উচ্চ-ক্ষমতার সব কম্পিউটার ট্রানজেকশন সম্পন্ন করার জন্য প্রতিযোগিতা করে, ফলে তারা নতুন ETH তৈরি করতে পারে, এটিও শীঘ্রই মার্কেটে আসতে চলেছে।

ইথেরিয়াম ফাউন্ডেশন একটি অলাভজনক প্রতিষ্ঠান যেটি ইথেরিয়াম ব্লকচেইনের টেকনিক্যাল ডেভেলপমেন্ট করে এবং আর্থিকভাবে সহায়তা করে, তারা তাদের ব্লগ পোস্টে উল্লেখ করেছে, এই সব কিছু অর্গানিকভাবে হচ্ছে ।

পূর্বে Ethereum 2.0, বীকন চেইন নামে পরিচিত ছিল, যেটি ২০২০ সালের ডিসেম্বরে লাইভ হয়েছিল। বীকন চেইনটি এমনভাবে ডিজাইন করা হয়েছিল, যার মাধ্যমে ইথেরিয়াম ইউজাররা তাদের ETH কে একটি স্মার্ট কনট্রাকে লক আপ করে। (দীর্ঘমেয়াদী সরকারি সঞ্চয় যেভাবে কেনা হয়, ওইভাবে) যা নেটওয়ার্কে সুরক্ষা দিতে সহায়তা করে। বিনিময়ে, তারা তাদের ইনভেস্টমেন্ট থেকে প্রফিট আর্ন করে।

প্রকৃতপক্ষে, গত গ্রীষ্ম থেকেই ইথেরিয়াম ডেভেলপাররা নতুন কোরটির কাজ থেকে সরে আসছিল কারণ প্রুফ-অফ-স্টেক পদক্ষেপের সুনির্দিষ্ট বিষয়গুলি স্পষ্ট হয়ে এসেছে।

যদিও রোডম্যাপ অনুসারে আসলে কিছুই পরিবর্তন হয়নি।ফাউন্ডেশন বলছে যে রিব্র্যান্ড স্ক্যাম এড়াতে সাহায্য করবে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.