Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

“অপেরা মিনি” বিটকয়েন,ইথেরিয়াম ব্লকচেইনকে সাপোর্ট

Published

on

ওয়েব ব্রাউজার অপেরা বিটকয়েন, পলিগন, সোলানার জন্য সাপোর্ট এড করার নতুন ফিচার এড করেছে । অপেরা এখন বিটকয়েন নেটওয়ার্ক, ইথেরিয়াম, পলিগন এবং সোলানা সহ আটটি নতুন ব্লকচেইনকে সাপোর্ট করছে।

Opera, একটি জনপ্রিয় ওয়েব ব্রাউজার, আজ ঘোষণা করেছে যে এটি ডিসেন্ট্রালাইজড অ্যাপস (dApps) এবং সার্ভিসে অ্যাক্সেস সহজ করতে আটটি নতুন ব্লকচেইন নেটওয়ার্কের জন্য তাদের ব্রাউজারে সাপোর্ট এড করেছে।

এর মধ্যে রয়েছে বিটকয়েন, পলিগন এবং সোলানা, সেইসাথে স্টার্কএক্স, রনিন, চেলো, নারবস এবং কসমস-ভিত্তিক আইএক্সও এর মতো পরিচিত প্রজেক্ট।

পলিগন dApps এখন কোম্পানির ওয়েব ৩ নেটিভ ব্রাউজারে পাওয়া যাচ্ছে, যাকে বলা হয় ক্রিপ্টো ব্রাউজার প্রজেক্ট, যা অ্যান্ড্রয়েডে, ডেস্কটপ পিসিতে, পাওয়া,যাবে ।

এই বছরের শুরুর দিকে, অপেরা মোবাইল এবং ডেস্কটপ ডিভাইসের জন্য তার নতুন ক্রিপ্টো ব্রাউজার প্রকল্পের বিটা সংস্করণ চালু করেছিল । ক্রিপ্টো ব্রাউজার প্রজেক্ট হল একটি স্বতন্ত্র ব্রাউজার যা বিল্ট-ইন dApp সাপোর্ট এবং নন-কাস্টোডিয়াল ক্রিপ্টো ওয়ালেট সহ আসছে। এটিতে ক্রিপ্টো কর্নার, সর্বশেষ ক্রিপ্টো খবর, দাম, গ্যাস ফি এবং মার্কেটের অবস্থা , আসন্ন এয়ারড্রপ, শিক্ষামূলক বিষয়বস্তু এবং কোনো ইভেন্ট ক্যালেন্ডারের অ্যাক্সেসের পয়েন্ট অন্তর্ভুক্ত রয়েছে।

সোলানা, রনিন, বিটকয়েন, চেলো ইত্যাদি – বর্তমানে শুধুমাত্র এনড্রয়েড এর জন্য অপেরা তে পাওয়া যাবে এবং আগামী মাসে ক্রিপ্টো ব্রাউজার প্রজেক্টে সাপোর্টিভ হবে বলে আশা করা হচ্ছে।

ওয়েব ব্যবহারকারী এখনও ওয়েব ৩ এর সাথে ড্যাবল করতে দ্বিধাগ্রস্ত হতে পারে, কিন্তু আমাদের মোবাইল ব্রাউজারে সোলানা, পলিগন এবং অন্যান্যগুলো ইন্টিগ্রেশন হচ্ছে । ফলে তারা এখন ব্রাউজারের নিরাপত্তা থেকে এই প্রযুক্তি অ্যাক্সেস করতে পারে যা তাদের একটি ডেডিকেটেড ওয়েব ৩ প্রদান করে। ” জর্জেন আর্নেসেন, অপেরার ইভিপি, আজকের রোলআউটে এমনটাই মন্তব্য করেছেন।

অপেরা হল ১৯৯৫ সাল থেকে অনলাইনে থাকা প্রাচীনতম ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি৷ কোম্পানিটি জুলাই ২০১৮-এ একটি সমন্বিত ইথেরিয়াম ওয়ালেট এবং কিছু মৌলিক ওয়েব ৩ কে সাপোর্ট সহ তার প্রথম ওয়েব ব্রাউজার চালু করেছে। ফলে এটির ERC-721 টোকেনগুলি প্রায়ই ডিজিটাল কালেকশনযোগ্য (NFTs) মিন্ট করার জন্য ব্যবহৃত হয়।

অপেরার মতে, সোলানা ব্লকচেইন সেক্টরে সবচেয়ে কার্যকরী।, কারণ এটি শুধুমাত্র উচ্চ মাপযোগ্যতা নয় এবং অত্যন্ত কম ট্রানজেকশন ফি নেয়। তাই এটি একটি শক্তিশালী-দক্ষ মডেলও বটে।

সোলানা আরও শক্তি-দক্ষ কারণ এটি একটি প্রুফ-অফ-স্টেক (PoS) ব্যবহার করে যা নেটওয়ার্কে ট্রানজেকশন যাচাই করার জন্য মাইনারদের পরিবর্তে ভেলিডেটর ব্যবহার করে। ২৪/৭ চলমান বড় মেশিন পরিবর্তে, ভেলিডেটর নেটওয়ার্ক ব্যবহার করা হয় ।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.