Connect with us
20220205-223038-0000

ক্রিপ্টোকারেন্সি সংবাদ

ফিনল্যান্ড তাদের বাজেয়াপ্ত বিটকয়েন বিক্রি করছে

Published

on

ফিনল্যান্ড বলেছে তারা ইউক্রেনকে যুদ্ধে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে তাদের বাজেয়াপ্ত বিটকয়েন বিক্রি করে দেবে।

ইউরোনিউজের একটি প্রতিবেদন অনুসারে, ফিনল্যান্ডের অর্থমন্ত্রী বাজেয়াপ্ত বিটকয়েন বিক্রির মাধ্যমে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের যুদ্ধ প্রচেষ্টাকে সমর্থন করার একটি পরিকল্পনা ঘোষণা করেছেন। দেশটিতে বর্তমানে ১,৯৮১ টি বিটকয়েন রয়েছে, যার মূল্য প্রায় €৭৫ মিলিয়ন, যা ফৌজদারি তদন্তের সময় কাস্টমস কর্মকর্তারা জব্দ করেছিল।

ব্লুমবার্গ এর একটি রিপোর্ট থেকে জানা যায় ফিনল্যান্ড জব্দ করা ১,৯৮১ টি বিটকয়েনগকে হার্ড কারেন্সিতে রূপান্তরিত করতে চায়। ফিনিশ কাস্টমস দ্বারা প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে ডিজিটাল সম্পদ সংস্থা Coinmotion এবং Tesseract বিটকয়েনের বিক্রয় কার্যক্রম পরিচালনা করবে। উভয় সংস্থাই ফিনল্যান্ডে অবস্থিত এবং সরকারী সংস্থার মানি লন্ডারিং এর বিরোধী।

অর্থমন্ত্রী অ্যানিকা সারিক্কো (Annika Saarikko) তার টুইটার পোস্টে বলেছেন তারা ইউক্রেনকে ১০ মিলিয়ন অনুদান দেবে। তিনি আরো যোগ করেন অনুদান চূড়ান্ত হতে সময় লাগবে এবং পরিকল্পনাগুলি বাস্তবায়ন করতে তা প্রথমে দেশের সংসদে উপস্থাপন করতে হবে।

ফিনিশ সরকার মার্চের শুরুতে ইউক্রেনকে আর্থিক অনুদান দেওয়ার জন্য বিটকয়েন ব্যবহার করার বিষয়ে বিবেচনা শুরু করে। জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) এবং শরণার্থীদের জন্য জাতিসংঘের হাই কমিশনার উভয়েই ক্রিপ্টো অনুদান গ্রহণ করার কারণে সরাসরি ক্রিপ্টো পাঠানোর বিষয়ও আলোচনা হয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত কয়েনগুলিকে ফিয়াটে রূপান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Continue Reading
Click to comment

মতামত দিন

Your email address will not be published.

ট্রেন্ডিং পোস্ট

Copyright 2021-22. All rights reserved.