Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ইউক্রেনীয় শরণার্থীর $২k বিটকয়েনের গল্প

Published

on

একজন ইউক্রেনীয় শরণার্থী তার জীবনের সঞ্চয়ের প্রায় ৪০% বিটকয়েন হোল্ডিং যা প্রায় $২,০০০ বিটকয়েন নিয়ে পোল্যান্ডে পৌঁছেছেন।

একজন ইউক্রেনীয় শরণার্থী, যিনি ফ্যাডে ছদ্মনামে পোল্যান্ডে যান, একটি ইউএসবি ড্রাইভে রাখা $২,০০০ মূল্যের বিটকয়েন নিয়ে পোল্যান্ডে পৌঁছেছেন।

“আমি মোটেও এটিকে ক্যাশে তুলতে পারিনি, কারণ এটিএমে অনেক লম্বা সারি ছিল এবং আমি এত সময় অপেক্ষা করতে পারিনি,” ফ্যাডে সিএনবিসিকে এমনটাই বলেছেন।ফান্ডটি তার জীবনের সঞ্চয়ের প্রায় ৪০% নিয়ে তৈরী করেছেন। “আমি শুধু কাগজের টুকরোতে আমার সীড প্রেজ লিখে রেখেছিলাম এবং এটি আমার সাথে নিয়ে রাখলাম।”

ফ্যাডে আরও বলেন যে তিনি একজন বন্ধুর সাথে পিয়ার-টু-পিয়ার এক্সচেঞ্জ করেছেন এবং পোল্যান্ডের জাতীয় মুদ্রা, złoty-এর জন্য তার বিটকয়েন সঞ্চয়ের মূল্য $৬০০ ট্রেড করেছেন।

তিনি এই ফান্ডটি পোল্যান্ডে পরিবহন, একটি হোস্টেল এবং কিছু খাবারের জন্য পে করার জন্য ব্যবহার করেছিলেন।

ফ্যাডে যোগ করেছেন যে তিনি তার এই ফান্ডটি পোল্যান্ডে ট্রান্সফার করতে অক্ষম ছিলেন-তাই তার আর্থিক সহযোগীতায় ক্রিপ্টো গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।

তার বিটকয়েন হোল্ডিং ছাড়াও, ফ্যাডে বাইনান্সের প্রাইভেসি ক্রিপ্টোকারেন্সি মোনেরোর একটি হোল্ডিং ও রেখেছেন।

গত মাসে রাশিয়ার আগ্রাসনের পরিপ্রেক্ষিতে ক্রিপ্টোকারেন্সির উপর ইউক্রেনের ক্রমবর্ধমান নির্ভরতার একটি অংশ আজ এই ফ্যাডে-র গল্প।

২৬ ফেব্রুয়ারী, ২০২২ এ, ইউক্রেনে রাশিয়ার আক্রমণ শুরু হওয়ার মাত্র দুই দিন পরে, ইউক্রেনীয় সরকার ঘোষণা করেছিল যে এটি বিটকয়েন এবং ইথেরিয়ামে অনুদান গ্রহণ করছে। ব্লকচেইন রেকর্ড অনুযায়ী, তাদের এড্রেসে যথাক্রমে $১৫ মিলিয়ন এবং $২৪ মিলিয়ন বিটকয়েন এবং ইথেরিয়ামে অনুদান পেয়েছে।

সরকার Polkadot এবং Dogecoin-এও অনুদান পেয়েছে—এবং যুদ্ধ শুরু হওয়ার মাত্র এক সপ্তাহ পরে, ইউক্রেন $50 মিলিয়নেরও বেশি ক্রিপ্টো অনুদান পেয়েছে।

“ডিজিটাল ট্রান্সফরমেশন মন্ত্রী”, “ডেপুটি মিনিস্টার অ্যালেক্স বোর্নিয়াকভ” এই মাসের শুরুতে ইউক্রেনীয় সরকারের পাওয়া ক্রিপ্টো অনুদান কীভাবে ব্যয় করছে তা প্রকাশ করেছেন।

“ক্রিপ্টো সম্পদ ইউক্রেনের সশস্ত্র বাহিনীতে ফান্ডের জন্য অত্যন্ত সহায়ক বলে প্রমাণিত হয়েছে। যারা ইউক্রেনের ক্রিপ্টো ফান্ডে দান করেছেন তাদের সবাইকে অনেক ধন্যবাদ,” বোর্নিয়াকভ এমনটাই বলেছেন।

তার টুইট অনুসারে, ক্রিপ্টো অনুদান ৫,০০০ টিরও বেশি বুলেটপ্রুফ ভেস্ট, ৪০০,০০০ প্যাক করা লাঞ্চ, সেইসাথে ৫০০ টি হেলমেট এবং সামরিক বাহিনীর জন্য অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিস ব্যয় করা হয়েছে।

“ক্রিপ্টো অনুদানের মাধ্যমে কেনা প্রতিটি হেলমেট এবং ভেস্ট বর্তমানে সৈন্যদের জীবন রক্ষা করছে,”

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.