Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

ইথেরিয়াম ব্লকচেইনে সিকিউর ইন্সট্যান্ট মেসেজ

Published

on

ইথারস্ক্যান ডেভেলপাররা ‘ইথেরিয়াম ইনস্ট্যান্ট মেসেঞ্জার’ ব্লকস্ক্যান চ্যাট চালু করেছে
এটি Web3 প্রযুক্তি ব্যবহার করছে, কিন্তু এটি এখনও ডি সেন্ট্রিলাইজ নয়।

সাইটের হোমপেজ অনুসারে, “ব্লকস্ক্যান চ্যাট হল একটি মেসেজিং প্ল্যাটফর্ম যা ব্যবহারকারীদের সহজভাবে এবং সাথে সাথে একে অপরকে, ওয়ালেট-টু-ওয়ালেটে বার্তা পাঠাতে পারে।” এটি ব্যবহার করতে, আপনাকে অবশ্যই মেটামাস্কের মতো একটি Ethereum ওয়ালেটের সাথে সংযোগ করতে হবে। কোনো মেসেজ পাঠানোর ক্ষেত্রে, একটি Ethereum এড্রেস সহ মেসেজটি প্রাপকের ব্লক এক্সপ্লোরারে যাবে, যা একটি নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। (যদিও মেসেজটি ব্লক এক্সপ্লোরারে পাবলিক হবে না)৷

কিছু লোক ইতিমধ্যেই এই টুলটিকে অনানুষ্ঠানিকভাবে “Ethereum Instant Messenger” হিসাবে উল্লেখ করছে – যা অনেকটা AOL ইনস্ট্যান্ট মেসেঞ্জারে এর মতই সুযোগ দিয়ে থাকবে।

কেন আপনি ঠিক আপনার ফোন বা চ্যাট অ্যাপ্লিকেশনের পরিবর্তে মেসেজ পাঠাতে Ethereum ব্লকচেইন ব্যবহার করবেন? উত্তর হতে পারে, একজনের ডেটার নিয়ন্ত্রণ বজায় রাখার ক্ষমতা, সেন্সরশিপ-প্রতিরোধী প্ল্যাটফর্ম ব্যবহার করা, বা নজরদারির বা ডেটাচুরির ভয় ছাড়াই যোগাযোগ করা।

অ্যাপ অনুসারে এই মেসেজিং সুবিধাটি ইথারস্ক্যানের সার্ভারে চলে এবং বার্তাগুলি ব্লকচেইনে সংরক্ষণ করা হয় না। সংক্ষেপে, আপাতত ডিসেন্ট্রিলাইজ সুবিধাটি নেই।

ইথারস্ক্যানের খুব ভালো রেকর্ড রয়েছে DEFI প্লাটর্ফম ডেভেলপ করার, যেখানে যেকোনো ইউজার ব্যবহার করতে পারে এবং অনেক Ethereum ব্যবহারকারীরা ইতিমধ্যে এই সম্ভাব্য মেসেজিং ব্যবহারের ব্যপারে কথা বলছেন। উদাহরণ স্বরূপ, ওয়ালেট-টু-ওয়ালেট মেসেজিং সরাসরি এসেট মালিকদের সাথে মেসেজ করার সুযোগ দিয়ে, NFT মার্কেটপ্লেসগুলিতে স্কেলেভিলিটি বাড়াতে পারে।

এবং রায়ান শন অ্যাডামস এর মতে, আপনি এমনকি হ্যাকারদের সাথে যোগাযোগ করতে পারেন, আপনি আপনার ফান্ড ফেরত নিয়ে আলোচনা করার চেষ্টা করতে পারেন, এমন আরও ক্ষেত্রেও দরকারী হতে পারে এই ম্যাসেজিং প্রোগাম।

Ethereum Instant Messenger, Web3 প্রযুক্তি ব্যবহার করছে, কিন্তু এটি এখনও ডিসেন্ট্রিলাইজ নয়।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.