Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

৬৭ লাখ ডলারে ইউক্রেনের পতাকার এনএফটি বিক্রি

Published

on

ইউক্রেনের পতাকা চিত্রিত নন-ফাঞ্জিবল টোকেনের নিলামে ২২৫৮ ইথেরিয়াম দামে বিক্রি হয়েছে।

ইউক্রেনের যুদ্ধের খবর যখন সোশ্যাল মিডিয়াতে বেশ বিস্তার করতে শুরু করে, তখন ক্রিপ্টো অ্যাক্টিভিস্ট এবং উৎসাহীদের একটি মহল দ্রুত ইউক্রেনকে সমর্থন করার জন্য কাজ শুরু করে।

তাদের পদ্ধতি? ইউক্রেনের পতাকা চিত্রিত একটি NFT এর একটি নিলাম৷

ডিসেন্ট্রেলাইজড স্বায়ত্তশাসিত সংস্থা ইউক্রেন ডাও (UkraineDAO) একটি নিলামে ২২৫৮ ETH (প্রায় $৬.৭৫ মিলিয়ন) তুলেছে যা ২৬ ফেব্রুয়ারি শুরু হয়েছিল এবং ২ মার্চ শেষ হয়।

গত মাসে চালু করা হয়েছে, Ukraine DAO হল ইংল্যান্ডে বসবাসকারী ইউক্রেনীয় কর্মী অ্যালোনা শেভচেঙ্কোর(Alona Shevchenko) দ্বারা চালিত। শেভচেঙ্কো(Alona Shevchenko) বলেছেন যে Ukraine DAO তৈরি করা হয়েছিল যখন তিনি ডিজিটাল আর্টিস্ট প্লিসআরডাও(PleasrDAO) এবং নাদিয়া টোলোকোনিকোভা(Nadya Tolokonnikova) সাথে সংযোগ স্থাপন করেছিলেন।

Pussy Riot’s এর টোলোকোনিকোভা(Nadya Tolokonnikova) বলেন, ইউক্রেনের পতাকা ব্যবহার হচ্ছে পারস্পরিক নির্ভরতা।

তিনি আরও বলেন “আমি ব্যক্তিগতভাবে ইউক্রেনের পতাকা ব্যবহার করার জন্য চাপ দিচ্ছিলাম,কারণ এটি কোনও নির্দিষ্ট শিল্পী বা নান্দনিকতার বিষয়ে নয়, এটি সংহতির বিশুদ্ধ অঙ্গভঙ্গি।”

ব্লকচেইন ট্র্যাকার ইথারস্ক্যানের( Etherscan) মতে ইউক্রেন DAO-তে অবদানগুলি অপ্রত্যাশিত সোর্স থেকে এসেছে, যার মধ্যে রয়েছে প্রাপ্তবয়স্ক ওয়েবসাইট OnlyFans, যেটি ২৭ ফেব্রুয়ারি, তার only.eth ঠিকানা থেকে (প্রায় $১.৪১ মিলিয়ন) ইউক্রেন DAO-তে ৫০০ ETH পাঠিয়েছে। সংস্থাটি বলে যে যারা দান করেছেন তারা একটি “POAP” পাবেন – একটি NFT যা জীবনের একটি গুরুত্বপূর্ণ ঘটনাকে বোঝানো হয়৷

বিশ্লেষণী ওয়েবসাইট Elliptic-এর তথ্য অনুসারে, ১০২,০০০-এরও বেশি অনুদান থেকে $৫৪.৭ মিলিয়নেরও বেশি ক্রিপ্টোকারেন্সি ২ মার্চ পর্যন্ত ইউক্রেনীয় সরকার এবং এনজিওগুলিকে সামরিক সহায়তা প্রদান করে।

ইউক্রেনে উল্লেখযোগ্য অবদানের মধ্যে রয়েছে Polkadot এর প্রতিষ্ঠাতা গ্যাভিন উড(Gavin Wood) থেকে পাওয়া $৫.৮ মিলিয়ন এবং $২০০০০ এর বেশি মূল্যের একটি CryptoPunk NFT। 

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.