Connect with us
20220205-223038-0000

অল্টকয়েন

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি ক্রিপ্টোকে বৈধ ঘোষনা করে বিল পাশ করেছেন

Published

on

রাশিয়ার সাথে যুদ্ধের সময় ইউক্রেন $১০০ মিলিয়ন ক্রিপ্টো অনুদান পেয়েছে।

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি দেশে ক্রিপ্টোকে বৈধ করেছেন এমন একটি সময় যখন রাশিয়ান আক্রমণের বিরুদ্ধে দেশের প্রতিরক্ষাকে সমর্থন করার জন্য ডিজিটাল সম্পদ দান করার উন্মাদনা দেখা দিয়েছে। ইতিমধ্যে জানা গেছে যে তিনি ভার্চুয়াল সম্পদের একটি বিলে স্বাক্ষর করেছেন।

ডিজিটাল ট্রান্সফরমেশন মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে বলেছে, আইনটি ভার্চুয়াল সম্পদের আইনি অবস্থা, শ্রেণীবিভাগ, মালিকানা এবং নিয়ন্ত্রক নির্ধারণ করেছে, সেইসাথে ক্রিপ্টো পরিষেবা প্রদানকারীদের জন্য নিবন্ধনের প্রয়োজনীয়তা নির্ধারণ করবে ।

ডিজিটাল মন্ত্রনালয় একটি টুইটে বলেছে, বাজারটি ইউক্রেনের জাতীয় কমিশন অন সিকিউরিটিজ এবং স্টক মার্কেট দ্বারা নিয়ন্ত্রিত হবে। এক্সচেঞ্জগুলি আইনিভাবে কাজ করতে পারবে এবং ব্যাঙ্কগুলি তাদের জন্য অ্যাকাউন্ট খুলবে।

১৭ ফেব্রুয়ারী একটি সরকারী ঘোষণা অনুসারে, রাষ্ট্রীয় সংস্থাকে “ভার্চুয়াল সম্পদের ক্ষেত্রে একটি নীতি গঠন এবং অনুসরণ করার দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও ভার্চুয়াল সম্পদের সঞ্চালনের ক্রম নির্ধারণ করা, ভার্চুয়াল সম্পদ পরিষেবা প্রদানকারীদের অনুমতি প্রদান করা এবং এই ক্ষেত্রে তত্ত্বাবধান এবং আর্থিক নিরীক্ষণ করবে সংস্থাটি”। আরো পড়ুন, এইচএসবিসি ব্যাংক স্যান্ডবক্সের মাধ্যমে মেটাভার্সে যুক্ত হতে যাচ্ছে

গত তিন সপ্তাহে ইউক্রেন অন্তত $১০০ মিলিয়ন ক্রিপ্টো অনুদান পেয়েছে দাতাদের কাছে থেকে যারা ইউক্রেনের প্রতিরক্ষাকে সমর্থন করতে এবং মানবিক সাহায্য করতে চায়।

জেলেনস্কি ২০২১ সালের সেপ্টেম্বরে অনুমোদিত আগের সংস্করণটি প্রত্যাখ্যান করার পরে ১৭ ফেব্রুয়ারি সংসদে বিলটি পাস হয়েছিল।

বিবৃতিতে বলা হয়েছে, ভার্চুয়াল সম্পদের বাজার পুরোপুরি চালু করতে অর্থ মন্ত্রণালয় দেশের ট্যাক্স ও সিভিল কোডে সংশোধনী নিয়ে কাজ করছে।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.