Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

ইথেরিয়াম কো- ফাউন্ডারের দাবি এনএফটি একটি “দারুণ উদ্ভাবন “

Published

on

এনএফটি একটি ‘দারুন উদ্ভাবন’ বলেছেন ইথেরিয়ামের সহ-প্রতিষ্ঠাতা জো লুবিন
ConsenSys CEO NFT প্রযুক্তির সম্ভাব্য প্রভাব নিয়ে কথা বলেছেন-যদিও তিনি নিজে একজন NFT সংগ্রাহক নন।

ইথেরিয়ামের সহ-প্রতিষ্ঠাতা এবং ConsenSys এর প্রতিষ্ঠাতা এবং সিইও জো লুবিন গত সপ্তাহে ক্যাম্প ইথেরিয়াল-২০২২ এ বক্তৃতা করেছেন।
তিনি এনএফটি এবং এটির প্রভাব নিয়ে আলোচনা করেছেন, তিনি এ প্রযুক্তিকে “দারুন উদ্ভাবন” বলে অভিহিত করেছেন, যা শিল্পকে একটি নতুন পর্যায়ে নিয়ে এসেছে।

গত বছরের শুরুর দিকে এনএফটি এর প্রসার হওয়ার পর থেকে, ক্রিপ্টোতে এনএফটি এখন সবচেয়ে গুরত্বপূর্ণ জিনিস হয়ে দাড়িয়েছে। এনএফটি মুলত কালেকশনযোগ্য প্রকল্পকে ব্র্যান্ডে পরিণত করেছে,যেটি সেলিব্রিটি এবং অ্যাথলেটদের খুবই আকর্ষণ করেছে এবং যেটি শুধুমাত্র ২০২১ সালেই $২৫ বিলিয়ন ট্রেডিং ভলিউম তৈরি করেছে।

ইথেরিয়াম এখন পর্যন্ত NFTs-এর জন্য সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হিসাবে আবির্ভূত হয়েছে, ইথেরিয়ামের সহ-প্রতিষ্ঠাতা জো লুবিন গত সপ্তাহের ক্যাম্প ইথেরিয়াল ২০২২ সম্মেলনের মঞ্চে বলেছিলেন, তিনি নিজের NFT কালেকশন কিনতে ইথেরিয়াম সফ্টওয়্যার চালাতে খুবই ব্যস্ত সময় কাটিয়েছেন।

NFT একটি ব্লকচেইনকে ভিত্তি করে কাজ করে, যা সাধারণত আর্টওয়ার্ক, কালেকশনযোগ্যএবং ইন্টারেক্টিভ ভিডিও গেম আইটেমের মতো ডিজিটাল আইটেমের মালিকানার প্রমাণ পত্র হিসেবে ব্যবহৃত হয়। কিন্তু ডিসেন্ট্রালাইজড লেজারে হওয়া অপরিবর্তনীয় রেকর্ড হিসাবে যার জন্য কোনো মিডিয়ামের প্রয়োজন হয় না, এনএফটিকে বাস্তব-বিশ্ব ব্যবহার করতে পারে (যেমন রিয়েল এস্টেট) এবং বিদ্যমান শিল্পকে চেন্জ্ঞ করে দিতে পারে।

লুবিন বলেছেন যে এনএফটিকে বর্তমানে বিনোদন এবং অন্যান্য বিষয়বস্তুর ক্ষেত্রে ব্যাপকভাবে এটির ব্যবহার খুঁজে পাওয়া যাচ্ছে , কারণ নির্মাতারা এনএফটি হিসেবে ডিজিটাল চিত্র, প্রোফাইল ছবি, খেলাধুলা এবং কালেকশনযোগ্য ব্র্যান্ড এবং ব্লকচেইন-ভিত্তিক ভিডিও গেম এবং আইটেমকে ব্যবহার করছেন ।

কিন্তু যত বেশি সংখ্যক শিল্প ব্লকচেইন এবং এনএফটি আকারে টোকেনাইজড এসেটের সম্ভাবনাকে এগিয়ে নিয়ে যাবে, লুবিন বিশ্বাস করেন, ফলে তত বেশি বাধা আসতে পারে।

যখন রবার্টস টিজ করেছিলেন, লুবিন সম্ভবত তার টুইটার প্রোফাইল ছবি (PFP) কে এনএফটি-তে পরিবর্তন করবেন না, তখন লুবিন প্রতিক্রিয়া জানিয়েছিলেন, তিনি তার নিজের ছবিকে “পিএফপি তে অর্থাৎ এনএফটিতে পরিবর্তনের ব্যাপারে পজিটিভ “। কিন্তু বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এনএফটির বিরুদ্ধাচরন দেখে NFTs এবং অন্যান্য ব্লকচেইন প্রযুক্তির সম্ভাবনা সম্পর্কে কথা বলতে তিনি বাধ্য হয়েছেন।

“আমি সত্যিই মনে করি PFPs এবং এর মতো অনুরূপ ডিজিটাল কনস্ট্রাক্টগুলি মানুষ বা গোষ্ঠী বা DAO কে তাদের সামাজিক গ্রাফকে নেটওয়ার্ক থেকে মুক্ত করবে”। লুবিন বলেছেন, ” তাদের নিজস্ব সামাজিক গ্রাফ স্থাপন করুন এবং Facebook-এর সামাজিক গ্রাফ তৈরি করুন৷”

“এটি সম্ভবত একটি উপাদান যেটা দ্বারা সহজেই বোঝা যায়, কিভাবে Web2 মেটাভার্সে রূপান্তরিত হয়,” তিনি আরো বলেছিলেন, “যেখানে সামাজিক গ্রাফ এবং ডিজিটাল সম্পদগুলি আন্তঃপরিচালনাযোগ্য হতে হবে এবং প্রকৃতপক্ষে এটি ব্যবহারকারীর মালিকানার প্রমানপত্র হতে চলেছে৷ এটি একটি ব্যবহারকারী-কেন্দ্রিক মেটাভার্স হতে যাচ্ছে।”

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.