Connect with us
20220205-223038-0000

ইথেরিয়াম

ইথেরিয়াম মার্কেট ক্যাপ $২০ ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে বলেছে ARK Invest

Published

on

Ark invest এর মতে, ২০৩০ সালের মধ্যে ETH এর মার্কেট ক্যাপ $২০ ট্রিলিয়নে হিট করবে।
আর্ক ইনভেস্টের নতুন রিপোর্টে ভবিষ্যদ্বাণী করা হয় যে ইথেরিয়ামের মার্কেট ক্যাপ $২০ ট্রিলিয়ন টাচ করবে এবং পাশাপাশি বিটকয়েনের দাম ২০৩১ সালের মধ্যে $১ মিলিয়ন ও ছাড়িয়ে যাবে।

ক্যাথি উডস’ আর্ক ইনভেস্ট ফোরকাস্ট এর একটি নতুন রিপোর্ট অনুসারে, ইথার (ETH) আগামী ১০ বছরের মধ্যে $২০-ট্রিলিয়ন মার্কেট ক্যাপিটালাইযেশন এ ছাড়িয়ে যাবে। যার ফলে প্রতি ইথারের মূল্য প্রায় $১৭০,০০০-$১৮০,০০০ এর সমান হবে৷

প্রতিবেদনটিতে বিটকয়েন সম্পর্কে (বিটিসি) একটি দারুন বিষয়ে ভবিষ্যদ্বাণী করা হয়েছে, সেখানে বলা হয়েছে, এটিকে বিশ্বের বিভিন্ন দেশ লিগ্যাল টেনডার হিসাবে গ্রহণ করবে সাথে সাথে এটির স্কেল ও বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে… প্রতি বিটকয়েনের দাম ২০৩০ সালের মধ্যে $১ মিলিয়ন ছাড়িয়ে যেতে পারে।”

আর্ক ইনভেস্ট ( Ark invest) মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত একটি প্রযুক্তি-কেন্দ্রিক আমেরিকান এসেট ম্যানেজমেন্ট ফার্ম যেটির ম্যানেজমেন্টে $১২.৪৩ বিলিয়ন এসেট রয়েছে।

আর্ক ইনভেস্ট-এর রিপোর্ট “বিগ আইডিয়াস ২০২২”-এ ভবিষ্যদ্বাণী করা হয়েছে যে ইথেরিয়াম নেটওয়ার্কের কত দ্রুত ব্যবহার এবং দক্ষতা বেড়েছে। গত দুই বছরে বেশিরভাগ প্রবৃদ্ধি এসেছে ডিসেন্ট্রালাইজড ফিন্যান্স (DeFi) থেকে। Ark DeFi এর আবেদন বর্ণনা করেছেন, উল্লেখ করেছেন:

“ডিসেন্ট্রালাইজড ফিন্যান্স মিডিয়াম( ট্রানজেকশন) ফি এবং ঝুঁকি কমানোর সাথে সাথে স্বচ্ছতা এবং ফাইন্যান্সিয়াল সার্ভিস সরবরাহ করে।”

Ark এর মতে, ইথেরিয়ামে স্মার্ট কনট্রাক্ট এবং ডিসেন্ট্রালাইজড অ্যাপ্লিকেশনগুলো “ট্রেডিশনাল ফাইন্যান্সিয়াল ফাংশনগুলিকে আয়ত্তে রাখে।” প্রতিবেদনে হাইলাইট করে বলা হয়েছে যে ব্যাংকিং, ঋণ, এক্সচেঞ্জ, ব্রোকারেজ, এসেট মেনেজমেন্ট, বীমা এবং এগুলোর ডেরিভেটিভস সহ সবই Ethereum-ভিত্তিক স্মার্ট কন্ট্রাকে পাওয়া যাবে।

বিটকয়েনের ক্ষেত্রে, প্রতিবেদনটিতে, ২০৩০ সালের মধ্যে $২৮.৫ ট্রিলিয়ন ডলারের মার্কেট ক্যাপ সহ প্রতি টি BTC $১.৩৬ মিলিয়ন ছাড়িয়ে যাবার পূর্বাভাস দেওয়া হয়েছে। Ark রিসার্চাররা বিটকয়েনের এই আনুমানিক ভবিষ্যত মূল্য নির্ধারণ করেছেন । .

২০৩০ সালের মধ্যে, ফার্ম আশা করে যে বিটকয়েন ১.৫x বেগে বৃদ্ধি পাবে,যা বিশ্বব্যাপী রেমিট্যান্সের ৫০%, মার্কেট কারেন্সীর ১০%, মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাঙ্ক সেটেলমেন্ট ভলিউমের ২৫%, বিশ্বব্যাপী জাতীয় ও রাষ্ট্রীয় কোষাগারের ১%, বিশ্বব্যাপী ৫% উচ্চ-মূল্যের ব্যক্তিগত এসেট হিসেবে, প্রাতিষ্ঠানিক এসেট হিসেবে ২.৫৫%, S&P 500 (শেয়ার) কোম্পানির ক্যাশ ৫%, এবং সোনার মোট মার্কেট ক্যাপের ৫০% হিসেবে থাকবে।

Ark আরও যুক্তি দেয় যে বিটকয়েন মাইনিং এ “শক্তি উৎপাদনে বিপ্লব ঘটাতে পারে।” বিটকয়েন মাইনিং এর জন্য যে বিপুল পরিমাণ শক্তির প্রয়োজন তা নিয়ে বিশ্বব্যাপী উদ্বেগ শুরু হয়ে গিয়েছে, রিসার্চাররা মনে করেন “বিটকয়েন মাইনিং পুনর্নবায়নযোগ্য কার্বন উৎস থেকে বিদ্যুত উৎপাদনে উৎসাহিত করবে এবং পূর্বাভাস অনুসারে বিদ্যুত উৎপন্ন করবে।”

পাওয়ার ডেভেলপারদের, বিটকয়েন মাইনিং এ পুনর্নবায়নযোগ্য এবং অবিরত শক্তি উৎসগুলো খুজে নিয়ে এগুলোর মার্কেটকে বাড়াতে হবে।”

CoinGecko এর মতে, ETH এবং BTC উভয়েরই গত সাত দিনে যথাক্রমে ২২.২% এবং ১৩% পতন হয়েছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.