Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ইউরোপীয় ইউনিয়ন এর ক্রিপ্টো আইন প্রনয়ন

Published

on

ইইউ পার্লামেন্ট এর আইন প্রণেতারা সংখ্যাগরিষ্ঠ ভোটের মাধ্যমে ক্রিপ্টো সম্পদ নিয়ন্ত্রণ আইন অনুমোদন করেছে।

ইকোনমিক অ্যান্ড মনিটারি অ্যাফেয়ার্স সংক্রান্ত ইউরোপীয় সংসদের কমিটি (ECON) ক্রিপ্টো অ্যাসেট রেগুলেশন (MiCA) আইন পাস করেছে, তাদের লক্ষ্য ছিল, ক্রিপ্টো শিল্পে EU-এ কে এগিয়ে নিয়ে যাওয়া।

সোমবার একটি ভোটের মাধ্যমে , এই আইনটি প্রনয়ন করা হয়,যেটি “বিটকয়েন নিষেধাজ্ঞা” এবং মাইনিং নিষেধাজ্ঞা এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল।

এমআইসিএ অনুসারে, আইনটির শীর্ষ অগ্রাধিকারের মধ্যে একটি হল “ইউরোপীয় ইউনিয়নের আর্থিক পরিষেবা উদ্ভাবন এবং নতুন প্রযুক্তির প্রয়োগে অর্থাৎ ক্রিপ্টোর মত শিল্পে যাতে বাধা সৃষ্টি করে না তা নিশ্চিত করা৷ আইনটির লক্ষ্য চারটি” যেখানে একটি হল এই ক্রিপ্টো শিল্পের জন্য আইনি নিশ্চয়তা অর্জন করা।

“ইউরোপীয় ইউনিয়নের মধ্যে ক্রিপ্টো-এসেট মার্কেটের ডেভেলপের জন্য, ক্রিপ্টো-সম্পত্তির আইনকে নিয়ন্ত্রণ করতে, এমন একটি সঠিক আইনি কাঠামোর প্রয়োজন ছিল,। উপরন্তু, MiCA লক্ষ্য ছিল ভোক্তা সুরক্ষা এবং মার্কেট ইন্ট্রিগ্রিটি যথাযথভাবে তৈরী করা; এবং “আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করা।”

এছাড়াও আর্থিক স্থিতিশীলতা এর সাথে মিল রেখে এই আইনটি স্টেবলকয়েন মার্কেটের সাথে আবদ্ধ। এমআইসিএ-র বিশ্বাস করেন যে ক্রিপ্টো মার্কেট আজ আর্থিক স্থিতিশীলতার জন্য হুমকিস্বরূপ, তবে তারা বিশ্বাস করে যে এটি শীঘ্রই স্থিতিশীল কয়েনের কারণে পরিবর্তিত হয়ে যাবে। গ্লোবাল স্টেবলকয়েন’-এর আবির্ভাবের সাথে সাথে এটি পরিবর্তিত হতে পারে, যা স্থিতিশীল করার লক্ষ্যে এই আইনটি প্রনয়ন করা হয়েছে।

এমআইসিএ- র এই আইনীটি মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রপতি বাইডেনের সাম্প্রতিক ক্রিপ্টো আদেশের মতোই: ক্রিপ্টো নিয়ন্ত্রণ এবং ভোক্তাদের সুরক্ষাই হল এই আইনের মূল উদ্দেশ্য।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.