Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ইউক্রেনের নতুন এনএফটি চালু

Published

on

ইউক্রেন ইথেরিয়াম এবং পলিগনে “মিউজিয়াম অপ ওয়ার” এনএফটি চালু করেছে। এনএফটির বিক্রয় থেকে আয় ইউক্রেনের ডিজিটাল ট্রান্সফরমেশন মন্ত্রণালয়ের ইটিএইচ এড্রেসে চলে যাবে৷

ওয়ারলাইন” কালেকশনের প্রতিটি এনএফটি-এর দাম হবে ০.১৫ ইটিএইচ৷ এনএফটি বিক্রির ফান্ড সরাসরি ডিজিটালি সরকারি ফান্ডে চলে যাবে।

দেশটি এখনও রাশিয়ান বাহিনীর আক্রমণের মধ্যে থাকায়, ইউক্রেনের ” মিনিস্ট্রি অফ ডিজিটাল ট্রান্সফরমেশন” আজ মেটা হিস্ট্রি মিউজিয়াম অফ ওয়ার চালু করার ঘোষণা দিয়েছে, যেখানে শুধুমাত্র এনএফটি ফিচার অর্থাৎ এনএফটি ট্রেডিং এর অপসান রয়েছে৷

“জাদুঘর,” কল্পনা করতে হবে, এটি কোনো ​​ভবন নয় বরং একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে এনএফটি কালেকশন , মিনিস্ট্রি সাপোর্ট তৈরি, রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধের সাম্প্রতিক ঘটনাবলি, যার মধ্যে ইউক্রেনীয় এবং আন্তর্জাতিক উভয় ডিজিটাল আর্টিস্টদের পারসোনাল কাজের প্রতিফলন রয়েছে।

সাইটের সব এনএফটি কেনা যাবে—প্রতিটি ছবি এনএফটি প্ল্যাটফর্ম দ্বারা মিন্ট করা একটি নন-ফাঞ্জিবল টোকেনের সাথে সংযুক্ত, যা ইথেরিয়াম ব্লকচেইন এবং পলিগন নেটওয়ার্ক ব্যবহার করছে। যাইহোক, সমস্ত ছবি বিক্রি না হওয়া পর্যন্ত হিডেন ব অর্থাৎ লুকানো থাকে—অর্থাৎ আপনি এটি না কেনা পর্যন্ত আপনি কী কিনছেন তা আপনি জানেন না।

ওয়ারলাইন” কালেকশনে প্রতিটি এনএফটির এর মূল্য হবে ০.১৫ ইটিএইচ (প্রায় $৪৬৮), এসেটগুলোকে কালক্রমে বিক্রি করা হবে৷ ইউক্রেনের ভাইস প্রধানমন্ত্রী এবং ডিজিটাল ট্রান্সফরমেশন মন্ত্রী মাইখাইলো ফেদোরভ নতুন প্ল্যাটফর্মটিকে “যুদ্ধের স্মৃতি রাখার জায়গা” এবং “ইউক্রেনীয় পরিচয় ও স্বাধীনতা উদযাপন করার জায়গা” বলে অভিহিত করেছেন।

এনএফটি বিক্রির ফান্ড সরাসরি সেনাবাহিনী এবং বেসামরিক কর্মীদের সাপোর্ট করার জন্য ডিজিটাল ট্রান্সফরমেশন মন্ত্রনালয়ের কাছে থাকা অফিসিয়াল ক্রিপ্টোকারেন্সি অ্যাকাউন্টে চলে যাবে।

রাশিয়ান আক্রমণ শুরু হওয়ার পর থেকে, এই অঞ্চলে $১০০ মিলিয়নেরও বেশি ক্রিপ্টো অনুদান এসেছে। বিশ্লেষণী ওয়েবসাইট মার্কেল সায়েন্সের তথ্য অনুসারে, বেশিরভাগ অনুদান ইউক্রেনীয় সরকারের কাছে সরাসরি চলে গেছে। এই মাসের শুরুর দিকে, UkraineDAO ইউক্রেনের পতাকা চিত্রিত একটি এনএফটি বিক্রি করে ইটিএইচ এ $৬.৭৫ মিলিয়ন সংগ্রহ করেছে।

ফেয়ার একটি ব্লগ পোস্টে লিখেছেন, “এনএফটি বিশ্বকে কমিউনিটির শক্তি, অনেকের এবং একের কণ্ঠের গুরুত্ব দেখিয়েছে।”

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.