Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ইউক্রেনে ক্রিপ্টোকারেন্সি অনুদান ৫০ মিলিয়ন ডলার

Published

on

ইউক্রেনীয় ক্রিপ্টো ক্রাউডফান্ডিং প্রচেষ্টা এখন প্রায় 90,000টি আলাদা অনুদানের মাধ্যমে $50 মিলিয়ন ছাড়িয়েছে।

ব্লকচেইন অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম Elliptic থেকে প্রকাশিত পরিসংখ্যান অনুসারে ইউক্রেনীয় ক্রিপ্টো ক্রাউডফান্ডিং প্রচেষ্টায় এখন পযন্ত $৫০.৯ মিলিয়ন ডোনেশন সংগ্রহ করতে সক্ষম হয়েছে।

এলিপটিক একটি ব্লগ পোস্টে লিখেছেন, “ইউক্রেনীয় সরকার-এবং সামরিক বাহিনীকে সহায়তাকারী একটি এনজিও-রাশিয়ান আক্রমণের শুরু থেকে ৮৯,০০০ টিরও বেশি ক্রিপ্টো অনুদানের(ট্রানজেকশন) মাধ্যমে $৫০.৯ মিলিয়ন ডোনেশন সংগ্রহ করেছে। 

ইউক্রেনের ক্রিপ্টো ক্রাউডফান্ডিং ফেব্রুয়ারী ২৬,২০২২-এ শুরু হয়েছিল, যখন ইউক্রেন সরকারের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ঘোষণা করেছিল যে এটি “ইউক্রেনীয় সরকার ক্রিপ্টোকারেন্সি দান গ্রহণ করছে।”

যখন ইউক্রেনীয় সরকার প্রথম ঘোষণা করে যে এটি ক্রিপ্টোকারেন্সি অনুদান গ্রহণ করছে, তখন তারা দাতাদের জন্য একটি বিটকয়েন এবং ইথেরিয়াম ওয়ালেট এডরেস শেয়ার করেছিলো।

ব্লকচেইন রেকর্ড অনুযায়ী, এই দুটি ঠিকানা এখন যথাক্রমে $১০ মিলিয়ন এবং $১৬ মিলিয়ন মূল্যের বিটকয়েন এবং ইথেরিয়াম পেয়েছে।

১লা মার্চ, ২০২২ এ, সরকারও আবার ঘোষণা করেছিল যে তারা পোলকাডট (Polkadot) অনুদান গ্রহণ করছে। পরবর্তীতে একটি টুইটে, সরকার পোলকাডটের((Polkadot) প্রতিষ্ঠাতা গ্যাভিন উডকে(Gavin Wood) ধন্যবাদ জানায় জনসমক্ষে প্রতিশ্রুতি অনুযায়ী $৫ মিলিয়নের উদার অনুদানের জন্য।

গতকাল থেকে, অফিসিয়াল ক্রিপ্টোকারেন্সি দানের একটি আপডেট ইউক্রেনের অফিসিয়াল সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে ভাইস প্রধানমন্ত্রী মাইখাইলো ফেদোরভের(Mykhailo Fedorov) অ্যাকাউন্টে চলে যায়।

২রা মার্চ, ২০২২ এ, ফেডোরভ (Mykhailo Fedorov) ঘোষণা করেছিলেন যে ইউক্রেনীয় সরকারও এখন ডোজকয়েন(Dogecoin) গ্রহণ করছে।

তিনি টুইট করেছেন যে “এখন এমনকি মিমার গোষ্ঠিও আমাদের সেনাবাহিনীকে সমর্থন করতে পারে এবং রাশিয়ান আক্রমণকারীদের থেকে জীবন বাঁচাতে পারে।”

ফেডোরভ(Mykhailo Fedorov) সোলানা(Solana) এবং স্টেকিং প্ল্যাটফর্ম এভারস্টেক(Everstake) থেকে ইউক্রেন যে “ব্যাপক সমর্থন” পেয়েছে তারও প্রশংসা করেছেন।

Elliptic আরও রিপোর্ট করেছে যে UkraineDAO, ইউক্রেনের সহায়তায় প্রতিষ্ঠিত একটি ডিসেন্ট্রেলাইজড স্বায়ত্তশাসিত সংস্থা এবং ইউক্রেনের পতাকার একটি NFT নিলাম করেছে যার মুল্য $৬,৫ মিলিয়ন মূল্যের।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.