Connect with us

বিটকয়েন

বিটকয়েন(Bitcoin) গোল্ডেন ক্রস

Published

on

Bitcoin_coinalap_crypto

বিটকয়েন বাজারে একটি গুরুত্বপূর্ণ প্রযুক্তিগত ঘটনা ঘটেছে। এক বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথমবারের মতো বিটকয়েনের 50-দিনের সরল মুভিং এভারেজ (SMA) এখন $19,825। এর 200-দিনের SMA- কমে গিয়ে $19,723। যখন 50-দিনের SMA 200-দিনের SMA-এর উপরে চলে যায়, প্রযুক্তিবিদরা এটিকে “গোল্ডেন ক্রস” হিসাবে উল্লেখ করেন – এটি একটি লক্ষণ যে বাজারের গতিতে একটি অর্থপূর্ণ ইতিবাচক পরিবর্তন হয়েছে। মঙ্গলবারের গোল্ডেন ক্রস গত 10 বছরে শুধুমাত্র বিটকয়েনের সপ্তম।

কিছু বিশ্লেষক একটি গোল্ডেন ক্রসকে কেনার সংকেত হিসাবে দেখেন, অথবা অন্ততপক্ষে এটিকে প্রযুক্তিগত এবং অন্যান্য সূচকগুলির স্যুটে অন্তর্ভুক্ত করেন যা তারা ট্রেডিং সিদ্ধান্ত নেওয়ার সময় পর্যবেক্ষণ করে। 50 এবং 200-দিনের SMA উভয়ই বিনিয়োগকারীরা ব্যাপকভাবে প্রযুক্তিগত সূচক অনুসরণ করে, তাই একটি গোল্ডেন ক্রস বিটকয়েন বাজারে উচ্চ ক্রয়ের চাপ সৃষ্টি করতে পারে, যদি এটি আরও ক্রেতাদের বাজারে প্রবেশ করতে সাহায্য করে।

গোল্ডেন ক্রসের পর বিটকয়েনের পরবর্তী কী হবে?

গোল্ডেন ক্রস এখন নিশ্চিত হওয়ার সাথে সাথে, অনেক বিনিয়োগকারী জিজ্ঞাসা করছেন এটি একটি ভাল কেনার সংকেত কিনা। একটি সাম্প্রতিক প্রবন্ধে আলোচনা করা হয়েছে। বিটকয়েন ক্রয় সংকেত হিসাবে গোল্ডেন ক্রসগুলির সাফল্যের মিশ্র ইতিহাস রয়েছে। আপনি যদি গত সাতটি গোল্ডেন ক্রস ইভেন্টের প্রতিটির সময়ে বিটকয়েন কিনে 90 দিন ধরে রাখতেন, তাহলে আপনার বিনিয়োগ সাতটির মধ্যে চারবার বেড়ে যেত। এই লাভের মার্জিন 10-80% এর মধ্যে ব্যাপকভাবে পরিবর্তিত হবে। সাতটির মধ্যে একবার, আপনি 90 দিন পর ফ্ল্যাট হয়ে যেতেন, এবং দুটি ক্ষেত্রে আপনি নিচে (20% এবং 45%) থাকতেন।

আপনি যদি 365 দিন ধরে রাখতেন, আপনি সাতবারের মধ্যে পাঁচবার উঠতেন। আবার, এই সময়ের মধ্যে লাভের মাত্রা 25% থেকে 400% পর্যন্ত ব্যাপকভাবে পরিবর্তিত হয়। দুটি ঘটনা যখন আপনি 365 দিন পরে নিম্নমুখী হতেন, তখন 2014 থেকে 2015 সালের শুরুর দিকে এবং 2021 সালের শেষের দিকে থেকে 2022 সালের শেষের দিকের বাজারের সাথে মিলে যায়। আপনি যদি বাই সিগন্যালটি টুইক করেন এবং শুধুমাত্র তখনই কিনুন যখন একটি সোনালী ক্রস হয় ।যখন 50-দিনের SMA দীর্ঘ সময়ের জন্য 200-দিনের SMA-এর নিচে থাকে । আপনি যদি জুলাই 2015, অক্টোবর 2015 এবং এপ্রিল 2019 গোল্ডেন ক্রস ইভেন্টের পরে 365 দিনের জন্য কিনে থাকেন এবং ধরে রাখেন তবে আপনি নিজ নিজ (মোটামুটি) 130, 120 এবং 25% ফেরত দিতেন। এই উল্লিখিত অনুষ্ঠানগুলির মতো, 50-দিনের SMA দীর্ঘ সময়ের জন্য 200-দিনের SMA-এর নীচে থাকার পরে সাম্প্রতিক সোনালী ক্রস ঘটেছে৷ ঐতিহাসিক নজির দেওয়া হলে, পরবর্তী বছরে 100% লাভ সম্ভব। অন্য কথায়, আমরা সহজেই 2024 সালের প্রথম দিকে বিটকয়েন $40,000 হবার  কথা বলতে পারি।

বিটকয়েনও সাপ্তাহিক ডেথ ক্রস

50-সপ্তাহের SMA ক্রিপ্টোকারেন্সির ইতিহাসে প্রথমবারের মতো 200-সপ্তাহের SMA-এর অধীনে চলে এসেছে। এটি একটি সংকেত যে বিটকয়েন অবশ্যই ধারণ করবে। যাইহোক, এটি বুলিশ সিগন্যালের মাউন্টিং তালিকার বিপরীতে একটি বিয়ারিশ সংকেত। সাম্প্রতিক নিবন্ধে যেমন আলোচনা করা হয়েছে, ক্রিপ্টো অ্যানালিটিক্স ফার্ম গ্লাসনোডের বিশ্লেষকদের দ্বারা ট্র্যাক করা আটটির মধ্যে সাতটি প্রযুক্তিগত এবং অন-চেইন সূচক তাদের “বিটকয়েন বিয়ার থেকে পুনরুদ্ধার করা” ড্যাশবোর্ডে ফ্ল্যাশ করছে । আলাদাভাবে, আরেকটি কী অন- ক্রিপ্টো অ্যানালিটিক্স ফার্ম CryptoQuant দ্বারা ট্র্যাক করা চেইন ইন্ডিকেটর যা লাভ অ্যান্ড লস (PnL) সূচক নামে পরিচিত, 2019 সাল থেকে প্রথমবারের মতো একটি নির্দিষ্ট ক্রয়ের সংকেত পাঠিয়েছে। বৃহত্তর জনসংখ্যার দ্বারা বিটকয়েনের গ্রহণ অব্যাহত থাকায় ইতিবাচক অন-চেইন এবং প্রযুক্তিগত লক্ষণগুলি আসে, অ-শূন্য ব্যালেন্স ওয়ালেট ঠিকানাগুলির সংখ্যা শীঘ্রই একটি নতুন রেকর্ড উচ্চতায় পৌঁছানোর সম্ভাবনা রয়েছে৷ এদিকে, বিটকয়েনের দীর্ঘমেয়াদী বাজার চক্রের বিশ্লেষণ, যেমন @CryptoHornHairs থেকে সাম্প্রতিক একটি থ্রেড এবং বিটকয়েনের স্টক-টু-ফ্লো মূল্য নির্ধারণের মডেল অনুসারে, ক্রিপ্টোকারেন্সি সম্ভবত বহু বছরের বুল মার্কেটের প্রাথমিক পর্যায়ে রয়েছে। বুল ন্যারেটিভের জন্য একটি হুমকি হল যদি ইউএস ফেডারেল রিজার্ভ 2023 সালের জন্য বাজারের মূল্য নির্ধারণের চেয়ে বেশি সুদের হার নিতে বাধ্য হয়। বাজারগুলি বর্তমানে হার কমানোর আগে আরও কয়েকটি রেট বাড়ানোর বা 5.0% এর উপরে বাজি ধরছে। বছরের দেরিতে পৌঁছান। তবে ফেড চেয়ার জেরোম পাওয়েল মঙ্গলবার সতর্ক করে দিয়েছিলেন, যদি মার্কিন চাকরির বাজার দেরির মতো শক্তিশালী থাকে তবে আরও কঠোর করার প্রয়োজন হতে পারে। যাইহোক, আমরা এখনও এই বছর অতিরিক্ত রেট বৃদ্ধির সম্ভাব্য 100 bps সম্পর্কে কথা বলছি, যা 2022-এ দেখা যাওয়া 400 bps-এর বেশি কড়াকড়ির চেয়ে অনেক কম।

Continue Reading
Advertisement
Click to comment

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-23. All rights reserved © coinalap.com

আমাদের সংবাদ সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন।